বুধবার, ২২ মে ২০২৪, ০২:২২ পূর্বাহ্ন
শিরোনাম
শিরোনাম
কুড়িগ্রামে উপজেলা নিবার্চনে ৩৫ শতাংশ ভোট পড়েছে, পুলিশের তৎপরতা ছিল চোখে পড়ার মতো পাঁচবিবি উপজেলা পরিষদ নির্বাচনে” সাবেকুন নাহার শিখার “জয়, নতুন ভোটারের বিজয় কুড়িগ্রামে উপজেলা নিবার্চনে ৩৫ শতাংশ ভোট পড়েছে, পুলিশের তৎপরতা ছিল চোখে পড়ার মতো কুড়িগ্রামে জাল ভোট দিতে এসে ধরা খেলো রিকশাওয়ালা  চাঁদপুরের তিন উপজেলায় বেসকারী ভাবে চেয়ারম্যান হলেন জোকা-দিঘীরপাড় মাধ্যমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচনে আজিজ প্যানেল বিজয়ী সোনাইমুড়ীতে ৬ নির্বাচন কর্মকর্তা আটক, জাল ভোট দেওয়ার দায়ের ২জনের কারাদন্ড চাটখিলে অনিয়মের অভিযোগে চেয়ারম্যান প্রার্থীর ভোট বর্জন, জুতা মিছিল নোয়াখালীতে তিন উপজেলায় আওয়ামী লীগ নেতারা বিজয়ী দাকোপের বাজুয়ায় সাপ্তাহিক হাট-বাজারে উপজেলা চেয়ারম্যান প্রার্থী আবুল হোসেনের (ঘোড়া) প্রতিকের গণসংযোগ সীতাকুণ্ডে মাহিনুর শিপ রিসাইক্লিং ইয়ার্ডে শ্রমিক নিহত প্রতিক বরাদ্দের পর বিভিন্ন স্থানে আঃ লীগ নেতাদের মিছিল, বিএনপি থেকে সেই প্রার্থী কে শোকজ শাহরাস্তি উপজেলা নির্বাচনে ঘোড়া, চশমা ও প্রজাপতি বেসরকারিভাবে নির্বাচিত। কলস মার্কা প্রতীক পেয়েছেন পার্বতীপুর উপজেলা পরিষদ নিবার্চনে মহিলা ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী সহকারি অধ্যাপক (ইংরেজি) সুলতানা নাসরীন এম.এ মুন্সীগঞ্জে চলছে দুই উপজেলা নির্বাচনের ভোট প্রতিযোগিতা
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

কটিয়াদীর বাহেরচর গ্রামে আজ পবিত্র ঈদুল ফিতর উদ্‌যাপিত হয়েছে

মোঃ আলী সোহেল, কিশোরগঞ্জ জেলা প্রতিনিধি : / ১২২ সংবাদটি পড়েছেন
প্রকাশ: বুধবার, ১০ এপ্রিল, ২০২৪, ৩:৫৮ অপরাহ্ণ

সৌদি আরবসহ মধ্যপ্রাচ্যের সঙ্গে মিল রেখে কিশোরগঞ্জের কটিয়াদী উপজেলার কয়েকটি গ্রামে আজ পবিত্র ঈদুল ফিতর উদ্‌যাপিত হয়েছে।

বুধবার (১০ এপ্রিল) সকাল সাড়ে ৯ টার সময় উপজেলার লোহাজুরী ইউনিয়নের বাহেরচর গ্রামের বাহেরচর ডাক্তার বাড়ি জামেমসজিদে একটি ঈদের জামাত অনুষ্ঠিত হয়।

উক্ত জামাতে বাহেরচর ও আশপাশ কয়েকটি গ্রামের তিন শতাদিক মুসল্লি সহ কুলিয়ারচর, বেলাব উপজেলা এবং বিভিন্ন এলাকা থেকে আগত মুসল্লিরা সহ পাঁচ শতাদিক মুসল্লি উক্ত জামাতে ঈদের নামাজ আদায় করেন। এতে ইমামতি করেন মাওলানা মোহাম্মদ মুর্শিদ মিয়া।

তারা সাতকানিয়ার মির্জাখীল দরবার শরিফের অনুসারী হানাফি মাজহাবের ফতোয়া অনুযায়ী বিশ্বের যেকোনো স্থানে চাঁদ দেখা সাপেক্ষে এবং নিজস্ব পঞ্জিকা অনুযায়ী এ ঈদ উদ্‌যাপন করে আসছেন।

সাতকানিয়ার মির্জাখীল দরবার শরিফ সূত্র মতে, সুফি সাধক সৈয়্যদ মাওলানা মোখলেসুর রহমান জাঁহাগিরি (র.) ২০০ বছরের অধিক সময় আগে বিশ্বের যেকোনো স্থানে চাঁদ দেখা সাপেক্ষে এবং নিজস্ব পঞ্জিকা অনুয়ায়ী রোজা, ঈদুল ফিতর, ঈদুল আজহার নামাজসহ বিভিন্ন ধর্মীয় অনুষ্ঠান পালন করার নিয়ম প্রবর্তন করেন। তাঁর সেই দেখানো পথে আজ অবধি এ নিয়ম মেনে আসছেন ভক্ত ও অনুসারীরা।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!