মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ০২:৫৮ অপরাহ্ন
শিরোনাম
শিরোনাম
নওগার সাপাহারে অবসর জনিত সহকারী শিক্ষক এর বিদায়ী সম্বর্ধনা অনুষ্ঠিত দেড় শতাধিক মোটর সাইকেল র‍্যালী নিয়ে ‘ডেডবডি’র প্রচারণা ফরিদপুরে মুন্সিবাজার উচ্চ বিদ্যালয়ের দ্বি বার্ষিক ম্যানেজিং কমিটির নির্বাচন সম্পূর্ণ উপজেলায় ভোট করতে চাইলে পদত্যাগ করতে হবে ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানদের ফরিদপুরে ২ সমবায় কর্মকর্তার বিরুদ্ধে অনিয়ম দুর্নীতির অভিযোগ পাঁচবিবিতে মাঠ দিবস অনুষ্ঠিত ফরিদপুরে তীব্র দাবদাহে বিভিন্ন পেশার অসহায় মানুষের পাশে জেলা ছাত্রলীগ জয়পুরহাটে আব্দুর রহমান হত্যা মামলায় ১৯ জনের যাবজ্জীবন কারাদন্ড আবুধাবিতে দূতাবাসের উদ্যোগে বাংলা বর্ষবরণ ও বৈশাখী উৎসব পালিত ফরিদপুরে তীব্র দাবদাহে বিভিন্ন পেশার অসহায় মানুষের পাশে জেলা ছাত্রলীগ তাজুল ইসলাম তাজ মনোনয়ন বাতিল আপিল শুনানি। সেচ সংকটে হতাশ মেঘনা ধনাগোদা প্রকল্পের হানিরপাড়- মিলারচর মাঠের কৃষকরা শ্রমজীবীদের মাঝে স্যালাইন ও পানি বিতরণ করলেন চেয়ারম্যান প্রার্থী অ্যাড. হুমায়ুন কবির সুমন বকশীগঞ্জে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ বিরামপুরে তীব্র তাপদাহে পথচারীরা পাচ্ছেন বিনামূল্যে ঠান্ডা পানি ও লেবুর শরবত
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

দুবাইতে বাংলাদেশ-ইউএই কূটনৈতিক সম্পর্কের সুবর্ণ জয়ন্তী অনুষ্ঠিত

অধিকার ডেক্স / ৫৪ সংবাদটি পড়েছেন
প্রকাশ: বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ২:০১ পূর্বাহ্ণ

 

বাংলাদেশের স্বাধীনতার ৫৪তম বার্ষিকী ও জাতীয় দিবস এবং বাংলাদেশ-ইউএই’র কূটনৈতিক সম্পর্কের সুবর্ণ জয়ন্তী উপলক্ষে ১৭এপ্রিল ২০২৪ ইং দুবাইয়ের পাঁচ তারকা হোটেল র‌্যাফেলস-এ একটি অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এই অনুষ্ঠানে গেস্ট অব অনার হিসেবে উপস্থিত ছিলেন জনাব রাশিদ আবদুল্লাহ আল কাসির, উপ-পরিচালক, পররাষ্ট্র মন্ত্রণালয়, দুবাই অফিস। এই আড়ম্বরপূর্ণ অনুষ্ঠানে প্রায় ২০ টি দেশের কূটনীতিক, ব্যবসায়ী নেতা, উচ্চপদস্থ কর্মকর্তা এবং গণ্যমান্য ব্যক্তিবর্গসহ প্রায় ৩০০ অতিথি অংশগ্রহন করেন।

উভয় দেশের জাতীয় সঙ্গীত বাজানোর পর দুবাই ও উত্তর আমিরাতে নিযুক্ত বাংলাদেশের কনসাল জেনারেল- বি এম জামাল হোসেন সকল প্রবাসীদের অভিনন্দন জানান এবং সংযুক্ত আরব আমিরাতের দুই ভ্রাতৃপ্রতিম দেশের জনগণের শান্তিপূর্ণ ও সৌহার্দ্যপূর্ণ সহাবস্থানে অব্যাহত সমর্থনের জন্য সংযুক্ত আরব আমিরাতের নাগরিকদের ধন্যবাদ জানান। কনসাল জেনারেল তার বক্তব্যে গভীর শ্রদ্ধার সাথে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, পরিবার সদস্যবর্গ, মহান মুক্তিযুদ্ধে শহিদদের স্মরণ করেন।

কনসাল জেনারেল প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সাম্প্রতিক বছরগুলিতে ঘটে যাওয়া প্রতিটি ক্ষেত্রে অবিশ্বাস্য উন্নয়ন পরিদর্শন করতে সবাইকে বাংলাদেশ সফরের আহ্বান জানান। তার বক্তৃতার এক পর্যায়ে অতিথিদের জন্য বাংলাদেশ-ইউএই ৫০ বছরের কূটনৈতিক সম্পর্কের উপর একটি বিশেষ তথ্যচিত্র প্রদর্শন করা হয়। সংযুক্ত আরব আমিরাতের প্রতিষ্ঠাতা শেখ জায়েদ আল নাহিয়ানের সঙ্গে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সাক্ষাতের বিষয়বস্তু এই ভিডিও ডকুমেন্টারিতে তুলে ধরা হয়েছে। এই বিশেষ অনুষ্ঠানে, তিনি দুদেশের অংশীদারিত্বকে আরও গভীর ও বৈচিত্র্যময় করার আহ্বান জানান।
এরপর সুবর্ণ জয়ন্তী উপলক্ষে একটি কেক কাটা হয়। নৈশভোজ শেষে বিদেশী অতিথিরা জাতীয় দিবসের টোকেন হিসেবে বাংলাদেশী ব্র্যান্ডের গিফট হ্যাম্পার প্রদান করা হয়।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!