রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৪:২৬ অপরাহ্ন
শিরোনাম
শিরোনাম
৯০ দশকের মাঠ কাঁপানো জনপ্রিয় সংগীতশিল্পী ডলি সায়ন্তনী প্রবাসে। জাতীয় দলের ৬ জনের ৫ জনই কোয়ান্টামের বাংলাদেশ -ইউএই কুটনৈতিক সম্পর্কের ৫০ বছর পূর্তি প্রচার শুরু হলো ধারাবাহিক ‘রসের হাঁড়ি বাড়াবাড়ি’ ঠাকুরগাঁওয়ের গড়েয়ায় বৃষ্টির জন্য ইসতিসকা’র নামাজ আদায় মতলব উত্তরে বলাইরকান্দি গ্রামে রাস্তা বন্ধ করে ঘর নির্মাণ ফরিদগঞ্জে তা’লীমুল কুরআন নূরানী মাদ্রাসার মেধাবী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ ভাষা সৈনিক ও মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক; বরেণ্য রাজনীতিবিদ আ.ক.ম ইসহাক’র আজ ১৯তম মৃত্যুবার্ষিকী। মীরসরাই উপজেলা প্রেসক্লাবের উদ্যোগে তৃষ্ণার্ত মানুষের মাঝে পানি ও খাবার স্যালাইন বিতরণ বকশীগঞ্জে বীর মুক্তিযোদ্ধা আফসার আলীকে সভাপতি, জিএম ফাতিউল হাফিজ বাবুকে সাধারণ সম্পাদক করে সুজনের কমিটি গঠন উপজেলা পরিষদ নির্বাচন: চাঁদপুর সদর ভোটের মাঠ চষে বেড়াচ্ছেন উপজেলা চেয়ারম্যান প্রার্থী অ্যাড. হুমায়ুন কবির সুমন ফরিদপুরে তীব্র দাবদাহে অসহায় মানুষের পাশে জেলা প্রশাসক লক্ষ্মীপুরে হাইকোর্টের নিষেধাজ্ঞা অমান্য করেন ভূমি জবরদখলে করেন আব্দুর রহমান নান্দাইল ডায়াবেটিক সমিতির ৪র্থ বার্ষিক সাধারণ সভা ও কাউন্সিল সম্পন্ন সীতাকুণ্ডে পুলিশের অভিযানে ৪টি সিএনজি উদ্ধার, গ্রেপ্তার এক
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

সুনামগঞ্জের ছাতকে পৃথক স্থানে অগ্নিকাণ্ডে ব্যাপক ক্ষয়ক্ষতি

সিলেট থেকে / ১১৩ সংবাদটি পড়েছেন
প্রকাশ: শুক্রবার, ১ মার্চ, ২০২৪, ১:৩৬ অপরাহ্ণ

 

সুনামগঞ্জের ছাতকে পৃথক স্থানে অগ্নিকাণ্ড ঘটেছে।
বৃহস্পতিবার ভোর রাতে উপজেলার দোলারবাজার ইউনিয়নের জাহিদপুর পশ্চিমপাড়া গ্রামের কাচা মিয়ার ছেলে সুজন মিয়ার টিনশেডের বসতঘর ও জটি গ্রামের মৃত সোনা মিয়ার ছেলে, কৃষক আঙ্গুর মিয়ার খড়ের ঘরে পৃথক এ দু’টি অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

জানা যায়, বুধবার রাত ২টার দিকে উপজেলার দোলারবাজার ইউনিয়নের জটি গ্রামের কৃষক আঙ্গুর মিয়ার বাড়ির পূর্ব পাশে খড়েরঘর পুড়ে ছাই হয়ে যায়। বাড়ির লোকজন রাতে হঠাৎ অগ্নিকাণ্ডের শব্দে ঘুম থেকে উঠে আগুন নেভানোর চেষ্টা করে। এর আগে গবাদি পশুর খাদ্য (খড়) পুড়ে ছাই হয়ে যায়। এদিকে, অল্পের জন্য বাড়ির বসতঘরগুলো রক্ষা পায়।
ওই বাড়ির বসবাসকারি
একাত্তরের বীরাঙ্গনে লড়াকো সৈনিক বীর মুক্তিযোদ্ধা আহমদ আলী বলেন, শত্রুতা বশত কে বা কাহারা রাতের আধাঁরে তার ভাতিজা কৃষক আঙ্গুর মিয়ার খড়সহ ঘর ও পাশের বেথঝাড় পুড়িয়ে দিয়েছে। অল্পের জন্য এ অগ্নিকাণ্ড থেকে বসতবাড়িসহ জান-মাল রক্ষা হয়েছে।

এদিকে বৃহস্পতিবার ভোর ৪টার দিকে জাহিদপুর পশ্চিম পাড়া গ্রামের কাচা মিয়ার ছেলে সুজন মিয়ার টিনশেডের বসতঘর পুড়ে গেছে। তালাবদ্ধ ঘর পুড়ে ব্যাপক ক্ষতি হয়েছে। সাবেক মেম্বার আবুল খয়ের বলেন, রাত ৪টার দিকে তার ছোট ভাইর টিনশেডের ঘরে হঠাৎ অগ্নিকাণ্ড ঘটে। মুহুর্তের মধ্যে আগুনে পুরোঘর পুড়ে গিয়ে অন্তত ১৫ লক্ষাধিক টাকার ক্ষতি সাধিত হয়েছে।
সুজন মিয়া বলেন, গ্রামের ধন মিয়া মহালদার কর্তৃক তার বসতঘর পুড়ানো হয়েছে।
অপরদিকে ধন মিয়া মহালদার সুজন মিয়ার বক্তব্য মিথ্যা ও উদ্দেশ্য প্রনোদিত উল্লেখ করে বলেন, তাদের বিরুদ্ধে আমাদের বিভিন্ন মামলা মোকদ্দমা চলমান রয়েছে। আমাদের লোকদের মিথ্যা মামলা দিয়ে ফাঁসানোর জন্য পরিকল্পিত ভাবে নিজেই তার বসতঘর পুড়াতে পারে। গ্রামের নিরপরাধিদের ফাঁসানো তাদের পরিবারের এমন পরিকল্পিত কর্মকান্ড এলাকার মানুষ ভালো করেই অবহিত আছেন।

খবর পেয়ে বৃহস্পতিবার সন্ধ্যায় ছাতক সার্কেল সহকারি পুলিশ সুপার রণজয় চন্দ্র মল্লিক ঘটনাস্থল পরিদর্শন করেছেন। সাথে ছিলেন জাহিদপুর পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ উপ-পরিদর্শক পলাশ চন্দ্র দাশসহ একদল পুলিশ। এর আগে প্রশাসনের পক্ষ থেকে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্থ পরিবারকে নগদ ৫ হাজার টাকা, কম্বলসহ শুকনো খাবার দেওয়া হয়।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!