সোমবার, ১৭ জুন ২০২৪, ০৮:৩৪ অপরাহ্ন
শিরোনাম
শিরোনাম
সীতাকুণ্ডে লাইনচ্যুত তেলবাহী ট্রেনের বগি ভারতের পশ্চিমবঙ্গে কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসেট দু’টি কামরা লাইনচ্যুত রাজধানীতে কোরবানি দিতে গিয়ে ছুরিকাঘাতে আহত ১৪০ জনেরও বেশি এবার সারাদেশে শুরু হয়েছে গরুর চামড়া বেচাকেনা, গণভবনে প্রধানমন্ত্রীর ঈদ শুভেচ্ছা মতবিনিময় বিনিময় সিডনিতে জাঁকজমকপূর্ণভাবে দর্শকদের ঈদ উদযাপন বাংলাদেশ ক্রিকেট দলকে যুবলীগের নেতা সবুজ এর অভিনন্দন দেশের এবং প্রবাসের সবাইকে ঈদুল আজহার শুভেচ্ছা জানিয়েছেন এম এইচ গ্লোবাল গ্রুপের চেয়ারম্যান। ঈদুল আজহার শুভেচ্ছা জানিয়েছেন খুলনা-১ আসনের সংসদ সদস্য ননীগোপাল মন্ডল পবিত্র ঈদুল আযহা’র শুভেচ্ছা জানিয়েছেন এরাদুল হক নিজামী ভুট্টু মতলব উত্তরে ব্যবসায়ীর পায়ের রগ কেটে দিল সন্ত্রাসীরা চাঁদপুর শ্রম কল্যাণ কেন্দ্রের আয়োজনে এবং ‘বিজয়ীর’ সহযোগিতায় ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত সীতাকুণ্ডে সমুদ্রে ডুবে দুই শিশু নিহত ছেংগারচর পৌরসভায় প্রধানমন্ত্রীর ঈদ উপহার বিতরণ  দেশ-বিদেশের সকলকে পবিত্র ঈদ-উল-আযহার শুভেচ্ছা জানালেন খালেদ মাহমুদ সেজান
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

উপজেলা চেয়ারম্যান সোহেল চৌধুরীকে বেতন-ভাতা ফেরত দিতে হচ্ছে না: চেম্বার আদালত

সেপাল নাথ, ছাগলনাইয়া প্রতিনিধি / ১৪৭ সংবাদটি পড়েছেন
প্রকাশ: রবিবার, ২৬ মে, ২০২৪, ১০:২৬ অপরাহ্ণ

বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ফেনীর ছাগলনাইয়ার উপজেলা চেয়ারম্যান মেজবাউল হায়দার চৌধুরী সোহেল উপজেলা চেয়ারম্যান হিসেবে বেতনভাতা গাড়ীসহ যেসব সুযোগ সুবিধা নিয়েছেন তা আপাতত ফেরত দিতে হচ্ছে না।

অর্থাৎ এ বিষয়ে হাই কোর্টের দেওয়া আদেশের উপর আপিল বিভাগের চেম্বার জজ আদালত স্থিতাবস্থা জারি করেছেন।
এ আদেশের ফলে চেয়ারম্যান হিসেবে মেজবাউল হায়দার চৌধুরী দায়িত্ব পালনে বহাল থাকবেন।

রোববার (২৬ মে) এ বিষয়ে হাই কোর্টের আদেশের বিরুদ্ধে করা এক আবেদনের শুনানি করে চেম্বার বিচারপতি এম ইনায়েতুর রহিম এ আদেশ দেন। আগামী ৮ সপ্তাহের জন্য এ আদেশ দেওয়া হয়েছে।

আজ আদালতে মেজবাউর হায়দার চৌধুরীর পক্ষে শুনানি করেন সিনিয়র আইনজীবী শ ম রেজাউল করিম ও মো. অজি উল্লাহ। অপরদিকে রাষ্ট্র পক্ষে ডেপুটি অ্যাটর্নি জেনারেল কাজী মাইনুল হাসান।

এর আগে গত ১৬ মে এ বিষয়ে বিচারপতি জে বি এম হাসান ও বিচারপতি রাজিক আল জলিলের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ উপজেলা চেয়ারম্যান মেজবাউল হায়দার চৌধুরীর দায়িত্ব পালন অবৈধ ঘোষণার পাশাপাশি ,বেতনভাতা গাড়ীসহ সব ধরনের সুযোগ-সুবিধা ফেরত দিতে নির্দেশ দেন।

ওইদিন হাই কোর্ট বলেছিলেন, ২০১৯ সাল থেকে এখন পর্যন্ত তিনি উপজেলা চেয়ারম্যান হিসেবে যত বেতন-ভাতা ও সুবিধাদি গ্রহণ করেছেন সেটি আগামী ৯০ দিনের (তিন মাস) মধ্যে ফেরত দিতে হবে। সেই আদেশের উপর আজকে স্থিতাবস্থা জারি করা হলো।

রায়ে ওই সময়ের উপজেলা চেয়ারম্যান প্রার্থী আব্দুল হালিমের প্রার্থিতা অবৈধ ঘোষণা করা হয়। অপর প্রার্থী এ এস এম শহিদুল্লাহ মজুমদারের প্রার্থিতা বাতিলের সিদ্ধান্তকে অবৈধ ঘোষণা করা হয়।

২০১৯ সালেই হাইকোর্ট এসব বিষয়ে রুল জারি করেন। একইসঙ্গে ছাগলনাইয়ার উপজেলা চেয়ারম্যানের গেজেট স্থগিত করেন। পরে চেম্বার আদালত হাইকোর্টের আদেশ স্থগিত করেন। তবে আইনি জটিলতায় মেজবাউল হায়দার চৌধুরী সোহেল উপজেলা চেয়ারম্যান হিসেবে শপথ নিতে পারেননি। শপথ না নিয়ে তিনি উপজেলা চেয়ারম্যানের দায়িত্ব পালন করে আসছিলেন।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!