সোমবার, ১৭ জুন ২০২৪, ১১:৩১ পূর্বাহ্ন
শিরোনাম
শিরোনাম
ঈদুল আজহার শুভেচ্ছা জানিয়েছেন খুলনা-১ আসনের সংসদ সদস্য ননীগোপাল মন্ডল পবিত্র ঈদুল আযহা’র শুভেচ্ছা জানিয়েছেন এরাদুল হক নিজামী ভুট্টু মতলব উত্তরে ব্যবসায়ীর পায়ের রগ কেটে দিল সন্ত্রাসীরা চাঁদপুর শ্রম কল্যাণ কেন্দ্রের আয়োজনে এবং ‘বিজয়ীর’ সহযোগিতায় ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত সীতাকুণ্ডে সমুদ্রে ডুবে দুই শিশু নিহত ছেংগারচর পৌরসভায় প্রধানমন্ত্রীর ঈদ উপহার বিতরণ  দেশ-বিদেশের সকলকে পবিত্র ঈদ-উল-আযহার শুভেচ্ছা জানালেন খালেদ মাহমুদ সেজান পবিত্র ঈদ উল আযহা উপলক্ষে সকলকে শুভেচ্ছা জানালেন মেহের আফরোজ চুমকি এমপি ১৭ই জুন  মোবারক হোসেন বাবুর ১ম মৃত্যু বার্ষিকী বকশীগঞ্জে সাংবাদিক গোলাম রাব্বানী নাদিমের ১ম মৃত্যু বার্ষিকী পালিত হাটহাজারী নেহালপুরে বাসুদেব স্কুল এন্ড কলেজের উদ্বোধন নান্দাইলের মোয়াজ্জেমপুর ইউনিয়নে ভিজিএফ চাল বিতরণে হরিলুট পাঁচবিবিতে ট্রেনের ধাক্কায় এক যুবক নিহত মোছাফ্ফাহ সাবিয়া ১২ নং বাংলাদেশী “ঢাকা ফার্ম হাউস” ভেজিটেবল এন্ড ফ্রুটস এলএলসি’র শুভ উদ্বোধন ঈদুল আজহার শুভেচ্ছা জানিয়েছেন তাঁতীলীগের নেতা রঞ্জু
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

পাকিস্তানে ধর্ম অবমাননার দায়ে খ্রিস্টানদের,বাড়িতে আগুন ও হামলার অভিযোগ

অনলাইন ডেক্স: / ৮৪ সংবাদটি পড়েছেন
প্রকাশ: শনিবার, ২৫ মে, ২০২৪, ৯:৫৫ অপরাহ্ণ

ধর্ম অবমাননার দায়ে পাকিস্তানের সংখ্যালঘু খ্রিস্টান সম্প্রদায়ের ওপর হামলা ও তাদের বাড়িতে আগুন দেওয়ার ঘটনা ঘটেছে। ঘটনার পর অন্তত পাঁচজন ভুক্তভোগীকে উদ্ধার করেছে পুলিশ। সম্প্রদায়ের একজন নেতা এ কথা জানিয়েছেন। খবর রয়টার্সের। পাকিস্তানের সারগোধা জেলার পুলিশ প্রধান শারিক কামাল বলেন, খ্রিস্টানদের বিরুদ্ধে ধর্ম অবমাননার অভিযোগ আনে মুসলিমরা।

তারা পুলিশকে লক্ষ্য করে পাথর ও ইট ছুড়েছে। পুলিশের একটি বিশাল দল ঘটনাস্থল ঘিরে রেখেছে। ঘটনাস্থল থেকে পাঁচজন খ্রিস্টানকে উদ্ধার করে হাসপাতালে নেওয়া হয়েছে।

পুলিশের মুখপাত্র এবং খ্রিস্টানদের নেতা আকমল ভাট্টির মতে, পবিত্র কুরআন অবমাননার অভিযোগে খ্রিস্টানদের ওপর আক্রমণ করা হয়েছে। প্রতিবেশীদের অভিযোগের ভিত্তিতে বিক্ষোভকারীরা খ্রিস্টানদের অন্তত একটি বাড়ি এবং একটি ছোট জুতার কারখানায় আগুন দিয়েছে।

সোশ্যাল মিডিয়ায় পোস্ট করা ভিডিওতে দেখা গেছে, বিক্ষোভকারীরা পুড়িয়ে দেওয়া সম্পত্তি থেকে জিনিসপত্র লুট করছে। কেউ কেউ রাস্তার আগুনের মধ্যে জিনিসপত্র ফেলে দিচ্ছে। তবে রয়টার্স ছবিগুলো যাচাই করতে পারেনি।

পাকিস্তানের মানবাধিকার কমিশন বলেছে, জনতার হাতে খ্রিস্টান সম্প্রদায়ের জীবনের ঝুঁকি ছিল। ধর্ম অবমাননার কঠোর আইনের অপব্যবহার করে দেশটিতে প্রায়ই ব্যক্তিগত ক্ষোভ,
দ্বন্দ্ব মীমাংসা করা হয়।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!