সোমবার, ২০ মে ২০২৪, ০৬:৩২ পূর্বাহ্ন
শিরোনাম
শিরোনাম
পাঁচবিবিতে আলোচনার শীর্ষে মহিলা ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী রাজিনারা টুনি সীতাকুণ্ডে লোকালয় থেকে ব্রিটিশ আমলের গ্রেনেড উদ্ধার নতুন সিনেমায় সোহেল মন্ডল-আইশা খান শুক্রবার সারাদেশে মুক্তি পাচ্ছে ‘সুস্বাগতম’ দাকোপ উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে ২ জনের প্রার্থিতা প্রত্যাহার পাঁচবিবিতে কৃষি মাঠ দিবস অনুষ্ঠিত খুলনার দাকোপের বাজুয়া চুনকুড়ি দাসপাড়ায় পরকিয়ার জের ধরে গৃহবধুর আত্নহত্যার ঘটনার ভিন্ন মত পোষন করেছে শংকর দাস কচুয়ায় তালা মার্কা ভোট চেয়ে বিরামহীন মাঠ চষে বেড়াচ্ছেন সাংবাদিক রাকিবুল হাসান পাঁচবিবিতে উপজেলা নির্বাচনে প্রচারে অংশ নেয়ায় বিএনপির ২ নেতাকে অব্যাহতি দেশে ১১০টি প্রতিবন্ধী সহায়তা সেবা কেন্দ্র রয়েছে: রংপুরে দীপু মনি কালীগঞ্জে স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত পূবাইলে গার্মেন্টস শ্রমিককে পিটিয়ে ছিনতাই রায়পুর উপজেলা নির্বাচনে প্রভাব বিস্তার করায় এমপির বিরুদ্ধে চেয়ারম্যান প্রার্থীর সংবাদ সম্মেলন খুলনার দাকোপের লাউডোব ইউনিয়নের ২০২৪-২৫ উন্মুক্ত বাজেট অধিবেশন অনুষ্ঠিত পাঁচবিবিতে অনাবৃষ্টি জনিত লিচুর ফলন হ্রাস, বাগান মালিকের মাথায় হাত
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

সোনাগাজীতে ইউপি সদস্যের বিরুদ্ধে প্রবাসীর নিকট চাঁদা দাবির অভিযোগ

গাজী হানিফ, সোনাগাজী (ফেনী) প্রতিনিধি :- / ১৩০ সংবাদটি পড়েছেন
প্রকাশ: রবিবার, ২১ জানুয়ারি, ২০২৪, ৭:০৬ অপরাহ্ণ

ফেনীর সোনাগাজীতে আমির হোসেন নামে এক প্রবাসীর নিকট ইউপি সদস্য কর্তৃক চাঁদা দাবি ও হয়রানির অভিযোগে সংবাদ সম্মেলন করেন ভুক্তভোগী মতিগঞ্জ ইউনিয়নের দারোগারহাট সংলগ্ন গোলাল আহমেদর ছেলে ইরাক প্রবাসী আমির হোসেন।

২১শে জানুয়ারি (রবিবার) সকাল ১১টায় পালগিরি গ্রামের নিজ বাড়ীতে সংবাদ সম্মেলনে আমির হোসেন বলেন- আমি একজন ইরাক প্রবাসী, পরিবারের মুখে হাসি ফোটাতে ও জীবন জীবিকার তাগিদে আমরা ৪ ভাই প্রবাসে ব্যবসা ও চাকুরীরত আছি।

প্রবাসের কষ্টার্জিত টাকায় পালগিরি মৌজার সিএস ১৬৬ দাগ, বিএস ৩২৭ দাগে ২ শতাংশ পুকুরের অংশ কবরস্থানের জন্য খরিদ করি। যাহা (৩০/১০/২০২৩ ইং তারিখের ৬০ শতাংশ আমার নামে বায়নাপত্র করা) ও ৫/১২/২০২৩ তারিখে মতিগঞ্জ সাব রেজিস্ট্রার কার্যালয়ে সম্পাদিত দলিল নং ৭৬৭৫/২৩ মুলে দাতা- জাহাঙ্গীর আলম থেকে ২ শতক জমি কবরস্থানের জন্য আমার পিতা গোলাল আহমেদের নামে রেজিস্ট্রি করা হয়। এবং আমরা উক্ত জায়গার মালিক ও দখলদার হই।

আমার ওয়ার্ডের মেম্বার মিজানুর রহমান সেলিম তিনি আমার নিকটাত্মীয় হন ঐ সুবাদে আমি উনার সাথে বায়নাপত্রের বিষয় নিয়া শলাপরামর্শ করতে বসি, তিনি কাগজপত্র দেখে বলেন এই জায়গা নিয়ে সমস্যা আছে তোমার অনেক টাকা খরচ করতে হবে, আমি তাকে জিজ্ঞাসা করলাম কত টাকা? তিনি কিছুক্ষণ পরে জানান ৫ লাখ টাকা লাগবে। আমি আমার প্রবাসে উপার্জিত এতো কষ্টের টাকা তাকে দিতে রাজি না হওয়ায় তিনি আমার সাথে উত্তেজিত আচরণ করেন, জায়গা কিভাবে দখলে নাও আমি দেখে নিবো বলে রাগান্বিত অবস্থায় আমার ঘর থেকে বের হয়ে চলে যান। এরপর গত ১৬ ই জানুয়ারি ২০২৪ ইং (মঙ্গলবার) সকাল ৭টায় কিছু মানুষকে ধর্মীয় অনুভূতির কথা বলে উস্কানি দিয়ে আমার কবরস্থানের জায়গা জবরদখল করার চেষ্টা চালায়। আমি বাঁধা দিতে গেলে আমাকে আক্রমণ করার চেষ্টা করে তখন এলাকাবাসীর কারণে আমি প্রাণে রক্ষা পাই। এসময় বিবাদী সেলিম মেম্বার আমাকে অকথ্য ভাষায় গালমন্দ করে ও হুমকি ধমকি দেয়।
একইদিন সকাল ১১টার সময় আমার পারিবারিক কবরস্থানের জায়গায় বাউন্ডারি দিয়ে জবরদখল করতে সেলিম মেম্বার ইট নিয়ে আসেন, এসময় আমি ও আমার বাবা সমাজিক গণ্যমান্য ব্যক্তিবর্গের উপস্থিতিতে আমাদের জায়গার কাগজপত্র প্রদর্শন করে মালিকানা দাবি করি। বিকেল সাড়ে ৪টায় কিছু অপরিচিত লোকজন নিয়ে এসে আমাকে কিছু অবান্তর কথাবার্তা বলে নানাভাবে হেনস্থা করে ও আমার ভিডিও ধারন করে এবং নানারকম হুমকি ধমকি প্রদান করে। যার ভিডিও ফুটেজ আমার ফেসবুক লাইভে সংরক্ষিত আছে।

প্রিয় সাংবাদিক ভাইয়েরা আমি কবরের জন্য জায়গা কিনেও কিছু চাঁদাবাজের কারণে শান্তিতে নেই, আপনাদের মাধ্যমে আমি আমার ক্রয়কৃত জমির দখল বুঝে পেতে এবং চাঁদাবাজ জবরদখল চেষ্টাকারীদের বিরুদ্ধে সঠিক তদন্তের মাধ্যমে আইনগত ব্যবস্থা নিতে মাননীয় সংসদ সদস্য, মাননীয় জেলা প্রশাসক, জেলা পুলিশ সুপার, ইউএনও সোনাগাজী এবং মডেল থানার ওসি সহ প্রশাসনের সংশ্লিষ্ট কর্মকর্তাদের হস্তক্ষেপ কামনা করি। ইতিমধ্যে আমি সোনাগাজী মডেল থানায় ১৬/০১২০২৪ ইং লিখিত অভিযোগ এসডিআর ৮৭৮ দায়ের করি ও আমার পিতা বাদী হয়ে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আমলী আদালত সোনাগাজীতে মামলা দায়ের করেছেন।

প্রবাসী আমির হোসেনের সংবাদ সম্মেলনের প্রেক্ষিতে প্রতিপক্ষ সেলিম মেম্বারের বক্তব্য জানতে চাইলে তিনি কোন মন্তব্য করতে অস্বীকৃতি জানান।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!