শুক্রবার, ১০ মে ২০২৪, ০৬:১৬ পূর্বাহ্ন
শিরোনাম
শিরোনাম
নারী সমর্থ্য উন্নয়নে সুশিলন (স্বপ্ন প্রকল্প ২) আওতায় রাস্তা সংস্কারের কাজের শুভ উদ্বোধন। হাইকোর্টে প্রার্থিতা ফিরে পেলেন তাজুল ইসলাম তাজ। লক্ষ্মীপুরে দস্যুদের অত্যাচারে নিঃস্ব কৃষক কোটি টাকার ফসল লুট নেই কোন প্রতিকার ছাতকে দুর্বিন শাহের নামে সেতু ও পাগল হাসানের নামে চত্বরের প্রস্তাব সংসদে উত্থাপন তপস্বী দাকোপে চেয়ারম্যান ৬, ভাইস চেয়ারম্যান ৭ এবং মহিলা ভাইস চেয়ারম্যানে ৫ প্রার্থীর মনোনয়ন দাখিল বগুড়া শেরপুরে বাংলাদেশ তাঁতী লীগের উপজেলা কমিটি গঠন রংপুরের মিঠাপুকুরে স্কুলছাত্রীকে ধর্ষণের দায়ে যুবকের মৃত্যুদণ্ড পাঁচবিবিতে পুর্ব শত্রুতার জেরে কবুতর নিধনে সন্দেহ বকশীগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচন নিয়ে এমপি কন্যার সংবাদ সম্মেলন কুলিয়ারচরে এক প্রধান শিক্ষকের বিরুদ্ধে ৫৫ লক্ষ টাকা আত্মসাতের অভিযোগ শেরপুরে সড়ক দুর্ঘটনায় সাংবাদিক পুত্র নিহত কুড়িগ্রাম পরিবেশ অধিদপ্তরের দূষণ নিয়ন্ত্রণ ও সবুজ শিল্পায়ন বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে জেলা প্রশাসক ও পুলিশ সুপারের মতবিনিময় সভা অনুষ্ঠিত
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

উপজেলা পরিষদ নির্বাচন: চাঁদপুর সদর ভোটের মাঠ চষে বেড়াচ্ছেন উপজেলা চেয়ারম্যান প্রার্থী অ্যাড. হুমায়ুন কবির সুমন

সাইদ হোসেন অপু চৌধুরী-চাঁদপুর / ৭৭ সংবাদটি পড়েছেন
প্রকাশ: শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ৭:৩৮ অপরাহ্ণ

চাঁদপুর সদর উপজেলার পরিষদ নির্বাচনে ভোটের মাঠ চষে বেড়াচ্ছেন চেয়ারম্যান প্রার্থী, শিক্ষানুরাগী ও আইনজীবী, সদর উপজেলা যুবলীগের আহ্বায়ক অ্যাড. হুমায়ুন কবির সুমন। ইতিমধ্যে তাকে নিয়ে চলছে চা দোকান থেকে শুরু করে উপজেলার প্রতিটি অলি-গলিতে সর্বস্তরের মানুষের মুখে নানা আলোচনা-পর্যালোচনা।

নির্বাচনের জন্য পুর্ন প্রস্তুতি নিয়ে ভোটার, নেতাকর্মী ও সর্বস্তরের জনগণের সাথে
কুশল বিনিময় করে মাঠ হাঁকাচ্ছেন তিনি।উপজেলা, ইউনিয়নে বেশ জনপ্রিয় ব্যক্তি তিনি। তাকে ঘিরে আলোচনা ক্রমশ সরগরম হচ্ছে সমস্ত উপজেলায়। চাঁদপুর সদর উপজেলা পরিষদ নির্বাচনে পরিচ্ছন্ন রাজনীতিবিদ হিসেবে পরিচিত মুখ হুমায়ুন কবির সুমন। ইতোমধ্যে সামাজিক বিভিন্ন কর্মকাণ্ডের মাধ্যমে ভোটারদের মাঝে শক্ত অবস্থান তৈরি করেছেন আদর্শবান এই নেতা। এছাড়া আচরণগত ভদ্রতা ও নম্রতার কারণে তিনি সব শ্রেণি পেশার মানুষের কাছে সমান জনপ্রিয়। বিপদাপদে পাশে থাকা, আর্থিক ও সামগ্রিক সহযোগিতা করার কারণে যুব সমাজের কাছেও প্রিয় মুখ তিনি। উপজেলা যুবলীগের লীগের দীর্ঘদিনের এই নেতা ক্লিন ইমেজ, সততা, নিষ্ঠা ও বলিষ্ঠ কণ্ঠস্বর ও সর্বমহলে প্রশংসিত।

প্রার্থীতা ঘোষণার পরেই চাঁদপুর সদরের ১৪ টি ইউনিয়ন ও ১৫ টি ওয়ার্ড চসে বেড়াচ্ছেন, তারপর থেকেই তৃণমূল খুশীর জোয়ারে ভাসছে। তৃণমুলে গণজোয়ার উঠেছে। হাজারো নেতাকর্মীরা শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে তাদের সমর্থন জানাচ্ছেন। সোশ্যাল মিডিয়ায়তেও সমর্থনের ঝড় উঠেছে।
রাজনীতি ও সামাজিক নানা কর্মকান্ডের মধ্য দিয়ে তিনি মানুষের অতি আপনজন হয়ে উঠেন। সংস্কৃতিমনা, সমাজকর্মী, দৃঢ়চেতা এই মানুষটি প্রজ্ঞা দিয়ে ভালোবাসার মানুষ হিসেবে নিজেকে গড়তে পেরেছেন। তাঁর সাংগঠনিক দক্ষতা, নৈতিক সততা, রাজনৈতিক চ্যালেঞ্জ মোকাবেলার সামর্থ্য, সত্যি কথা বলার সৎ সাহস ও তৃণমূল নেতাকর্মীদের প্রতি গভীর মমত্ববোধ তাকে এমন পর্যায়ে নিয়ে এসেছে, তিনি এখন তৃণমূল নেতাকর্মী ও সমর্থকদের অনুভূতি আর অনুপ্রেরণার অবিচ্ছেদ্য অংশ হয়ে গেছেন। তৃণমূল নেতাকর্মীদের আশা-আকাঙ্ক্ষার সংগ্রামী রাজনৈতিক ঠিকানায় পরিণত হয়েছেন। শুধু তৃণমূলের কর্মী সমর্থকই নয় জনসাধারণের মাঝেও তাঁর গ্রহনযোগ্যতা আকাশচুম্বী। সদরের বেশীরভাগ তৃণমূল নেতাকর্মী ও সমর্থকরা অ্যাড হুমায়ুন কবির সুমনকেই সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান হিসেবে চায়। প্রার্থীতা ঘোষণা করার পরেই সদরের প্রত্যেকটি ইউনিয়নে উৎসবমুখর পরিবেশ বিরাজ করছে।

সকাল থেকে শুরু করে রাত অবধি চলছে তার প্রচারণা-গণসংযোগ। নেতাকর্মীরা প্রিয় নেতাকে কাছে পেয়ে থাকে উচ্ছ্বসিত। আওয়ামীলীগ অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মী ও সমর্থকরা ফটোসেশন ও সেলফিও তুলছেন নেতার সাথে। ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে চাঁদপুর সদরে এবার চেয়ারম্যান পদে মোট পাঁচজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতায় থাকলেও শুরু থেকেই প্রচারণার মাঠ দাপিয়ে বেড়াচ্ছেন সুমন।

অ্যাড. হুমায়ুন কবির সুমন দীর্ঘদিন যাবত রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক অঙ্গনের সাথে সম্পৃক্ত রয়েছেন। নিন্মে তার জীবন বৃত্তান্ত তুলে ধরা হলো।

শিক্ষাগত যোগ্যতা:
প্রাইমারি: চাঁদপুর ষোলঘর আদর্শ প্রাইমারি স্কুল, এস এস সি: চাঁদপুর গভর্নমেন্ট টেকনিক্যাল হাই স্কুল, এইচ এস সি: বিজ্ঞান বিভাগ, চাঁদপুর সরকারি কলেজ। অনার্স: ম্যানেজমেন্ট বিভাগ, চাঁদপুর সরকারি কলেজ,
মাস্টার্স: ম্যানেজমেন্ট বিভাগ, চাঁদপুর সরকারি কলেজ, এল এল বি: প্রাইম ইউনিভার্সিটি, মিরপুর ঢাকা বাংলাদেশ।

সামাজিক অবস্থান:
সভাপতি, চাঁদপুর ষোলঘর আদর্শ উচ্চ বিদ্যালয়, সভাপতি, মধ্যতরপুরচন্ডী আলী দাখিল মাদ্রাসা, পরিচালক, মারফত আলী হাফিজিয়া মাদ্রাসা ও এতিমখানা, উপদেষ্টা, অ্যাডভেঞ্চার বয়েজ (সামাজিক ও মানবিক সংগঠন)।

ক্রীড়াঙ্গন: যুগ্ম-সাধারণ সম্পাদক, শেখ কামাল একাডেমি, চাঁদপুর, সভাপতি, ষোলঘর স্পোর্টিং ক্লাব, চাঁদপুর, উপদেষ্টা, একুশে স্পোর্টিং ক্লাব।
রাজনৈতিক অবস্থান: সাবেক, এ পি এস পররাষ্ট্র মন্ত্রণালয়, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার। আহ্বায়ক, চাঁদপুর উপজেলা আওয়ামী যুবলীগ (চলমান), সম্মানিত সদস্য, আহ্বায়ক কমিটি চাঁদপুর জেলা আওয়ামী যুবলীগ (চলমান), সাবেক যুগ্ম-আহ্বায়ক, চাঁদপুর সরকারি কলেজ ছাত্রলীগ। • সাবেক সাংগঠনিক সম্পাদক, চাঁদপুর সরকারি কলেজ ছাত্রলীগ, সাবেক সম্মানিত সদস্য, বাংলাদেশ ছাত্রলীগ, চাঁদপুর জেলা।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!