মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ০৩:১৩ অপরাহ্ন
শিরোনাম
শিরোনাম
পাঁচবিবিতে অপহরণের অভিযোগে ৩ জন গ্রেফতার: অপহৃত উদ্ধার নওগার সাপাহারে অবসর জনিত সহকারী শিক্ষক এর বিদায়ী সম্বর্ধনা অনুষ্ঠিত দেড় শতাধিক মোটর সাইকেল র‍্যালী নিয়ে ‘ডেডবডি’র প্রচারণা ফরিদপুরে মুন্সিবাজার উচ্চ বিদ্যালয়ের দ্বি বার্ষিক ম্যানেজিং কমিটির নির্বাচন সম্পূর্ণ উপজেলায় ভোট করতে চাইলে পদত্যাগ করতে হবে ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানদের ফরিদপুরে ২ সমবায় কর্মকর্তার বিরুদ্ধে অনিয়ম দুর্নীতির অভিযোগ পাঁচবিবিতে মাঠ দিবস অনুষ্ঠিত ফরিদপুরে তীব্র দাবদাহে বিভিন্ন পেশার অসহায় মানুষের পাশে জেলা ছাত্রলীগ জয়পুরহাটে আব্দুর রহমান হত্যা মামলায় ১৯ জনের যাবজ্জীবন কারাদন্ড আবুধাবিতে দূতাবাসের উদ্যোগে বাংলা বর্ষবরণ ও বৈশাখী উৎসব পালিত ফরিদপুরে তীব্র দাবদাহে বিভিন্ন পেশার অসহায় মানুষের পাশে জেলা ছাত্রলীগ তাজুল ইসলাম তাজ মনোনয়ন বাতিল আপিল শুনানি। সেচ সংকটে হতাশ মেঘনা ধনাগোদা প্রকল্পের হানিরপাড়- মিলারচর মাঠের কৃষকরা শ্রমজীবীদের মাঝে স্যালাইন ও পানি বিতরণ করলেন চেয়ারম্যান প্রার্থী অ্যাড. হুমায়ুন কবির সুমন বকশীগঞ্জে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

আমিরাতে বৃষ্টিতেও থেমে নেই প্রবাসীদের কর্মকাজ

সাগর চন্দ্র স্বপন,সংযুক্ত আমিরাত / ৬৭ সংবাদটি পড়েছেন
প্রকাশ: বুধবার, ১৭ এপ্রিল, ২০২৪, ৮:০৫ পূর্বাহ্ণ

সংযুক্ত আরব আমিরাত জুড়ে বছরের সর্বোচ্চ রেকর্ড পরিমাণ বৃষ্টিপাত হয়েছে।

সোমবার (১৫ এপ্রিল) মধ্যরাত থেকে উপসাগরীয় দেশটির ৭টি প্রদেশে বজ্রপাত ও ঝড় হাওয়া সহ ভারী বর্ষন শুরু হয়।

ভারী বৃষ্টিপাত উপেক্ষা করে সকাল থেকেই প্রবাসীদের নিয়মিত কর্মযজ্ঞ শুরু হয়। বৃষ্টির কারনে গণপরিবহনগুলো চলাচল বিগ্ন হলেও সকালে থেকে দেখা যায় প্রবাসীরা বিভিন্ন মাধ্যমে নিজ কর্মসংস্থলে যোগ দিয়েছেন।

দেশটির বিভিন্ন অঞ্চলে ভারী বর্ষনের ফলে সড়কে জমে থাকা বৃষ্টির পানিতে গাড়ি ও মোটরযান চলাচল ব্যাহত হয়েছে। ভারী বৃষ্টিতে নাগরিক ও বাসিন্দাদের প্রয়োজন ব্যাতিত বাইরে যাওয়ার ব্যাপারে সতর্ক বার্তা প্রেরণ করেছে দেশটির পুলিশ।

বৈরী আবহাওয়ার ফলে দুবাই আন্তর্জাতিক বিমানবন্দর থেকে অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক মোট ১৭ টি বিমানের ফ্লাইট স্থগিত করা হয়েছে । দেশটির আবহাওয়া অফিস জানায়, চলমান ভারী বর্ষন আগামীকাল বুধবার পর্যন্ত স্থায়ী হতে পারে।

বৃষ্টিতে দেশটির শিক্ষা প্রতিষ্ঠান গুলো স্ব-সরিলে উপস্থিত না হয়ে বরং ভার্চুয়াল পাঠদান অংশগ্রহণের নির্দেশ দিয়েছে শিক্ষা মন্ত্রনালয়। এর আগে আরব আমিরাতের প্রতিবেশী দেশ ওমানে স্কুল শিক্ষার্থীদের মৃত্যুতে দেশটির শাসক শেখ মুহাম্মদ বিন জায়েদ আল নাহিয়ান সহ রাজ পরিবারের সদস্যরা সহ নাগরিকরা শোক প্রকাশ করেন।

ভারী বর্ষন ও যে কোন অনাকাঙ্ক্ষিত দুর্যোগ এড়াতে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধের নির্দেশ বলে জানায় দেশটির শিক্ষা ও নিরাপত্তা বিভাগ।

এছাড়াও দেশটিতে বৃষ্টির ফলে রাস আল খাইমা, আল আইন, হাত্তা, আজমান ও শারজাহ এর বিভিন্ন স্থানে জমে থাকা অতিরিক্ত বৃষ্টির পানি ও পাহাড় ধস এবং ভাঙ্গনের ফলে সাময়িক সড়ক যোগাযোগ বিগ্ন হয়েছে।

তবে দেশটির নাগরিক ও বাসিন্দারা রুক্ষ আবহাওয়ায় মরুর দেশে বৃষ্টি উপভোগ করছেন। তবে বিভিন্ন শ্রম পেশায় জড়িত থাকা প্রবাসীদের বৃষ্টিতে কিছুটা বিড়ম্বনার স্বীকার হচ্ছেন।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!