শনিবার, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ০৯:২৮ অপরাহ্ন
শিরোনাম
শিরোনাম
কচুয়ার নূরুল আমিন চাঁদপুর জেলার  শ্রেষ্ঠ সহকারী শিক্ষক হিসেবে নির্বাচিত দাকোপে হিন্দু বৌদ্ধ খৃষ্টান কল্যান ফ্রন্ট খুলনা জেলা শাখার আয়োজনে শারদীয়া দুর্গ পুজো উদযাপন কমিটির সাথে মতবিনিময় সভা মিরসরাইয়ে ইসলামী পাঠাগারের উদ্বোধন ও কর্মী সম্মেলন নান্দাইলে মামুনুল হকের গণ সমাবেশ অনুষ্ঠিত শহিদ লেফটেন্যান্ট তানজিম হত্যার ঘটনায় জড়িত আরও একজনকে গ্রেফতার করেছে বাংলাদেশ সেনাবাহিনী বকশীগঞ্জের মুনীরা বেগম জামালপুর জেলার শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত বিএনপি হলো ভালো মানুষের দল: খোরশেদ আলম কুড়িগ্রামে আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস পালিত যদি সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচন হয় বিএনপি ২৫০ আসন নিয়ে সরকার গঠন করবে রুমিন ফারহানা পাঁচবিবিতে ট্রেনের নিচে ঝাপ দিয়ে যুবকের আত্মহত্যা মিরসরাইয়ে খৈয়াছড়া ঝরনায় পাথরের আঘাত খেয়ে ব্যাংক কর্মকর্তা নিহত মিরসরাইয়ে ৭নং কাটাছরা ইউনিয়ন বিএনপির আলোচনা ও মত বিনিময় সভা অনুষ্ঠিত পাঁচবিবিতে মাদক বিক্রি ও সেবনকারীদের বিরুদ্ধে প্রতিবাদ সভা চিকিৎসা সহায়তার মানবিক আবেদন মহানবীকে কটূক্তির প্রতিবাদে পাঁচবিবিতে বিক্ষোভ মিছিল
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

গাজীপুরের কালীগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচন পরবর্তী সহিংসতা বেড়েছে

আলিফ আরিফা, গাজীপুর প্রতিনিধি / ১২৪ সংবাদটি পড়েছেন
প্রকাশ: রবিবার, ১২ মে, ২০২৪, ১:২৮ অপরাহ্ণ

 

প্রথমধাপে উপজেলা পরিষদে নির্বাচনে গাজীপুরের কালীগঞ্জে মোটরসাইকেল প্রতীক আমজাদ হোসেন স্বপন বিজয়ী হওয়ায় তার কর্মী সমর্থকদের ব্যাবসা প্রতিষ্ঠান,বাড়িতে হামলা চালায় ৭ মাসের অন্তর সত্তা ও বৃদ্ধাসহ ৬ জন আহত হওয়ার সংবাদ পাওয়া গেছে ।

শুধু তাই নয় নারীদের মারধরসহ শ্রীলতাহানি ঘটিয়ে নগদ টাকা স্বর্ণালংকারসহ বিভিন্ন আসবাব পত্র লুটপাট করে নিয়ে যাওয়ার ও অভিযোগ উঠেছে প্রতিপক্ষ লোকজনের বিরুদ্ধে।

আহতরা হলেন-৭ মাসের অন্তঃসত্ত্বা সালমা বেগম,তার শাশুড়ি রাশিদা বেগম, লাইলী বেগম, শিউলি বেগম তার পুত্রবধূ ঝুমি ও দোকানের কর্মচারী খোকন মিয়া ।

এ ব্যাপারে নব নির্বাচিত উপজেলা চেয়ারম্যান আমজাদ হোসেন স্বপন এই প্রতিবেদককে জানান ঘটনাটি খুবই দুঃখজনক ! নির্বাচনে হার-জিত থাকবেই। দাঙ্গা হাঙ্গামা বন্ধ করে মিলে মিশে একটি আধুনিক কালীগঞ্জ গড়তে চাই।

এ বিষয়ে মুক্তারপুর ইউপি সদস্য ও ব্যাবসায়ী শেখ মোহাম্মদ শামসুল আলম বাদী হয়ে ১৮ জনের নাম উল্লেখসহ আরো ১০ -১২ জনকে আসামি করে কালীগঞ্জ থানায় লিখিত অভিযোগ দায়ের করেন।

অভিযোগ ও স্থানীয় সূত্রে জানা যায়, ইউপি সদস্য শেখ মোঃ শামসুল আলম তার কর্মী সমর্থকদের নিয়ে মোটরসাইকেল প্রতীকের নির্বাচন করেন। প্রতিক বরাদ্দের পর থেকেই প্রতিপক্ষের লোকজনের হুমকি দিয়ে আসছিল। নির্বাচনের জেরে ৯ মে২০২৪ইং রাতে উপজেলার মোক্তারপুর ইউনিয়নের সোহেল, সোহান, রায়হান, ইলিয়াস, সোহাগ, মোহাম্মদ আলী, মাহমুদুল, রিফাত মোস্তফা,সাখাওয়াত প্রধান, সাঈদ প্রধান,

হাবিবুর রহমান ওরফে হাবু, ইমন, শাহিন, আশিক, কাউছার, সোহরাব, সাইফুল, শাহিনসহ আরো অজ্ঞাত নামা ১০-১২ জন দেশীয় অস্ত্র দা ছেন, চাইনিজ কুড়াল, চাপাতি ও লাঠি সোটা নিয়ে বৃহস্পতিবার রাত আটটার দিকে একতা বাজারে মেম্বারের ক্রাউন সিমেন্টের দোকানে ঢুকে হামলা চালিয়ে দোকানের চেয়ার, টেবিল,টিভি ও মোটরসাইকেল ভাঙচুর করে প্রায় দেড় লক্ষ্য টাকার ক্ষতি সাধন করে ।

এ সময় দোকানের ক্যাশ ভেঙ্গে ৫ লাখ ৩০ হাজার টাকা লুটপাত করে নিয়ে যায়।

পরবর্তীতে একই রাত আনুমানিক সোয়া ৮ টার দিকে উল্লেখিত বিবাদীগন একতা সাকিনস্থ জনৈক জাহিদুল ইসলাম প্রধানের বাড়ীতে ঢুকে অতথ্য/অশ্লীল ভাষায় গালি গালাজ করে ।

এক পর্যায় বাউন্ডারি সীমানা টিনের বেড়ায় কোপাইয়া ক্ষতি সাধন করে।

ঠিক একই রাতে আনুমানিক ৮:২০ টার সময় উল্লেখিত বিবাদীগণ মৃত ইদ্রিস আলী দারোগার বাড়ি,আমির হোসেন,রুবেল মিয়া, জয়নাল উদ্দিন বাড়িতে ঢুকে ঘরের গ্রিল,টিনের চাল ভাঙচুর করে ।

এ সময় লাইলি বেগম বাধা দিলে তাকে এলোপাতাড়ি মারধর করে স্বর্নের চেইন পঞ্চান্ন হাজার টাকা নিয়ে যায়।

অপরদিকে শামীমের বাড়িতে ঢুকে তার স্ত্রী ও মাকে এলোভাতের মারধর করে পরিহিত কাপড় টানা ছাড়া করে শ্রীলতা হানি ঘটায় ।

অভিযুক্তরা ঘরের দরজা ,জানালা ভেঙ্গে নগদ টাকাসহ তিন লাখ টাকার মালামাল লুট করে নিয়ে যায় বলেও অভিযোগ রয়েছে তাদের বিরুদ্ধে।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!