রবিবার, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ০২:৫৪ পূর্বাহ্ন
শিরোনাম
শিরোনাম
কচুয়ার নূরুল আমিন চাঁদপুর জেলার  শ্রেষ্ঠ সহকারী শিক্ষক হিসেবে নির্বাচিত দাকোপে হিন্দু বৌদ্ধ খৃষ্টান কল্যান ফ্রন্ট খুলনা জেলা শাখার আয়োজনে শারদীয়া দুর্গ পুজো উদযাপন কমিটির সাথে মতবিনিময় সভা মিরসরাইয়ে ইসলামী পাঠাগারের উদ্বোধন ও কর্মী সম্মেলন নান্দাইলে মামুনুল হকের গণ সমাবেশ অনুষ্ঠিত শহিদ লেফটেন্যান্ট তানজিম হত্যার ঘটনায় জড়িত আরও একজনকে গ্রেফতার করেছে বাংলাদেশ সেনাবাহিনী বকশীগঞ্জের মুনীরা বেগম জামালপুর জেলার শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত বিএনপি হলো ভালো মানুষের দল: খোরশেদ আলম কুড়িগ্রামে আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস পালিত যদি সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচন হয় বিএনপি ২৫০ আসন নিয়ে সরকার গঠন করবে রুমিন ফারহানা পাঁচবিবিতে ট্রেনের নিচে ঝাপ দিয়ে যুবকের আত্মহত্যা মিরসরাইয়ে খৈয়াছড়া ঝরনায় পাথরের আঘাত খেয়ে ব্যাংক কর্মকর্তা নিহত মিরসরাইয়ে ৭নং কাটাছরা ইউনিয়ন বিএনপির আলোচনা ও মত বিনিময় সভা অনুষ্ঠিত পাঁচবিবিতে মাদক বিক্রি ও সেবনকারীদের বিরুদ্ধে প্রতিবাদ সভা চিকিৎসা সহায়তার মানবিক আবেদন মহানবীকে কটূক্তির প্রতিবাদে পাঁচবিবিতে বিক্ষোভ মিছিল
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

পাকিস্তানে ধর্ম অবমাননার দায়ে খ্রিস্টানদের,বাড়িতে আগুন ও হামলার অভিযোগ

অনলাইন ডেক্স: / ১৪৭ সংবাদটি পড়েছেন
প্রকাশ: শনিবার, ২৫ মে, ২০২৪, ৯:৫৫ অপরাহ্ণ

ধর্ম অবমাননার দায়ে পাকিস্তানের সংখ্যালঘু খ্রিস্টান সম্প্রদায়ের ওপর হামলা ও তাদের বাড়িতে আগুন দেওয়ার ঘটনা ঘটেছে। ঘটনার পর অন্তত পাঁচজন ভুক্তভোগীকে উদ্ধার করেছে পুলিশ। সম্প্রদায়ের একজন নেতা এ কথা জানিয়েছেন। খবর রয়টার্সের। পাকিস্তানের সারগোধা জেলার পুলিশ প্রধান শারিক কামাল বলেন, খ্রিস্টানদের বিরুদ্ধে ধর্ম অবমাননার অভিযোগ আনে মুসলিমরা।

তারা পুলিশকে লক্ষ্য করে পাথর ও ইট ছুড়েছে। পুলিশের একটি বিশাল দল ঘটনাস্থল ঘিরে রেখেছে। ঘটনাস্থল থেকে পাঁচজন খ্রিস্টানকে উদ্ধার করে হাসপাতালে নেওয়া হয়েছে।

পুলিশের মুখপাত্র এবং খ্রিস্টানদের নেতা আকমল ভাট্টির মতে, পবিত্র কুরআন অবমাননার অভিযোগে খ্রিস্টানদের ওপর আক্রমণ করা হয়েছে। প্রতিবেশীদের অভিযোগের ভিত্তিতে বিক্ষোভকারীরা খ্রিস্টানদের অন্তত একটি বাড়ি এবং একটি ছোট জুতার কারখানায় আগুন দিয়েছে।

সোশ্যাল মিডিয়ায় পোস্ট করা ভিডিওতে দেখা গেছে, বিক্ষোভকারীরা পুড়িয়ে দেওয়া সম্পত্তি থেকে জিনিসপত্র লুট করছে। কেউ কেউ রাস্তার আগুনের মধ্যে জিনিসপত্র ফেলে দিচ্ছে। তবে রয়টার্স ছবিগুলো যাচাই করতে পারেনি।

পাকিস্তানের মানবাধিকার কমিশন বলেছে, জনতার হাতে খ্রিস্টান সম্প্রদায়ের জীবনের ঝুঁকি ছিল। ধর্ম অবমাননার কঠোর আইনের অপব্যবহার করে দেশটিতে প্রায়ই ব্যক্তিগত ক্ষোভ,
দ্বন্দ্ব মীমাংসা করা হয়।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!