সোমবার, ২০ মে ২০২৪, ০৮:০৫ অপরাহ্ন
শিরোনাম
শিরোনাম
পড়াশোনা এবং নির্মাণে উচ্চ ডিগ্রী নিতে যুক্তরাষ্ট্রে অ্যান্থনি পাঁচবিবিতে আলোচনার শীর্ষে মহিলা ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী রাজিনারা টুনি সীতাকুণ্ডে লোকালয় থেকে ব্রিটিশ আমলের গ্রেনেড উদ্ধার নতুন সিনেমায় সোহেল মন্ডল-আইশা খান শুক্রবার সারাদেশে মুক্তি পাচ্ছে ‘সুস্বাগতম’ দাকোপ উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে ২ জনের প্রার্থিতা প্রত্যাহার পাঁচবিবিতে কৃষি মাঠ দিবস অনুষ্ঠিত খুলনার দাকোপের বাজুয়া চুনকুড়ি দাসপাড়ায় পরকিয়ার জের ধরে গৃহবধুর আত্নহত্যার ঘটনার ভিন্ন মত পোষন করেছে শংকর দাস কচুয়ায় তালা মার্কা ভোট চেয়ে বিরামহীন মাঠ চষে বেড়াচ্ছেন সাংবাদিক রাকিবুল হাসান পাঁচবিবিতে উপজেলা নির্বাচনে প্রচারে অংশ নেয়ায় বিএনপির ২ নেতাকে অব্যাহতি দেশে ১১০টি প্রতিবন্ধী সহায়তা সেবা কেন্দ্র রয়েছে: রংপুরে দীপু মনি কালীগঞ্জে স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত পূবাইলে গার্মেন্টস শ্রমিককে পিটিয়ে ছিনতাই রায়পুর উপজেলা নির্বাচনে প্রভাব বিস্তার করায় এমপির বিরুদ্ধে চেয়ারম্যান প্রার্থীর সংবাদ সম্মেলন খুলনার দাকোপের লাউডোব ইউনিয়নের ২০২৪-২৫ উন্মুক্ত বাজেট অধিবেশন অনুষ্ঠিত
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

ভূরুঙ্গামারীতে ভারতীয় বক্তা ব্রাদার রাহুল এর আগমনকে কেন্দ্র করে উত্তেজনা

মোঃ হামিদুল ইসলাম কুড়িগ্রাম জেলা প্রতিনিধিঃ / ১০১ সংবাদটি পড়েছেন
প্রকাশ: সোমবার, ১৩ নভেম্বর, ২০২৩, ৮:০১ অপরাহ্ণ

কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে ভারতীয় বক্তা ব্রাদার রাহুল এর আগমনের প্রতিবাদে মানববন্ধনকে কেন্দ্র করে উত্তেজনা পরিস্থিতির সৃষ্টি হয়েছে।

সোমবার (১৩ নভেম্বর) বাদ আছর উপজেলার আন্ধারিঝাড় ইউনিয়নের আন্ধারিঝাড় বাজার জামে মসজিদের সামনে ভূরুঙ্গামারী -কুড়িগ্রাম সড়কে তাওহীদি জনতার ব‍্যানারে এই মানববন্ধনের আয়োজন করলে স্থানীয় লোকজন বাধা প্রদান করে।

এসময় ভূরুঙ্গামারী থানা পুলিশের একটি দল ঘটনাস্থলে পৌছে মানববন্ধনকারীদেরকে রাস্তা থেকে সরিয়ে দেওয়ার চেষ্টা করে।

জাতীয় ওলামা মাশায়েখ আইইম্মাহ পরিষদ, কওমি ওলামা পরিষদ, ইসলামী যুব ও ছাত্র আন্দোলনসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ এই মানব বন্ধনে অংশ নিতে জড়ো হন।

এসময় স্থানীয় লোকজন বাধা দেওয়ার কারণে কিছুটা হট্রগোলের সৃষ্টি হয়। হট্রগোলের মাঝে মানব বন্ধনে আসা বক্তারা ভারতের বিতর্কিত বক্তা ব্রাদার রাহুলকে ভূরুঙ্গামারীতে ঢুকতে দেওয়া হবে না বলে হুশিয়ারি উচ্চারণ করা হয়।

জানাগেছে, উপজেলার আন্ধারিঝাড় ইউনিয়নের ভূরুঙ্গামারী -কুড়িগ্রাম সড়কের পাশে আহলে হাদীস সম্প্রদায় দারুসসুন্নাহ রহমানিয়া সালাফিয়া নামে একটি মাদরাসা ও মসজিদ প্রতিষ্ঠা করে।

সেই মাদরাসার মাহফিলে আগামীকাল মঙ্গলবার সকাল ১০ টায় ভারতীয় বক্তা ব্রাদার রাহুলের বয়ান করার কথা রয়েছে।
তিনি ব্রাদার রাহুল ইসলাম এবং শরিয়তের ভুল ব‍্যাখ‍্যা দেন এবং বিতর্কিত বক্তব্য দিয়ে সমালোচিত হওয়ায় তাকে ভূরুঙ্গামারীতে ঢুকতে না দিতে প্রশাসনের কাছে দাবি জানিয়ে তৌহিদী জনতার ব‍্যানারে মানববন্ধনের আয়োজন করে।

মানববন্ধনের আয়োজন কারিদের একজন মাওলানা এস এম মনিরুজ্জামান জানান, ভারতের বিতর্কিত বক্তা ব্রাদার রাহুল বাংলাদেশের সর্বজন শ্রদ্ধেয় আলেমদের কাফির ও ফাসিক ফতোয়া দিয়েছেন।

এছাড়াও ইসলাম ও মাযহাব নিয়ে বিভিন্ন বিতর্কিত বক্তব্য দেন তিনি। তাই ভূরুঙ্গামারীতে উনার আগমন ঠেকাতে আমরা এই মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশের আয়োজন করি কিন্তু স্থানীয় কিছু লোকজন আমাদের মানববন্ধনে বাধা দিয়েছে।

এ বিষয়ে দারুসসুন্নাহ রহমানিয়া সালাফিয়া মাদরাসার প্রতিষ্ঠাতা পরিচালক মাওলানা মুস্তাফিজুর রহমান জানান, আমরা আহলে হাদিস এবং সালাফি মতাদর্শে বিশ্বাসী। আমাদের শায়েখরা কুরআন ও সহীহ হাদীসের কথা বলেন। এছাড়াও মিলাদ কিয়াম পীর মুরিদি নাজায়েজ বলার কারণে একটি পক্ষ আমাদের বিপক্ষে অপপ্রচার নেমেছে।

ভূরুঙ্গামারী থানার অফিসার ইনচার্জ রুহুল আমিন বলেন, একটি ভুল তথ‍্যের ভীত্তিতে এই মানববন্ধনের আয়োজন করা হয়েছে।
ভারতের মুর্শিদাবাদের ওই বক্তা ভূরুঙ্গামারীতে আসবেন না বলে মাহফিল আয়োজক কমিটি আমাদের জানিয়েছেন। এখন পরিস্থিতি শান্ত রয়েছে।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!