শুক্রবার, ২৮ জুন ২০২৪, ০৮:০৮ পূর্বাহ্ন
শিরোনাম
শিরোনাম
সাপ দেখলে বা সাপে কাটা পরবর্তী করণীয় নিয়ে সীতাকুণ্ডে মাসব্যাপী প্রশিক্ষণ কর্মশালা বিভাগীয় শ্রেষ্ঠত্ব অর্জনের পর সারা বাংলাদেশে ৩য় স্থান স্বর্ন পদক অর্জন করলো শ্রীনগরের রিচি খুলনার দাকপে নবনির্বাচিত চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানদের দায়িত্ব গ্রহণ মতলব দক্ষিনে যুব ঐক্য পরিষদের কমিটি গঠন আহবায়ক সমির ভট্রাচার্য্য, সদস্য সচিব চন্দন বিশ্বাষ কুড়িগ্রামে মোবাইল কোর্টের অভিযানে ৫ পরিবহনকে জরিমানা ও ৯টি হাইড্রোলিক হর্ন জব্দ পাঁচবিবিতে কৃষি প্রযুক্তি মেলার শুভ উদ্বোধন পাঁচবিবিতে বি এম আই কলেজে নবীন বরন ও বিদায় অনুষ্ঠিত।। এনজিওর ঋণের চাপে প্রবাসীর স্ত্রীর আত্মহত্যা আমিরাতে অনুষ্ঠিত হলো দুবাই কনসার্ট – ২০২৪ সমর্থকদের শ্লোগানে মূখরিত দাকোপের লাউডোব উপ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী সরোজিত কুমার রায়ের গনসংযোগে মতলব উত্তরে বিদেশি মদসহ আটক-২ সীতাকুণ্ডে অনুমোদনবিহীন গ্যাস সিলিন্ডারের দোকানে মোবাইল কোর্টের অভিযান পাঁচবিবিতে নাগরিক সমাজ সংগঠনের দ্বি-মাসিক সভা অনুষ্ঠিত।। খুলনায় ক্ষুদ্র ও মাঝারি শিল্পের সাব-কন্ট্রাক্টিং সংযোগ বাস্তবায়ন ও উন্নয়ন শীর্ষক সেমিনার অনুষ্ঠিত মুন্সীগঞ্জ জেলা প্রশাসনের বৃক্ষরোপণ কর্মসূচিতে জাপানি নাগরিক মিস মাকি সানোর অংশগ্রহণ
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

লাইভ আইডেন্টিফিকেশনের মাধ্যমে সুবিধা ভোগীদের ভাতা প্রনয়নের প্রক্রিয়া চলছে        -কুড়িগ্রামে সমাজকল্যাণ মন্ত্রী ডা. দীপু মনি

মোঃহামিদুল ইসলাম কুড়িগ্রাম জেলা প্রতিনিধি  / ১০৫ সংবাদটি পড়েছেন
প্রকাশ: শনিবার, ১৮ মে, ২০২৪, ৯:০১ অপরাহ্ণ

 

সমাজকল্যাণ মন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, লাইভ আইডেন্টিফিকেশনের মাধ্যমে সুবিধা ভোগীদের ভাতা প্রনয়নের প্রক্রিয়া চলছে। তখন সবাই জানতে পারবে ভাতা ভোগী কারা।

দেশে বর্তমান ৩ টি শিশু উন্নয়ন কেন্দ্র রয়েছে, বাংলাদেশের মানচিত্র দেখে পর্যায়ক্রমে বিভিন্ন অঞ্চলে ১২ শিশু উন্নয়ন কেন্দ্র প্রতিষ্টা করা হবে।

সমাজরকল্যাণ মন্ত্রী ডা. দীপু মনি শনিবার (১৮ মে) বিকেলে কুড়িগ্রাম শহরে উত্তরবঙ্গ জাদুঘরের নির্মাণাধীন ভবনের উন্নয়ন কাজ পরিদর্শন এবং কুড়িগ্রামে বঙ্গবন্ধু প্রদত্ত ভাষণের প্রতিলিপি দর্শনার্থীদের জন্য উন্মোচনের সময় এসব কথা বলেন।

এসময সাংবাদিকদের প্রশ্নের উত্তরে, দেশের প্রত্যেক ইউনিয়নে প্রতিষ্ঠিা করা বিশেষ বিদ্যালয় প্রসঙ্গে তিনি বলেন, যে গুলো প্রকৃত অর্থেই বিশেষ স্কুল সেগুলোকে স্বীকৃতি দেয়া হবে।  পাশাপাশি সাধারণ শিশুদের সাথে বিশেষ শিশুদের একিভুত করা এবং যারা একেবারেই বিশেষ তাদের জন্য আলাদা ব্যবস্থা হবে।

এসময় ভিক্ষুক ও বেদে সম্প্রদায়সহ তৃতীয় লিঙ্গের লোকজনের পুর্ণবাসনের কথাও জানান তিনি।

পরে মন্ত্রী জেলা শহরের শেখ রাসেল অডিটোরিয়ামে একুশে ও স্বাধীনতা পদক প্রাপ্ত বিশিষ্ট আইনজীবি ও উত্তরবঙ্গ জাদুঘরের প্রতিষ্ঠা এসএম আব্রাহাম লিংকনের গণসংবর্ধণা অনুষ্ঠানে যোগ দেন।

এসময় কুড়িগ্রাম- ১ আসনের সংসদ সদস্য একেএম মোস্তাফিজুর রহমান, কুড়িগ্রাম- ২ আসনের সংসদ সদস্য ডা. হামিদুল হক খন্দকার, লালমনিরহাট- ৩ আসনের সংসদ সদস্য এডভোকেট মতিয়ার রহমান, কুড়িগ্রাম-৪ আসনের সংসদ সদস্য এডভোকেট বিপ্লব হাসান পলাশ, জেলা প্রশাসক মোহাম্মদ সাইদুল আরীফ, পুলিশ সুপার আল আসাদ মো: মাহফুজুল ইসলাম উপস্থিত ছিলেন।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!