সোমবার, ২০ মে ২০২৪, ১১:৩৭ পূর্বাহ্ন
শিরোনাম
শিরোনাম
পাঁচবিবিতে আলোচনার শীর্ষে মহিলা ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী রাজিনারা টুনি সীতাকুণ্ডে লোকালয় থেকে ব্রিটিশ আমলের গ্রেনেড উদ্ধার নতুন সিনেমায় সোহেল মন্ডল-আইশা খান শুক্রবার সারাদেশে মুক্তি পাচ্ছে ‘সুস্বাগতম’ দাকোপ উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে ২ জনের প্রার্থিতা প্রত্যাহার পাঁচবিবিতে কৃষি মাঠ দিবস অনুষ্ঠিত খুলনার দাকোপের বাজুয়া চুনকুড়ি দাসপাড়ায় পরকিয়ার জের ধরে গৃহবধুর আত্নহত্যার ঘটনার ভিন্ন মত পোষন করেছে শংকর দাস কচুয়ায় তালা মার্কা ভোট চেয়ে বিরামহীন মাঠ চষে বেড়াচ্ছেন সাংবাদিক রাকিবুল হাসান পাঁচবিবিতে উপজেলা নির্বাচনে প্রচারে অংশ নেয়ায় বিএনপির ২ নেতাকে অব্যাহতি দেশে ১১০টি প্রতিবন্ধী সহায়তা সেবা কেন্দ্র রয়েছে: রংপুরে দীপু মনি কালীগঞ্জে স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত পূবাইলে গার্মেন্টস শ্রমিককে পিটিয়ে ছিনতাই রায়পুর উপজেলা নির্বাচনে প্রভাব বিস্তার করায় এমপির বিরুদ্ধে চেয়ারম্যান প্রার্থীর সংবাদ সম্মেলন খুলনার দাকোপের লাউডোব ইউনিয়নের ২০২৪-২৫ উন্মুক্ত বাজেট অধিবেশন অনুষ্ঠিত পাঁচবিবিতে অনাবৃষ্টি জনিত লিচুর ফলন হ্রাস, বাগান মালিকের মাথায় হাত
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

২০২৪ কে স্বাগত জানাতে দেশে দেশে নিউ ইয়ার প্রস্তুতি

স্বপন কুমার রায় খুলনা ব্যুরো প্রধান / ১৩৮ সংবাদটি পড়েছেন
প্রকাশ: রবিবার, ৩১ ডিসেম্বর, ২০২৩, ৯:২৪ অপরাহ্ণ

সারা বিশ্ব নতুন বছরকে স্বাগত জানায় নানা আয়োজনে। নববর্ষ পালনের ক্ষেত্রে একেক দেশ একেক রীতি পালন করে। যেসব দেশে গ্রেগোরিয়ান ক্যালেন্ডার ব্যবহার করা হয়, তারা সাধারণত ১ জানুয়ারিতে নববর্ষ পালন করে। ৩১ ডিসেম্বর রাত ১২ টা ১ মিনিটেই শুরু হয়ে যায় ইংরেজি বছরকে স্বাগত জানানোর উৎসব। ২৫ ডিসেম্বর বড়দিন উপলক্ষ্যে বিশ্বের বড় বড় শহরগুলো আগেই সেজে ওঠে এবং ৩১ ডিসেম্বর সেই সাজ আরও বর্ণিল জমকালো হয়ে ওঠে। রঙিন আলো এবং চোখ ধাঁধানো আতশবাজির আলোয় বরণ করা হয় নতুন বছরকে।
নিউ ইয়র্ক টাইমস জানিয়েছে, ২০২৪ সালকে স্বাগত জানাতে বরাবরের মতোই সেজে উঠেছে বিশ্বের নামকরা বর্ষবরণ কেন্দ্রগুলো। এরইমধ্যে প্রস্ততি শেষ হয়েছে সিডনি হারবার এবং টাইমস স্কয়ারের মতো আলোচিত বর্ষবরণ ভেন্যুগুলোয়। ভৌগোলিক কারণে সবার আগে ২০২৪ সালকে স্বাগত জানাবে নিউজিল্যান্ড ও অস্ট্রেলিয়া।
যুক্তরাজ্যে বছরের প্রথম প্রহরে সবচেয়ে বড় আতশবাজি প্রদর্শনীর আয়োজন করা হয়েছে লন্ডনে। এদিকে যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে বরাবরের মতোই নতুন করে সাজানো হয়েছে ‘টাইমস স্কয়ার বল’।
২০২৪ সালকে স্বাগত জানাতে প্রস্তুত লাতিন দেশগুলোও। দেশ ও জাতির মঙ্গল কামনায় প্রার্থনার পাশাপাশি শুরু হয়ে গেছে কার্নিভ্যাল। আলোকসজ্জায় সাজানো হলেও রাশিয়ার শহরগুলোয় এবছরও হবে না আতশবাজি। উদযাপন নির্বিঘ্ন করতে ইউরোপের দেশগুলোয় সর্বোচ্চ নজর দেয়া হয়েছে নিরাপত্তা ব্যবস্থায়।
এদিকে গাজা উপত্যকায় দুই মাসের বেশি সময় ধরে ইসরায়েলের চালানো হামলায় ভয়াবহ দুর্দশা নেমে এসেছে ফিলিস্তিনিদের ওপর। তাই গাজাবাসীর প্রতি সংহতি জানিয়ে এ বছর ইংরেজি নববর্ষের সব আয়োজন নিষিদ্ধ করেছে পাকিস্তান ও সংযুক্ত আরব আমিরাতের শহর শারজাহ।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!