মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ০২:৫২ অপরাহ্ন
শিরোনাম
শিরোনাম
নওগার সাপাহারে অবসর জনিত সহকারী শিক্ষক এর বিদায়ী সম্বর্ধনা অনুষ্ঠিত দেড় শতাধিক মোটর সাইকেল র‍্যালী নিয়ে ‘ডেডবডি’র প্রচারণা ফরিদপুরে মুন্সিবাজার উচ্চ বিদ্যালয়ের দ্বি বার্ষিক ম্যানেজিং কমিটির নির্বাচন সম্পূর্ণ উপজেলায় ভোট করতে চাইলে পদত্যাগ করতে হবে ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানদের ফরিদপুরে ২ সমবায় কর্মকর্তার বিরুদ্ধে অনিয়ম দুর্নীতির অভিযোগ পাঁচবিবিতে মাঠ দিবস অনুষ্ঠিত ফরিদপুরে তীব্র দাবদাহে বিভিন্ন পেশার অসহায় মানুষের পাশে জেলা ছাত্রলীগ জয়পুরহাটে আব্দুর রহমান হত্যা মামলায় ১৯ জনের যাবজ্জীবন কারাদন্ড আবুধাবিতে দূতাবাসের উদ্যোগে বাংলা বর্ষবরণ ও বৈশাখী উৎসব পালিত ফরিদপুরে তীব্র দাবদাহে বিভিন্ন পেশার অসহায় মানুষের পাশে জেলা ছাত্রলীগ তাজুল ইসলাম তাজ মনোনয়ন বাতিল আপিল শুনানি। সেচ সংকটে হতাশ মেঘনা ধনাগোদা প্রকল্পের হানিরপাড়- মিলারচর মাঠের কৃষকরা শ্রমজীবীদের মাঝে স্যালাইন ও পানি বিতরণ করলেন চেয়ারম্যান প্রার্থী অ্যাড. হুমায়ুন কবির সুমন বকশীগঞ্জে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ বিরামপুরে তীব্র তাপদাহে পথচারীরা পাচ্ছেন বিনামূল্যে ঠান্ডা পানি ও লেবুর শরবত
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

পরিত্যক্ত পৃথিবী সাহিত্য পত্রিকার মোড়ক উন্মোচন অনুষ্ঠান অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক / ৬০ সংবাদটি পড়েছেন
প্রকাশ: মঙ্গলবার, ১৬ এপ্রিল, ২০২৪, ৭:২২ অপরাহ্ণ

১৪ই এপ্রিল কলকাতা,  বিপ্লবী নলিনী গুহ সভাহলে প্রদ্বীপ প্রজ্বলন ও উদ্ভোদনী সংগীতের মাধ্যমে  অনুষ্ঠিত হয়, “পরিত্যক্ত পৃথিবী” সাহিত্য পত্রিকার মোড়ক উন্মোচন অনুষ্ঠান।  

উপস্থিতি ছিলেন, বিশ্ব বরণ্য সাহিত্যিক (গ্রীনিস বুকের রেকর্ড ধারী লেখক) পৃথ্বীরাজ সেন। ১৯৭১ এর মুক্তিযুদ্ধা- সাংবাদিক-কবি শক্তিময় দাশ ও কবি-সাংবাদিক বরুণ চক্রবর্তী। ত্রিপুরা থেকে  বিশিষ্ট কবি মৃণাল কান্তি পন্ডিত। সম্প্রতি সময়ে জন – আলোকিত সংগঠক ও কবি চন্দ্রনাথ বসু। কমিটির সহসভাপতি স্বনামধন্য কবি ত্রিলোচন ভট্টাচার্য। 

উদ্ভোদনী সংগীত পরিবেশন করেন, শ্রদ্বেয় কবি-শিল্পী  মুকূল চক্রবর্তী। বর্ষবরণ ও বাংলা মাকে শ্রদ্ধা নিবেদনে গান পরিবেশন করেন শিল্পী স্নেহা দাশ। উক্ত অনুষ্ঠানে উপস্থিত থেকে শ্রীবৃদ্ধি করেন রঞ্জনা গুহ, মৌসুমি ডিংগাল,  নিউটন দাশ( বাংলাদেশ), রজত সরকার,দুলাল ক্যাটারি,স্বাগতা দাস,আশীষ মন্ডল, রণি মহাপাত্র, সৈকত দাশ,দেবু মন্ডল সহ আরো অনেক মান্যগণ্য ব্যক্তিগণ। পরিত্যক্ত পৃথিবীর মোড়ক উন্মোচন অনুষ্ঠানেই  ৭০ জন লেখকের মধ্যে সেরা ১০, ঘোষণা করেন বিচারক রঞ্জনা গুহ, মৌসমী ডিংগাল  ও স্বাগতা দাশ।

সমগ্র অনুষ্ঠানটি সুশৃঙ্খল ও প্রাণবন্তভাবে সঞ্চালনা করেন সঞ্চালিকা মধুমিতা ধূত। জাতীয় সংগীত পরিবেশনের মাধ্যমে অনুষ্ঠানে সমাপ্তি হয়। উপস্থিত ও শুভাকাঙ্ক্ষী-সহযোগী সবার প্রতি কৃতজ্ঞতা স্বীকার করে অনুষ্ঠানের পরিসমাপ্তি করেন পরিত্যক্ত পৃথিবী সাহিত্য পত্রিকা প্রতিষ্ঠাতা  বিউটি দাশ।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!