শনিবার, ২৯ জুন ২০২৪, ১০:৪৫ পূর্বাহ্ন
শিরোনাম
শিরোনাম
একঘরে পরিবারের সাথে কথা বললেই জরিমানা পাঁচ হাজার পূবাইল কমিউনিটি ক্লাবের উদ্যোগে পুরস্কার বিতরণ ও বৃক্ষরোপন কালিহাতীতে বঙ্গবন্ধু অনূর্ধ্ব ১৭ জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের শুভ উদ্বোধন। পাঁচবিবিতে রাইগ্রাম প্রিমিয়ার ক্রিকেট লীগের উদ্বোধন।। দুবাই কনসার্টে গাইলেন বাংলাদেশ-ভারতের শিল্পীরা সীতাকুণ্ডে নিখোঁজের তিনদিন পর শিশুর লাশ উদ্ধার নান্দাইলে রানা হত্যা মামলার আসামীদের গ্রেফতার ও ফাঁসির দাবীতে মানববন্ধন নবীনগরে সরকারি পুকুর কে কেন্দ্র করে সংঘর্ষে আহত ১২ আটক ৬ পাঁচবিবিতে ৫০ পিচ বুপ্রেনরফিন ইঞ্জেকশন সহ গ্রেফতার-১ সাপ দেখলে বা সাপে কাটা পরবর্তী করণীয় নিয়ে সীতাকুণ্ডে মাসব্যাপী প্রশিক্ষণ কর্মশালা বিভাগীয় শ্রেষ্ঠত্ব অর্জনের পর সারা বাংলাদেশে ৩য় স্থান স্বর্ন পদক অর্জন করলো শ্রীনগরের রিচি খুলনার দাকপে নবনির্বাচিত চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানদের দায়িত্ব গ্রহণ মতলব দক্ষিনে যুব ঐক্য পরিষদের কমিটি গঠন আহবায়ক সমির ভট্রাচার্য্য, সদস্য সচিব চন্দন বিশ্বাষ কুড়িগ্রামে মোবাইল কোর্টের অভিযানে ৫ পরিবহনকে জরিমানা ও ৯টি হাইড্রোলিক হর্ন জব্দ পাঁচবিবিতে কৃষি প্রযুক্তি মেলার শুভ উদ্বোধন
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

উপজেলা চেয়ারম্যান সোহেল চৌধুরীকে বেতন-ভাতা ফেরত দিতে হচ্ছে না: চেম্বার আদালত

সেপাল নাথ, ছাগলনাইয়া প্রতিনিধি / ১৭৫ সংবাদটি পড়েছেন
প্রকাশ: রবিবার, ২৬ মে, ২০২৪, ১০:২৬ অপরাহ্ণ

বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ফেনীর ছাগলনাইয়ার উপজেলা চেয়ারম্যান মেজবাউল হায়দার চৌধুরী সোহেল উপজেলা চেয়ারম্যান হিসেবে বেতনভাতা গাড়ীসহ যেসব সুযোগ সুবিধা নিয়েছেন তা আপাতত ফেরত দিতে হচ্ছে না।

অর্থাৎ এ বিষয়ে হাই কোর্টের দেওয়া আদেশের উপর আপিল বিভাগের চেম্বার জজ আদালত স্থিতাবস্থা জারি করেছেন।
এ আদেশের ফলে চেয়ারম্যান হিসেবে মেজবাউল হায়দার চৌধুরী দায়িত্ব পালনে বহাল থাকবেন।

রোববার (২৬ মে) এ বিষয়ে হাই কোর্টের আদেশের বিরুদ্ধে করা এক আবেদনের শুনানি করে চেম্বার বিচারপতি এম ইনায়েতুর রহিম এ আদেশ দেন। আগামী ৮ সপ্তাহের জন্য এ আদেশ দেওয়া হয়েছে।

আজ আদালতে মেজবাউর হায়দার চৌধুরীর পক্ষে শুনানি করেন সিনিয়র আইনজীবী শ ম রেজাউল করিম ও মো. অজি উল্লাহ। অপরদিকে রাষ্ট্র পক্ষে ডেপুটি অ্যাটর্নি জেনারেল কাজী মাইনুল হাসান।

এর আগে গত ১৬ মে এ বিষয়ে বিচারপতি জে বি এম হাসান ও বিচারপতি রাজিক আল জলিলের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ উপজেলা চেয়ারম্যান মেজবাউল হায়দার চৌধুরীর দায়িত্ব পালন অবৈধ ঘোষণার পাশাপাশি ,বেতনভাতা গাড়ীসহ সব ধরনের সুযোগ-সুবিধা ফেরত দিতে নির্দেশ দেন।

ওইদিন হাই কোর্ট বলেছিলেন, ২০১৯ সাল থেকে এখন পর্যন্ত তিনি উপজেলা চেয়ারম্যান হিসেবে যত বেতন-ভাতা ও সুবিধাদি গ্রহণ করেছেন সেটি আগামী ৯০ দিনের (তিন মাস) মধ্যে ফেরত দিতে হবে। সেই আদেশের উপর আজকে স্থিতাবস্থা জারি করা হলো।

রায়ে ওই সময়ের উপজেলা চেয়ারম্যান প্রার্থী আব্দুল হালিমের প্রার্থিতা অবৈধ ঘোষণা করা হয়। অপর প্রার্থী এ এস এম শহিদুল্লাহ মজুমদারের প্রার্থিতা বাতিলের সিদ্ধান্তকে অবৈধ ঘোষণা করা হয়।

২০১৯ সালেই হাইকোর্ট এসব বিষয়ে রুল জারি করেন। একইসঙ্গে ছাগলনাইয়ার উপজেলা চেয়ারম্যানের গেজেট স্থগিত করেন। পরে চেম্বার আদালত হাইকোর্টের আদেশ স্থগিত করেন। তবে আইনি জটিলতায় মেজবাউল হায়দার চৌধুরী সোহেল উপজেলা চেয়ারম্যান হিসেবে শপথ নিতে পারেননি। শপথ না নিয়ে তিনি উপজেলা চেয়ারম্যানের দায়িত্ব পালন করে আসছিলেন।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!