সোমবার, ২০ মে ২০২৪, ০৪:৪৪ পূর্বাহ্ন
শিরোনাম
শিরোনাম
পাঁচবিবিতে আলোচনার শীর্ষে মহিলা ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী রাজিনারা টুনি সীতাকুণ্ডে লোকালয় থেকে ব্রিটিশ আমলের গ্রেনেড উদ্ধার নতুন সিনেমায় সোহেল মন্ডল-আইশা খান শুক্রবার সারাদেশে মুক্তি পাচ্ছে ‘সুস্বাগতম’ দাকোপ উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে ২ জনের প্রার্থিতা প্রত্যাহার পাঁচবিবিতে কৃষি মাঠ দিবস অনুষ্ঠিত খুলনার দাকোপের বাজুয়া চুনকুড়ি দাসপাড়ায় পরকিয়ার জের ধরে গৃহবধুর আত্নহত্যার ঘটনার ভিন্ন মত পোষন করেছে শংকর দাস কচুয়ায় তালা মার্কা ভোট চেয়ে বিরামহীন মাঠ চষে বেড়াচ্ছেন সাংবাদিক রাকিবুল হাসান পাঁচবিবিতে উপজেলা নির্বাচনে প্রচারে অংশ নেয়ায় বিএনপির ২ নেতাকে অব্যাহতি দেশে ১১০টি প্রতিবন্ধী সহায়তা সেবা কেন্দ্র রয়েছে: রংপুরে দীপু মনি কালীগঞ্জে স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত পূবাইলে গার্মেন্টস শ্রমিককে পিটিয়ে ছিনতাই রায়পুর উপজেলা নির্বাচনে প্রভাব বিস্তার করায় এমপির বিরুদ্ধে চেয়ারম্যান প্রার্থীর সংবাদ সম্মেলন খুলনার দাকোপের লাউডোব ইউনিয়নের ২০২৪-২৫ উন্মুক্ত বাজেট অধিবেশন অনুষ্ঠিত পাঁচবিবিতে অনাবৃষ্টি জনিত লিচুর ফলন হ্রাস, বাগান মালিকের মাথায় হাত
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

নির্বাচন পরিচালনায় আওয়ামী লীগের ১৫টি উপ-কমিটি গঠন

স্বপন কুমার রায় খুলনা ব্যুরো প্রধান / ১৩১ সংবাদটি পড়েছেন
প্রকাশ: শুক্রবার, ১৭ নভেম্বর, ২০২৩, ১১:০৮ অপরাহ্ণ

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে পরিচালনার জন্য
১৫ টি উপ-কমিটি করেছে বাংলাদেশ আওয়ামীলীগ
১৭ নভেম্বর শুক্রবার বিকাল ৩টারদিকে রাজধণীর
তেজগাঁওয়ে ঢাকা জেলা আওয়ামীলীগ কার্যালয়ে
দলটির নির্বাচন পরিচালনা কমিটির সভায় এ সিদান্ত হয় বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।বাংলাদেশ আওয়ামীলীগের জাতীয় নির্বাচন পরিচালনা কমিটির চেয়ারম্যান দলীয় সভাপতি শেখ হাসিনা। কো-চেয়ারম্যান এর দায়িত্ব পালন করবেন সভাপতিমণ্ডলীর সদস্য কাজী জাফর উল্লাহ। সদস্য সচিব হিসেবে আছেন সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। এছাড়াও সদস্য হিসেবে দায়িত্ব পালন করবে আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ, উপদেষ্টা পরিষদ, সহযোগী সংগঠনের সভাপতি, সাধারণ সম্পাদক, ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকগণ।
বিজ্ঞপ্তিতে জানানো হয়, ইশতেহার প্রণয়ন উপ-কমিটি আহবায়ক করা হয়েছে সভাপতিমণ্ডলীর সদস্য ড. মোঃ আব্দুর রাজ্জাককে ও সদস্য সচিব করা হয়েছে ড. সেলিম মাহমুদকে। নির্বাচন সম্পর্কিত আইনি সহায়তা বিষয়ক উপ-কমিটি আহ্বায়ক অ্যাডভোকেট ইউসুফ হোসেন হুমায়ুন ও সদস্য সচিব করা হয়েছে অ্যাড. নজিবুল্লাহ হিরু কে। নির্বাচন কমিশন সমন্বয় বিষয়ক উপ-কমিটির সভাপতি করা হয়েছে দলের সভাপতিমণ্ডলীর সদস্য লে.কর্নেল (অব.) মোহাম্মদ ফারুক খানকে আর সদস্য সচিব করা হয়েছে কেন্দ্রীয় সদস্য তারানা হালিমকে।
এছাড়া দপ্তর বিষয়ক উপ-কমিটির আহ্বায়ক সভাপতিমণ্ডলীর সদস্য কাজী জাফর উল্লাহ আর সদস্য সচিব দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া, নির্বাচন পর্যবেক্ষক সমন্বয়ক উপ-কমিটির আহ্বায়ক করা হয়েছে অ্যাম্বাসেডর মো. জিয়া উদ্দিন এবং সদস্য সচিব করা হয়েছে অর্থ বিষয়ক সম্পাদক ওয়াসিকা আয়েশা খানকে। লিয়াজোঁ উপ-কমিটির আহ্বায়ক করা হয়েছে উপদেষ্টা পরিষদের সদস্য মো. রশিদুল আলমকে আর সদস্য সচিব করা হয়েছে সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হককে।
বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, পোলিং এজেন্ট প্রশিক্ষণ উপ-কমিটির আহ্বায়ক করা হয়েছে সংসদ সদস্য সাবের হোসেন চৌধুরীকে আর সদস্য সচিব করা হয়েছে কেন্দ্রীয় সদস্য সানজিদা খানমকে। প্রচার ও প্রকাশনা উপ-কমিটির আহ্বায়ক করা হয়েছে সাবেক মুখ্য সচিব কামাল আবু নাসের চৌধুরীকে এবং সদস্য সচিব করা হয়েছে দলের প্রচার ও প্রকাশনা সম্পাদক আবদুস সোবহান গোলাপকে।
মিডিয়া বিষয়ক উপ-কমিটির আহ্বায়ক করা হয়েছে সংসদ সদস্য আসাদুজ্জামান নূরকে, আর সদস্য সচিব করা হয়েছে সাংসদ মোহাম্মদ আলী আরাফাতকে। পেশাজীবী সমন্বয় উপ-কমিটির আহ্বায়ক প্রধানমন্ত্রী অর্থ উপদেষ্টা মশিউর রহমান আর সদস্য সচিব স্বাস্থ্য বিষয়ক সম্পাদক রোকেয়া সুলতানা। আইটি বিষয়ক উপ-কমিটির আহ্বায়ক উপদেষ্টা পরিষদের সদস্য মো. হোসেন মনসুর আর সদস্য সচিব বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক আবদুস সবুর, বিদেশি মিশন/সংস্থা বিষয়ক উপ-কমিটির আহ্বায়ক অ্যাম্বাসেডর মো. জমির আর সদস্য সচিব শাম্মী আহমেদ।
সাংস্কৃতিক সামাজিক ও ক্রীড়া উপ-কমিটির আহ্বায়ক সভাপতিমণ্ডলীর সদস্য মোজাফফর হোসেন পল্টু আর সদস্য সচিব সাংস্কৃতিক সম্পাদক অসীম কৃমার উকিল। অর্থ বিষয়ক উপ-কমিটির আহ্বায়ক কাজী আকরাম উদ্দিন আহমেদ, সদস্য সচিব শিল্প ও বাণিজ্য সম্পাদক মোহাম্মদ সিদ্দিকুর রহমান। ধর্ম বিষয়ক উপ-কমিটির আহ্বায়ক খন্দকার গোলাম মাওলা নকশবন্দী আর সদস্য সচিব ধর্মবিষয়ক সম্পাদক সিরাজুল ইসলাম।
উল্লেখ্য, ২০২৪ সালের ৭ জানুয়ারি জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে আগামীকাল শনিবার (১৮ নভেম্বর) থেকে বঙ্গবন্ধু অ্যাভিনিউস্থ দলের কেন্দ্রীয় কার্যালয়ে মনোনয়ন ফরম বিক্রি ও জমার কার্যক্রম পরিচালিত হবে।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!