রবিবার, ০৬ অক্টোবর ২০২৪, ০৩:১৮ পূর্বাহ্ন
শিরোনাম
শিরোনাম
না ফেরার দেশে চলেগেলেন দাকোপের বাজুয়ার অয়ন মন্ডল ঠাকুরগাঁওয়ে ‘এসএসসি ৯৫’ ব্যাচের আহবায়ক কমিটি গঠন রংপুরের ভাষা সৈনিক বীর মুক্তিযোদ্ধা মজিবর রহমান মাস্টার আর নেই চট্টগ্রামে সাংবাদিকদের বিরুদ্ধে সাবেক ভূমিমন্ত্রীর ভাইয়ের মিথ্যা মামলা বাতিলের দাবিতে মানববন্ধন ইঞ্জি. এ বি এম পলাশ শাহরাস্তি উপজেলা ছাত্রদলের আহবায়ক হওয়ায় তার পিতাকে মুক্তিযোদ্ধার স্বীকৃতি দেয়নি আওয়ামীলীগ সরকার নিজের বলার মত গল্প ফাউন্ডেশন নান্দাইলে মতবিনিময় সভা অনুষ্ঠিত পাঁচবিবিতে বিশ্ব শিক্ষক দিবস পালিত ছাগলনাইয়া পূজা কমিটির সাথে মতবিনিময় করেন বিএনপি নেতৃবৃন্দ ঠাকুরগাঁওয়ে বিশ্ব শিক্ষক দিবস-২০২৪ উদযাপন  কুড়িগ্রামে ১৫৭ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড, দুর্ভোগে মানুষজন রাজারহাটে যাত্রাবিরতির দাবিতে ট্রেন অবরোধ কর্মসূচি পালিত ধর্ম যার যার উৎসব সবার- পটুয়াখালী জেলা এসপি মোঃ জাহিদ হোসেন মীরসরাইয়ে বন্যায় ক্ষতিগ্রস্থদের ঢেউটিন, সেলাই মেশিন ও বস্ত্র বিতরণ রাজশাহীর এয়ারপোর্ট থানায় জামাতে ইসলামের যুব বিভাগের মাদক বিরোধী সমাবেশ শান্তি-শৃঙ্খলা বজায় রাখা আমাদের প্রত্যেকের দায়িত্ব ও কর্তব্য ‘ মীর সরফত আলী সপু
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

কুলিয়ারচরে জমি নিয়ে বিরোধ, ধান কাটাকে কেন্দ্র করে প্রতিপক্ষের হামলায় আহত- ৪

মোঃ আলী সোহেল, কিশোরগঞ্জ জেলা প্রতিনিধি / ১১০ সংবাদটি পড়েছেন
প্রকাশ: রবিবার, ২৬ নভেম্বর, ২০২৩, ৬:৫৯ অপরাহ্ণ

 

কিশোরগঞ্জের কুলিয়ারচরে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে ধান কাটাকে কেন্দ্র করে প্রতিপক্ষের হামলায় নারীসহ ৪ জন আহত হওয়ার অভিযোগ পাওয়া গেছে।
শনিবার (২৫ নভেম্বর) বিকাল ৩টার দিকে উপজেলার সালুয়া ইউনিয়নের চরকামালপুর গ্রামে এ ঘটনাটি ঘটে।

রোববার (২৬ নভেম্বর) দুপুরে কুলিয়ারচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন উপজেলার চরকামালপুর গ্রামের মৃত আনোয়ার হোসেনের ছেলে মো. সাফি উদ্দিন (৩২) অভিযোগ করে বলেন, গত শনিবার (২৫ নভেম্বর) বিকাল ৩টার দিকে তাদের একই গ্রামের মৃত ফজলুর রহমানের ছেলে সবুজ মিয়া (৪০) ও আবুল হাসান ওরুফে বাচ্চু (৪৬), মৃত সিদ্দিকুর রহমানের ছেলে হাবিবুল্লাহ্ (২৬), মৃত আরশ মিয়ার ছেলে মুর্ছালিন মিয়া (২০), বাবুল মিয়ার ছেলে ওবায়েদুল্লাহ (২১) ও আবুল হাসান ওরুফে বাচ্চু মিয়ার মেয়ে মোছা. জোনাকি বেগম (২১) সহ প্রায় ১৫-২০ জন লোক দেশীয় অস্ত্রাদী নিয়ে তাদের পৈত্রিক সম্পত্তিতে রোপিত পাকা ধানের জমিতে প্রবেশ করে জোর পূর্বক ধান কাটতে থাকে। এসময় বাঁধা নিষেধ দিলে প্রতিপক্ষের লোকজন সাফি উদ্দিনের উপর হামলা করে মারধোর করে। সাফি উদ্দিনকে বাঁচাতে গিয়ে প্রতিপক্ষের হামলায় মানিক মিয়া, শাহীন শা আলম ও আইনুন নাহার গুরুতর রক্তাক্ত আহত হয়। পরে তাদের ডাক চিৎকারের এলাকাবাসী ঘটনাস্থলে এসে তাদের উদ্ধার করে কুলিয়ারচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে ভর্তি করেন। আহত মানিক মিয়া ও শাহীন শা আলমের অবস্থা গুরুতর দেখে হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক আরো উন্নত চিকিৎসার জন্য তাদের ভাগলপুর জহুরুল ইসলাম মেডিকেল কলেজ ও হাসপাতালে প্রেরন করেন। ওখানের কর্তব্যরত চিকিৎসক আরো উন্নত চিকিৎসার জন্য আহত দু’জনকে ঢাকা মেডিকেলে প্রেরণ করেন। বর্তমানে তারা দু’জন ঢাকা মেডিকেলে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছে বলে জানান তাদের পরিবারের লোকজন। আহতদের পরিবারের লোকজন আরো বলেন, বর্তমানে প্রতিপক্ষের হুমকি ধামকির ভয়ে তারা তাদের বাড়ী যেতে পারছেননা।

এঘটনায় আহত মো. সাফি উদ্দিন বাদী হয়ে সবুজ মিয়াকে প্রধান আসামী করে ১৬ জনের নাম উল্লেখ করে ওইদিন কুলিয়ারচর থানায় একটি লিখিত অভিযোগ দাখিল করেন।

অভিযোগ পাওয়ার সত্যতা স্বীকার করে কুলিয়ারচর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ গোলাম মোস্তফা বলেন, অভিযোগটি তদন্ত সাপেক্ষে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

তবে হামলা ও মারধরের ঘটনা অস্বীকার করে অভিযুক্ত সবুজ মিয়া বলেন, তারা তাদের জমি থেকে ধান কাটতে গেলে সাফি উদ্দিন লোকজন নিয়ে তাদের উপর হামলা করে। হামলায় তিনি নিজেসহ তার পক্ষের আবুল হাসান বাচ্চু (৪৫) ও জোনাকি বেগম (২০) সহ ৪ জন আহত হয়। তিনি নিজে প্রাথমিক চিকিৎসা নিয়েছেন। জোনাকি ও আবুল হাসান বাচ্চুকে কুলিয়ারচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ভর্তি করা হলে তাদেরকে ভাগলপুর জহুরুল ইসলাম মেডিকেল কলেজ ও হাসপাতালে প্রেরন করেন।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!