সোমবার, ২০ মে ২০২৪, ০৬:৫৭ পূর্বাহ্ন
শিরোনাম
শিরোনাম
পাঁচবিবিতে আলোচনার শীর্ষে মহিলা ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী রাজিনারা টুনি সীতাকুণ্ডে লোকালয় থেকে ব্রিটিশ আমলের গ্রেনেড উদ্ধার নতুন সিনেমায় সোহেল মন্ডল-আইশা খান শুক্রবার সারাদেশে মুক্তি পাচ্ছে ‘সুস্বাগতম’ দাকোপ উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে ২ জনের প্রার্থিতা প্রত্যাহার পাঁচবিবিতে কৃষি মাঠ দিবস অনুষ্ঠিত খুলনার দাকোপের বাজুয়া চুনকুড়ি দাসপাড়ায় পরকিয়ার জের ধরে গৃহবধুর আত্নহত্যার ঘটনার ভিন্ন মত পোষন করেছে শংকর দাস কচুয়ায় তালা মার্কা ভোট চেয়ে বিরামহীন মাঠ চষে বেড়াচ্ছেন সাংবাদিক রাকিবুল হাসান পাঁচবিবিতে উপজেলা নির্বাচনে প্রচারে অংশ নেয়ায় বিএনপির ২ নেতাকে অব্যাহতি দেশে ১১০টি প্রতিবন্ধী সহায়তা সেবা কেন্দ্র রয়েছে: রংপুরে দীপু মনি কালীগঞ্জে স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত পূবাইলে গার্মেন্টস শ্রমিককে পিটিয়ে ছিনতাই রায়পুর উপজেলা নির্বাচনে প্রভাব বিস্তার করায় এমপির বিরুদ্ধে চেয়ারম্যান প্রার্থীর সংবাদ সম্মেলন খুলনার দাকোপের লাউডোব ইউনিয়নের ২০২৪-২৫ উন্মুক্ত বাজেট অধিবেশন অনুষ্ঠিত পাঁচবিবিতে অনাবৃষ্টি জনিত লিচুর ফলন হ্রাস, বাগান মালিকের মাথায় হাত
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

বরিশাল ও খুলনা বিভাগের প্রার্থী তালিকা চুড়ান্ত করেছে ক্ষমতাসীন দল আওয়ামীলীগ

স্বপন কুমার রায় খুলনা ব্যুরো প্রধান / ১৩৬ সংবাদটি পড়েছেন
প্রকাশ: শুক্রবার, ২৪ নভেম্বর, ২০২৩, ৯:১৮ অপরাহ্ণ

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে জন্য দ্বিতীয় ধাপে শুক্রবার বরিশাল এবং খুলনা বিভাগের
প্রার্থী তালিকা চুড়ান্ত করেছে ক্ষমতাসীনদল আওয়ামীলীগ।
দলীয় সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে এ সংক্রান্ত একটি বৈঠকআজ ২৪ নভেম্বর শুক্রবার রাজধনীর তেজগাঁওয়ে ঢাকা জেলা আওয়ামীলীগের কার্যালয়ে।দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে জন্য দ্বিতীয় ধাপে শুক্রবার বরিশাল এবং বিভাগের প্রার্থী তালিকা চূড়ান্ত করবে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ। দলীয় সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে এ সংক্রান্ত একটি বৈঠক বসবে রাজধানীর তেজগাঁওয়ে ঢাকা জেলা আওয়ামী লীগের কার্যালয়ে।
এর আগে বৃহস্পতিবার রংপুর ও রাজশাহী বিভাগের ৭২টি আসনে দলীয় প্রার্থী চূড়ান্ত করে আওয়ামী লীগ। তাতে বাদ পড়েছেন বেশ কয়েকজন বর্তমান সংসদ সদস্য। সুযোগ পেয়েছেন নতুনরা। এবার কারা পাচ্ছেন নৌকার টিকিট, তার চূড়ান্ত তালিকা প্রকাশ হবে আগামীকাল শনিবার।
দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে গত শনিবার থেকে দলীয় মনোনয়ন ফরম বিক্রি শুরু করে আওয়ামী লীগ। সেই কার্যক্রম শেষ হয়েছে গত মঙ্গলবার। এবার মনোনয়ন ফরম বিক্রি একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তুলনায় অনেক কম।
আওয়ামী কেন্দ্রীয় কার্যালয় থেকে পাওয়া তথ্য মতে, এবার ৩ হাজার ৩৬২টি মনোনয়ন ফরম বিক্রি করেছে শেখ হাসিনার নেতৃত্বাধীন দলটি। গত নির্বাচনে সংখ্যাটি ছিল ৪ হাজার ৩৭ জন। এবার ৬৭৫টি মনোনয়ন ফরম কম বিক্রি হয়েছে।
দলীয় সূত্রে জানা গেছে, এবার সারা দেশে ৩০০ আসনের হিসাবে গড়ে এক আসনের বিপরীতে ১১টি মনোনয়ন ফরম বিক্রি হয়েছে আওয়ামী লীগের। মনোনয়ন ফরম যাচাই-বাছাই শেষে আগামী ৩০ নভেম্বরের মধ্যে প্রার্থীর চূড়ান্ত তালিকা নির্বাচন কমিশনে জমা দিতে হবে।
নির্বাচন কমিশন থেকে ঘোষিত তফসিল অনুযায়ী, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোট আগামী ৭ জানুয়ারি। মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ ৩০ নভেম্বর। মনোনয়নপত্র বাছাই হবে ১ থেকে ৪ ডিসেম্বর। প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ১৭ ডিসেম্বর। প্রতীক বরাদ্দ ১৮ ডিসেম্বর।’


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!