বুধবার, ২৬ জুন ২০২৪, ০৬:১৫ অপরাহ্ন
শিরোনাম
শিরোনাম
229189511719381509 পিস্তল উচিয়ে হত্যার হুমকী ও জমি দখলের মিথ্যা অভিযোগের প্রতিবাদে সাবেক প্রতিমন্ত্রী জাকির হোসেনের সংবাদ সম্মেলন নবীনগরে মিথ্যা চুরির অপবাদ দিয়ে এক যুবককে মারধরের অভিযোগ পাঁচবিবিতে নিয়ম বহির্ভূত নিলাম বাতিল ও সম্পত্তি ফিরে পেতে সংবাদ সম্মেলন টাঙ্গাইলের কালিহাতীতে সাব রেজিস্টার অফিসে সাংবাদিকদের অবরুদ্ধ করার হুমকি জেলা উন্নয়ন সমন্বয় কমিটির সভা অনুষ্ঠিত বিদ্যুৎ ভোগান্তির চরম পর্যায়ে মতলব উত্তরের পল্লি বিদ্যুৎ গ্রাহক জাতীয় শুদ্ধাচার পুরস্কার পেলেন সীতাকুণ্ডের ইউএনও কে এম রফিকুল ইসলাম রাতের আধারে স্বেচ্ছাসেবকলীগের নেতাকে পিটিয়ে জখম Oyun Zevki: Sweet Bonanza Oyna Casino পাঁচবিবিতে আইসিভিজিভির ওয়ার্কশপ অনুষ্ঠিত কুলিয়ারচরে বৃত্তিপ্রাপ্ত কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা প্রধান একটি মানবিক আবেদন” (দীপ্ত) স্বাভাবিক জীবনে ফিরতে চায় কালীগঞ্জে আওয়ামীলীগের প্রতিষ্ঠা বার্ষিকীতে চুমকি এমপি আমরা বঙ্গবন্ধুর আদর্শে গড়া আওয়ামীলীগের গর্বিত সৈনিক সীতাকুণ্ডে আন্তঃস্কুল জেলা প্রশাসক গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্টের উদ্বোধন
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

উপজেলা চেয়ারম্যান সোহেল চৌধুরীকে বেতন-ভাতা ফেরত দিতে হচ্ছে না: চেম্বার আদালত

সেপাল নাথ, ছাগলনাইয়া প্রতিনিধি / ১৬৭ সংবাদটি পড়েছেন
প্রকাশ: রবিবার, ২৬ মে, ২০২৪, ১০:২৬ অপরাহ্ণ

বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ফেনীর ছাগলনাইয়ার উপজেলা চেয়ারম্যান মেজবাউল হায়দার চৌধুরী সোহেল উপজেলা চেয়ারম্যান হিসেবে বেতনভাতা গাড়ীসহ যেসব সুযোগ সুবিধা নিয়েছেন তা আপাতত ফেরত দিতে হচ্ছে না।

অর্থাৎ এ বিষয়ে হাই কোর্টের দেওয়া আদেশের উপর আপিল বিভাগের চেম্বার জজ আদালত স্থিতাবস্থা জারি করেছেন।
এ আদেশের ফলে চেয়ারম্যান হিসেবে মেজবাউল হায়দার চৌধুরী দায়িত্ব পালনে বহাল থাকবেন।

রোববার (২৬ মে) এ বিষয়ে হাই কোর্টের আদেশের বিরুদ্ধে করা এক আবেদনের শুনানি করে চেম্বার বিচারপতি এম ইনায়েতুর রহিম এ আদেশ দেন। আগামী ৮ সপ্তাহের জন্য এ আদেশ দেওয়া হয়েছে।

আজ আদালতে মেজবাউর হায়দার চৌধুরীর পক্ষে শুনানি করেন সিনিয়র আইনজীবী শ ম রেজাউল করিম ও মো. অজি উল্লাহ। অপরদিকে রাষ্ট্র পক্ষে ডেপুটি অ্যাটর্নি জেনারেল কাজী মাইনুল হাসান।

এর আগে গত ১৬ মে এ বিষয়ে বিচারপতি জে বি এম হাসান ও বিচারপতি রাজিক আল জলিলের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ উপজেলা চেয়ারম্যান মেজবাউল হায়দার চৌধুরীর দায়িত্ব পালন অবৈধ ঘোষণার পাশাপাশি ,বেতনভাতা গাড়ীসহ সব ধরনের সুযোগ-সুবিধা ফেরত দিতে নির্দেশ দেন।

ওইদিন হাই কোর্ট বলেছিলেন, ২০১৯ সাল থেকে এখন পর্যন্ত তিনি উপজেলা চেয়ারম্যান হিসেবে যত বেতন-ভাতা ও সুবিধাদি গ্রহণ করেছেন সেটি আগামী ৯০ দিনের (তিন মাস) মধ্যে ফেরত দিতে হবে। সেই আদেশের উপর আজকে স্থিতাবস্থা জারি করা হলো।

রায়ে ওই সময়ের উপজেলা চেয়ারম্যান প্রার্থী আব্দুল হালিমের প্রার্থিতা অবৈধ ঘোষণা করা হয়। অপর প্রার্থী এ এস এম শহিদুল্লাহ মজুমদারের প্রার্থিতা বাতিলের সিদ্ধান্তকে অবৈধ ঘোষণা করা হয়।

২০১৯ সালেই হাইকোর্ট এসব বিষয়ে রুল জারি করেন। একইসঙ্গে ছাগলনাইয়ার উপজেলা চেয়ারম্যানের গেজেট স্থগিত করেন। পরে চেম্বার আদালত হাইকোর্টের আদেশ স্থগিত করেন। তবে আইনি জটিলতায় মেজবাউল হায়দার চৌধুরী সোহেল উপজেলা চেয়ারম্যান হিসেবে শপথ নিতে পারেননি। শপথ না নিয়ে তিনি উপজেলা চেয়ারম্যানের দায়িত্ব পালন করে আসছিলেন।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!