রবিবার, ১৯ মে ২০২৪, ১১:০১ অপরাহ্ন
শিরোনাম
শিরোনাম
নতুন সিনেমায় সোহেল মন্ডল-আইশা খান শুক্রবার সারাদেশে মুক্তি পাচ্ছে ‘সুস্বাগতম’ দাকোপ উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে ২ জনের প্রার্থিতা প্রত্যাহার পাঁচবিবিতে কৃষি মাঠ দিবস অনুষ্ঠিত খুলনার দাকোপের বাজুয়া চুনকুড়ি দাসপাড়ায় পরকিয়ার জের ধরে গৃহবধুর আত্নহত্যার ঘটনার ভিন্ন মত পোষন করেছে শংকর দাস কচুয়ায় তালা মার্কা ভোট চেয়ে বিরামহীন মাঠ চষে বেড়াচ্ছেন সাংবাদিক রাকিবুল হাসান পাঁচবিবিতে উপজেলা নির্বাচনে প্রচারে অংশ নেয়ায় বিএনপির ২ নেতাকে অব্যাহতি দেশে ১১০টি প্রতিবন্ধী সহায়তা সেবা কেন্দ্র রয়েছে: রংপুরে দীপু মনি কালীগঞ্জে স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত পূবাইলে গার্মেন্টস শ্রমিককে পিটিয়ে ছিনতাই রায়পুর উপজেলা নির্বাচনে প্রভাব বিস্তার করায় এমপির বিরুদ্ধে চেয়ারম্যান প্রার্থীর সংবাদ সম্মেলন খুলনার দাকোপের লাউডোব ইউনিয়নের ২০২৪-২৫ উন্মুক্ত বাজেট অধিবেশন অনুষ্ঠিত পাঁচবিবিতে অনাবৃষ্টি জনিত লিচুর ফলন হ্রাস, বাগান মালিকের মাথায় হাত সীতাকুণ্ডে সড়ক দুর্ঘটনায় চালক নিহত নবীনগরে বিদ্যালয়ের ছাদ ধসে ২ জন শিক্ষক আহত
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

আজ পর্দা উঠবে বিজয় উৎসব ও বই মেলার

সাগর চন্দ্র স্বপন, বিশেষ প্রতিনিধি / ১৬১ সংবাদটি পড়েছেন
প্রকাশ: শুক্রবার, ১৫ ডিসেম্বর, ২০২৩, ৩:৪৯ অপরাহ্ণ

দুবাই বাংলাদেশ কনস্যুলেটের উদ্যোগে আজ ১৫ই ডিসেম্বর শুক্রবার কনস্যুলেট প্রাঙ্গনে দ্বিতীয় বারে মত অনুষ্ঠিত হতে যাচ্ছে বিজয় উৎসব ও বাংলাদেশ বই মেলা’২৩।

বাংলা ভাষা সাহিত্য সংস্কৃতি ও ঐতিহ্য প্রবাসীদের মাঝে তুলে ধরতে এই বইমেলা আয়োজনে করেছে বাংলাদেশ কনস্যুলেট।

তিন দিন ব্যাপি এই বই মেলা আজ থেকে ১৭ ডিসেম্বর পর্যন্ত চলবে। স্থানীয় সময় বিকাল ৫ টায় আমন্ত্রিত আমিরাত ও দেশীয় কবি, সাহিত্যিক ও লেখকদের উপস্তিতিতে মেলা উদ্বোধন করবেন ইমেরিটাস অধ্যাপক, শিক্ষাবিদ ও লেখন ড, সৈয়দ মনজুরুল ইসলাম। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন আমিরাতে নিযুক্ত রাষ্ট্রদূত মুহাম্মদ আবু জাফর। ১৬ ও ১৭ ডিসেম্বর বিকাল ৩টায় শুরু হয়ে রাত ১০টা পর্যন্ত মেলা চলবে।
দুবাই কনস্যুলেটের কনসাল জেনারেল বিএম জামাল হোসেন জানান, ইতিমধ্যে মেলার সার্বিক প্রস্তুতি সম্পন্ন হয়েছে। মেলায় দেশ-বিদেশী মোট ৭০ টি স্টল থাকবে। দেশ থেকে প্রায় ২৫ টি স্বনামধন্য প্রকাশনা প্রতিষ্ঠান মেলায় অংশ গ্রহণ করবেন। তিনি বলেন, বই মেলায় শিল্পীদের পরিবেশনায় সাংস্কৃতিক অনুষ্ঠানসহ বিভিন্ন দেশের খ্যাতিম্যান কবি, সাহিত্যিক, লেখক এই বইমেলায় অংশগ্রহণ করবেন যারা ।

আজ প্রথম দিন কবি ও সাহিত্যিক বিএম জামাল হোসেনের ছয়টি কাব্য গ্রন্থ সহ বেশ কয়েকটি প্রবাসী লেখকের বইয়ের মোড়ক উন্মোচন হবে।

এ ছাড়া বইমেলায় প্রতিদিন নতুন বইয়র মোড়ক উন্মোচন , বইয়ের আলোচনা , সাহিত্য বিষয়ক সেমিনার, আলোচনাসভাসহ বিভিন্ন সৃজনশীল, শিক্ষামূলক অনুষ্ঠান ও বাচ্চাদের জন্য প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!