সোমবার, ২০ মে ২০২৪, ০৬:৩১ পূর্বাহ্ন
শিরোনাম
শিরোনাম
পাঁচবিবিতে আলোচনার শীর্ষে মহিলা ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী রাজিনারা টুনি সীতাকুণ্ডে লোকালয় থেকে ব্রিটিশ আমলের গ্রেনেড উদ্ধার নতুন সিনেমায় সোহেল মন্ডল-আইশা খান শুক্রবার সারাদেশে মুক্তি পাচ্ছে ‘সুস্বাগতম’ দাকোপ উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে ২ জনের প্রার্থিতা প্রত্যাহার পাঁচবিবিতে কৃষি মাঠ দিবস অনুষ্ঠিত খুলনার দাকোপের বাজুয়া চুনকুড়ি দাসপাড়ায় পরকিয়ার জের ধরে গৃহবধুর আত্নহত্যার ঘটনার ভিন্ন মত পোষন করেছে শংকর দাস কচুয়ায় তালা মার্কা ভোট চেয়ে বিরামহীন মাঠ চষে বেড়াচ্ছেন সাংবাদিক রাকিবুল হাসান পাঁচবিবিতে উপজেলা নির্বাচনে প্রচারে অংশ নেয়ায় বিএনপির ২ নেতাকে অব্যাহতি দেশে ১১০টি প্রতিবন্ধী সহায়তা সেবা কেন্দ্র রয়েছে: রংপুরে দীপু মনি কালীগঞ্জে স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত পূবাইলে গার্মেন্টস শ্রমিককে পিটিয়ে ছিনতাই রায়পুর উপজেলা নির্বাচনে প্রভাব বিস্তার করায় এমপির বিরুদ্ধে চেয়ারম্যান প্রার্থীর সংবাদ সম্মেলন খুলনার দাকোপের লাউডোব ইউনিয়নের ২০২৪-২৫ উন্মুক্ত বাজেট অধিবেশন অনুষ্ঠিত পাঁচবিবিতে অনাবৃষ্টি জনিত লিচুর ফলন হ্রাস, বাগান মালিকের মাথায় হাত
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

কোটা সংস্কার আন্দোলনের নেতা মশিউর রহমান এখন একজন সফল অনলাইন ব্যবসায়ী

মো : আতাউর রহমান সরকার / ১২৪ সংবাদটি পড়েছেন
প্রকাশ: বুধবার, ১৭ জানুয়ারি, ২০২৪, ১১:১১ অপরাহ্ণ

 

কোটা সংস্কার আন্দোলনের নেতা মশিউর রহমান একজন সফল অনলাইন ব্যবসায়ী। ঢাকাবিশ্ববিদ্যালয়ে পড়া অবস্থায় নিজেকে বাবা মায়ের বোজা না বানিয়ে পরিবারের দায়িত্ব কাধে নিয়ে পড়াশোনার পাশাপাশি অনলাইনে MS Corporation নামে পেইজ খুলে খাটি পণ্য সরবরাহ করে ক্রেতাদের আস্তা অর্জন করেছেন তিনি। তার ফেসবুক পেইজ থেকে নিজের বিষয়ে একটি পোস্ট করেন হুবহু উল্লেখ করা হলো,
” আমি শুনেছি যে, আমার জন্মের পূর্বে আমার আব্বা একটা সময় রিক্সা চালাতেন, পরবর্তীতে রিক্সার মেকার ছিলেন। আমার জন্মের পর থেকে দেখেছি আব্বা নাইট গার্ডের চাকরি করতেন এবং পরবর্তীতে টেম্পুর ড্রাইভার ছিলেন। সেটা করেই আমাকে বরিশাল বোর্ডের সবচাইতে ভালো শিক্ষা প্রতিষ্ঠান অমৃত লাল দে কলেজে পড়িয়েছেন এবং পরবর্তীতে সর্বোচ্চ রেজাল্ট নিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞানে পড়তেছি। তাই আমার কাছে কোনো কাজেই লজ্জা নাই, যদি সেটাতে হালাল উপার্জন থাকে। আর এই কথা আমাকে আমার বাবা-মা শিখিয়েছে। এটাকেই জীবনের পাথেয় মনে করে জীবন চলার পথে এগিয়ে যাচ্ছি। আর আলহামদুলিল্লাহ, খুবই ভালো আছি।

যেদিন থেকে ইনকাম শুরু করেছি, বাবাকে তার সাংসারিক দায়িত্ব থেকে অবসরে পাঠিয়ে সংসারের দায়িত্ব নিজ কাঁধে নিয়েছে। আমার বিশ্ববিদ্যালয়ের অনেক বন্ধু এখনও বাপের পয়সায় চলে, আর আলহামদুলিল্লাহ, আমি বাবা মায়ের দায়িত্ব নিজ কাঁদে নিয়েছি।

প্রায় ৩ লক্ষ টাকা খরচ করে গত ৩ বছরে বাবার ১ টি এবং মায়ের ২ টি মোট ৩ টি মেজর অপারেশন করিয়েছি। বাবা-মাকে সুস্থ রাখতে চেষ্টা করছি, তারাই আমার সবচাইতে বড় নিয়ামত।

২০২১ সালের ১৫ অক্টোবর বিয়ে করেছি। আলহামদুলিল্লাহ বিয়ের পরে যাকে জীবনসঙ্গীনী হিসেবে পেয়েছি, সে সবসময় একটা কথা বলেন, জীবনে রাজনীতি করো আর যাই করো, ১ টি টাকাও হারাম উপার্জন করা যাবে না, সেজন্য সবসময় চেষ্টা করি হালাল উপার্জন করতে। সবকিছু মিলিয়ে আলহামদুলিল্লাহ অনেকটা ভালো আছি, শান্তিতে আছি।”


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!