সোমবার, ২০ মে ২০২৪, ০৪:০২ পূর্বাহ্ন
শিরোনাম
শিরোনাম
পাঁচবিবিতে আলোচনার শীর্ষে মহিলা ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী রাজিনারা টুনি সীতাকুণ্ডে লোকালয় থেকে ব্রিটিশ আমলের গ্রেনেড উদ্ধার নতুন সিনেমায় সোহেল মন্ডল-আইশা খান শুক্রবার সারাদেশে মুক্তি পাচ্ছে ‘সুস্বাগতম’ দাকোপ উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে ২ জনের প্রার্থিতা প্রত্যাহার পাঁচবিবিতে কৃষি মাঠ দিবস অনুষ্ঠিত খুলনার দাকোপের বাজুয়া চুনকুড়ি দাসপাড়ায় পরকিয়ার জের ধরে গৃহবধুর আত্নহত্যার ঘটনার ভিন্ন মত পোষন করেছে শংকর দাস কচুয়ায় তালা মার্কা ভোট চেয়ে বিরামহীন মাঠ চষে বেড়াচ্ছেন সাংবাদিক রাকিবুল হাসান পাঁচবিবিতে উপজেলা নির্বাচনে প্রচারে অংশ নেয়ায় বিএনপির ২ নেতাকে অব্যাহতি দেশে ১১০টি প্রতিবন্ধী সহায়তা সেবা কেন্দ্র রয়েছে: রংপুরে দীপু মনি কালীগঞ্জে স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত পূবাইলে গার্মেন্টস শ্রমিককে পিটিয়ে ছিনতাই রায়পুর উপজেলা নির্বাচনে প্রভাব বিস্তার করায় এমপির বিরুদ্ধে চেয়ারম্যান প্রার্থীর সংবাদ সম্মেলন খুলনার দাকোপের লাউডোব ইউনিয়নের ২০২৪-২৫ উন্মুক্ত বাজেট অধিবেশন অনুষ্ঠিত পাঁচবিবিতে অনাবৃষ্টি জনিত লিচুর ফলন হ্রাস, বাগান মালিকের মাথায় হাত
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

নবীনগরে তীব্র শীত সাথে ঘন কুয়াশা জনজীবনে স্থবিরতা

নবীনগর (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি, মোঃ জাবেদ আহমেদ জীবন / ১৬৩ সংবাদটি পড়েছেন
প্রকাশ: বুধবার, ১৭ জানুয়ারি, ২০২৪, ১১:০৮ অপরাহ্ণ

 

প্রচণ্ড শীতে ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলার জনজীবনের স্থবিরতা নেমে এসেছে। ঘন কুয়াশা আর উত্তরের হিমেল বাতাসে শীতের তীব্রতা আরো বাড়িয়ে দিয়েছে। প্রচণ্ড শীতের কারণে রাস্তাঘাট একেবারে ফাঁকা, বিশেষ প্রয়োজন ব্যতীত কেউ বাড়ির বাইরে বের হচ্ছে না।

জানা গেছে, কিছু কিছু দোকানপাট খোলা থাকলেও সেরকমভাবে ক্রেতারা দোকানে আসছে না। এছাড়াও এখন বোরো ধান আবাদ করার জন্য জমি প্রস্তুত করা ও ধানের চারা রোপণের সময়। কিন্তু শীতের কারণে কৃষকরা মাঠে নামতে পারছে না।

উপজেলার বাঙ্গরা গ্রামের কৃষক আবু হানিফ বলেন, জমি প্রস্তুত করে রেখেছি চারা রোপণ করার জন্য, প্রচণ্ড শীতের কারণে কাজের লোক পাওয়া যাচ্ছে না। কিছুদিন যাবত মাঝেমধ্যে দুপুরের দিকে কিছু সময়ের জন্য সূর্যের দেখা মিললেও শীতের তীব্রতা কমছে না।

এদিকে তীব্র শীতের কারনে কয়েকদিন ধরে উপজেলার বিভিন্ন স্থানে ডায়রিয়া, নিউমোনিয়া, শ্বাসকষ্টসহ ঠান্ডাজনিত নানা রোগে আক্রান্ত হচ্ছে শিশু ও বয়স্করা। এ ব্যপারে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: হাবিবুর রহমান বলেন, প্রচণ্ড ঠান্ডায় শিশু ও বৃদ্ধদের মধ্যে ডায়রিয়া ও শ্বাসকষ্টজনিত রোগের প্রকোপ অনেক বেড়ে গেছে তাই শিশুদের তরতাজা ও গরম খাবার খাওয়ার জন্য তিনি পরামর্শ দিয়েছেন এবং গরম কাপড় পরিধান ও বিনা প্রয়োজনে ঘরের বাইরে না যাওয়ার পরামর্শ দিয়েছেন।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!