সোমবার, ২০ মে ২০২৪, ১০:১১ অপরাহ্ন
শিরোনাম
শিরোনাম
রংপুরে আনসারুল্লাহ বাংলা টিমের তিন সদস্যকে পৃথক পৃথক মেয়াদে কারাদন্ড পড়াশোনা এবং নির্মাণে উচ্চ ডিগ্রী নিতে যুক্তরাষ্ট্রে অ্যান্থনি পাঁচবিবিতে আলোচনার শীর্ষে মহিলা ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী রাজিনারা টুনি সীতাকুণ্ডে লোকালয় থেকে ব্রিটিশ আমলের গ্রেনেড উদ্ধার নতুন সিনেমায় সোহেল মন্ডল-আইশা খান শুক্রবার সারাদেশে মুক্তি পাচ্ছে ‘সুস্বাগতম’ দাকোপ উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে ২ জনের প্রার্থিতা প্রত্যাহার পাঁচবিবিতে কৃষি মাঠ দিবস অনুষ্ঠিত খুলনার দাকোপের বাজুয়া চুনকুড়ি দাসপাড়ায় পরকিয়ার জের ধরে গৃহবধুর আত্নহত্যার ঘটনার ভিন্ন মত পোষন করেছে শংকর দাস কচুয়ায় তালা মার্কা ভোট চেয়ে বিরামহীন মাঠ চষে বেড়াচ্ছেন সাংবাদিক রাকিবুল হাসান পাঁচবিবিতে উপজেলা নির্বাচনে প্রচারে অংশ নেয়ায় বিএনপির ২ নেতাকে অব্যাহতি দেশে ১১০টি প্রতিবন্ধী সহায়তা সেবা কেন্দ্র রয়েছে: রংপুরে দীপু মনি কালীগঞ্জে স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত পূবাইলে গার্মেন্টস শ্রমিককে পিটিয়ে ছিনতাই রায়পুর উপজেলা নির্বাচনে প্রভাব বিস্তার করায় এমপির বিরুদ্ধে চেয়ারম্যান প্রার্থীর সংবাদ সম্মেলন
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

পাঁচবিবিতে চিতই পিঠা বিক্রি করে চলে আক্তারা বেগম এর সংসার।

সাখাওয়াত হোসেন,পাঁচবিবি প্রতিনিধিঃ / ১৫১ সংবাদটি পড়েছেন
প্রকাশ: শুক্রবার, ১০ নভেম্বর, ২০২৩, ৮:৩৫ অপরাহ্ণ

 

প্রচীন কাল থেকেই গ্রাম বাংলার প্রতিটি বাড়িতে শীতকালে বিভিন্ন ধরনের পিঠার আয়োজন করা হয়ে থাকে। কিন্তু নানা ব্যস্ততার কারণে ইচ্ছে থাকলেও এখন অনেকেই ঘরে ঘরে শীতের পিঠা বানিয়ে খেতে পারে না। বাড়িতে পিঠা বানানোর ঝামেলা এড়াতে অনেকেই পিঠার দোকান থেকে পিঠা ক্রয় করে স্বাদ মিটাচ্ছে। তাই পাঁচবিবির বাগজানা সহ আশেপাশের হাটবাজারের রাস্তার মোড়ে মোড়ে জমে উঠেছে বাহারি শীতের পিঠার দোকান।
এমনই এক শীতের পিঠা বিক্রেতা হলেন পাঁচবিবি উপজেলার বাগজানা গ্রামের মোঃ আবু তাহের এর স্ত্রী মোছাঃ আক্তারা বেগম (৩৫)। বাগজানা বাজারে শীতের চিতই পিঠা ও ভাপা পিঠা বিক্রি শুরু করেন তিনি। প্রায় ২ বছর ধরে শীতের পিঠা বিক্রি করে চলছে আক্তারা বেগম এর সংসার। তিনি বলেন বিকেলে আছড়ের আজানের পর থেকে রাত ৯—১০টা পর্যন্ত চিতই পিঠা বিক্রি করেন তিনি। তাকে জিজ্ঞাসা করলে তিনি আরো বলেন, “এ সময় পর্যন্ত ৫০০ টাকা আয় হয়, এতে খরচ বাদ দিয়ে যে টাকা অবশিষ্ট থাকে তা দিয়ে সংসার চালাই। সন্ধ্যার পর থেকে ক্রেতারা সিরিয়াল দিয়ে পিঠা কিনে থাকে। বাদাম ভর্তা, কাঁচা ঝাল ভর্তা এবং শুটকি মাছের চাটনী দিয়ে এই পিঠা বিক্রি হচ্ছে। যা দ্রব্যমূল্যের উর্দ্ধগতির ফলে ৫ টাকা দামে বিক্রি করে খুব একটা পোশায় না তার।
পাঁচবিবি উপজেলার ছোট ছোট হাট বাজার রাস্তাঘাটের মোড়ে এই পিঠা বেচতে দেখা যায়। ভাপা পিঠার কথা জিজ্ঞাসা করলে তিনি জানান আরো শীত ও কুয়াসা পড়া শুরু হলেই ভাপা পিঠার কদর বেড়ে যাবে বলে যানায়।
তারপরেও, এভাবেই সাশ্রয়ীমূল্যে পিঠা বিক্রি করে আক্তারা বেগম পরিচালনা করছে তার সংসার।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!