রবিবার, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ০৪:২৬ পূর্বাহ্ন
শিরোনাম
শিরোনাম
কচুয়ার নূরুল আমিন চাঁদপুর জেলার  শ্রেষ্ঠ সহকারী শিক্ষক হিসেবে নির্বাচিত দাকোপে হিন্দু বৌদ্ধ খৃষ্টান কল্যান ফ্রন্ট খুলনা জেলা শাখার আয়োজনে শারদীয়া দুর্গ পুজো উদযাপন কমিটির সাথে মতবিনিময় সভা মিরসরাইয়ে ইসলামী পাঠাগারের উদ্বোধন ও কর্মী সম্মেলন নান্দাইলে মামুনুল হকের গণ সমাবেশ অনুষ্ঠিত শহিদ লেফটেন্যান্ট তানজিম হত্যার ঘটনায় জড়িত আরও একজনকে গ্রেফতার করেছে বাংলাদেশ সেনাবাহিনী বকশীগঞ্জের মুনীরা বেগম জামালপুর জেলার শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত বিএনপি হলো ভালো মানুষের দল: খোরশেদ আলম কুড়িগ্রামে আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস পালিত যদি সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচন হয় বিএনপি ২৫০ আসন নিয়ে সরকার গঠন করবে রুমিন ফারহানা পাঁচবিবিতে ট্রেনের নিচে ঝাপ দিয়ে যুবকের আত্মহত্যা মিরসরাইয়ে খৈয়াছড়া ঝরনায় পাথরের আঘাত খেয়ে ব্যাংক কর্মকর্তা নিহত মিরসরাইয়ে ৭নং কাটাছরা ইউনিয়ন বিএনপির আলোচনা ও মত বিনিময় সভা অনুষ্ঠিত পাঁচবিবিতে মাদক বিক্রি ও সেবনকারীদের বিরুদ্ধে প্রতিবাদ সভা চিকিৎসা সহায়তার মানবিক আবেদন মহানবীকে কটূক্তির প্রতিবাদে পাঁচবিবিতে বিক্ষোভ মিছিল
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

গাজার রাফাতে ইসরায়েলকে অবিলম্বে অভিযানসহ অন্যান্য পদক্ষেপ বন্ধের নির্দেশ

অনলাইন ডেক্স: / ১৫৭ সংবাদটি পড়েছেন
প্রকাশ: শনিবার, ২৫ মে, ২০২৪, ১০:০১ অপরাহ্ণ

গাজার রাফাতে ইসরায়েলকে অবিলম্বে অভিযানসহ অন্যান্য পদক্ষেপ বন্ধের নির্দেশ দিয়েছেন আন্তর্জাতিক ন্যায়বিচার আদালত (আইসিজে)।

গত শুক্রবার (২৪ এপ্রিল) জাতিসংঘের শীর্ষ এই আদালত এ রায় দেন। তবে এই রায়ের কয়েক মিনিট পরেই রাফা শহরের কেন্দ্রে এক ক্যাম্পে হামলা চালিয়েছে ইসরায়েলি বাহিনী। খবর বিবিসির।

এক প্রতিবেদনে জানাযায় , আইসিজের রায়ের কয়েক মিনিটের মধ্যেই রাফার শাবউরা ক্যাম্পে সিরিজ বিমান হামলা চালিয়েছে ইসরায়েলি যুদ্ধবিমান। নিকটবর্তী কুয়েত হাসপাতালের একজন স্থানীয় কর্মী বিবিসিকে বলেন, বোমা হামলার শব্দ ছিল ভয়ানক এবং শাবউরা ক্যাম্পের ভবনের উপরে ছিল কালো ধোঁয়ার মেঘ।

বিমান হামলার তীব্রতা এতো বেশি তাই কর্মীরা সেখানে যেতে পারছেন না বলে প্রতিবেদনে বলা হয়েছে।

আজ আইসিজে ইসরায়েলকে রাফায় অভিযান বন্ধের পাশাপাশি মানবিক সহায়তার প্রবেশের জন্য মিশরের সঙ্গে রাফা সীমান্ত ক্রসিং খুলে দিতে বলেছেন। একইসঙ্গে তদন্তের জন্য ও ফ্যাক্ট ফাইন্ডিং মিশনকে গাজায় প্রবেশের অনুমতি দেওয়ার নির্দেশও রয়েছে এর মধ্যে। এসব নির্দেশ পালনের অগ্রগতি জানিয়ে ইসরায়েলকে এক মাসের মধ্যে আইসিজেতে প্রতিবেদন দাখিল করতে বলা হয়েছে।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!