শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৩:১৪ পূর্বাহ্ন
শিরোনাম
শিরোনাম
দাকোপ উপজেলা পরিষদ নির্বাচন কে সামনে রেখে গনসংযোগ করেছেন প্রার্থী আলহাজ্ব শেখ যুবরাজ ফরিদগঞ্জে চেয়ারম্যান পদে ৫, ভাইস চেয়ারম্যান দুই পদে ৭জনের মনোনয়ন দাখিল পাঁচবিবিতে এক বর্গাচাষীর কলা গাছ উপরে ফেলার অভিযোগ আমি সবসময় জনগনের পাশে থাকবো, আমাকে সহযোগিতা করুন …. ওমর ফারুক রুমি ‘চলচ্চিত্র শিল্পে সমস্যা ও উত্তরণের উপায়’ শীর্ষক গোলটেবিল বৈঠক অনুষ্ঠিত মতলব উত্তর থানার ওসি ও এস আই হানিফকে প্রত্যাহারের নির্দেশ শাহরাস্তিতে সাংবাদিকদের সাথে মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীর মতবিনিময় সাংবাদিকদের সাথে ভাইস চেয়ারম্যান প্রার্থী তোফায়েল আহমেদ ইরানের মতবিনিময় ফরিদপুরে মাটি কাটার অপরাধে বেকু জব্দ সহ আটক ২ প্রজাপতি মার্কা প্রতীক পেয়েছেন সাভার উপজেলা পরিষদ নিবার্চনে মহিলা ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী নাদিয়া নূর (তনু) বকশীগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ চাঁদপুর সদরে ঘোড়া প্রতীক পেলেন চেয়ারম্যান প্রার্থী অ্যাড. হুমায়ুন কবির সুমন মণিরামপুরে ধান খেতে পড়ে ছিলো অজ্ঞাত রক্তাক্ত লাশ নওগাঁর শেরপুরে র‍্যাবের অভিযানে গাঁজাসহ ২জন গ্রেফতার তীব্র তাপদাহে দিনমজুরের মৃত্যু, অসহায় পরিবারটির পাশে জেলা প্রশাসন
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

সাভার উপজেলা পরিষদ কার্যালয়ে ছাত্রদলের তালা, ছাত্রলীগের প্রতিবাদ

মোঃ শান্ত খান ঢাকা জেলা প্রতিনিধি / ১৪৮ সংবাদটি পড়েছেন
প্রকাশ: বৃহস্পতিবার, ৯ নভেম্বর, ২০২৩, ৬:৪২ অপরাহ্ণ

 

বিএনপিসহ বিরোধীদের ডাকা ৪৮ ঘণ্টার অবরোধের সমর্থনে ঢাকার সাভার উপজেলা পরিষদ কার্যালয়ের প্রধান ফটকে ব্যানার ঝুলিয়ে তালা দিয়েছে ঢাকা জেলা উত্তর ছাত্রদল।

ছাত্রদলের পক্ষ থেকে বৃহস্পতিবার (৯ নভেম্বর) সকাল ৭ টায় সজীব রায়হান নামের ফেসবুক আইডি থেকে ১০ মিনিট ৩১ সেকেন্ডের একটি লাইভ ভিডিও প্রকাশ করা হয়। ইতোমধ্যেই ভিডিওটি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়েছে।

ব্যানার ঝুলিয়ে তালা লাগানোর পুরো সময়জুড়ে ওই ফেসবুক আইডি থেকে ঢাকা জেলা উত্তর ছাত্রদলের সাবেক সদস্য সচিব সজীব রায়হান লাইভ করেন।

ফেসবুক লাইভে দেখা গেছে, ছাত্রদল নেতা সজীব রায়হান বিএনপি নেতাদের ছবি সম্বলিত একটি ব্যানার ঝুলিয়ে উপজেলা পরিষদ কার্যালয়ের প্রধান ফটকে অবরোধের সমর্থনে তালা দিচ্ছেন। আরেকজন মোবাইলে এই ভিডিও ধারণ করছেন। অপর আরেকজন একটি মোটর সাইকেলের চালকের আসনে অপেক্ষা করছেন। পরবর্তীতে লাইভ চলা অবস্থায় ওই মোটরসাইকেলে উঠে দ্রুত উপজেলা চত্বর ত্যাগ করেন ছাত্রদল নেতা সজীব রায়হান ও তার দুই সহযোগী।

এ সময় মোটরসাইকেলের ওপর থেকেই লাইভে সজিব রায়হান বলেন, অবশেষে অবরোধের দ্বিতীয় দিনে সাভার উপজেলা পরিষদ ভবনের ফটকে জাতীয়তাবাদী ছাত্রদল তালা লাগিয়ে দিয়েছে। ওবায়দুল কাদের আপনাকে বলতে চাই। আপনারা এই দেশের মানুষের জানমালের নিরাপত্তা দিতে পারছেন না। আপনারা অতি দ্রুত পদত্যাগ করুন।

সাভার উপজেলা পরিষদের চেয়ারম্যান মঞ্জুরুল আলম রাজীবকে চ্যালেঞ্জ করে তিনি বলেন, যদি এক দফা দাবি সমর্থন করেন। তাহলে ওই তালা খুলবেন না। আর যদি সমর্থন না করেন ক্ষমতার বড়াই দেখান, তবে বলতে চাই আমার হাতে চাবি আছে। এই চাবিটি নিয়েই ওই তালাটি খুলবেন। আমি পরবর্তী কর্মসূচিতে এই চাবি দেখাব। যদি সুযোগ হয় এর মধ্যেই চাবিটি খোঁজে নেবেন।

যে ভবনে তালা ও ব্যানার ঝুলানো হয়েছে তার দ্বিতীয় তলায় সাভার উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মাজহারুল ইসলাম এবং সাভার উপজেলা পরিষদ চেয়ারম্যান মনজুরুল আলম রাজীবের দাপ্তরিক কার্যালয় রয়েছে।

এদিকে সাভার উপজেলা পরিষদ কার্যালয়ের প্রধান ফটকে তালা ঝুলিয়ে দেওয়ার প্রতিবাদে ঢাকা জেলা উত্তর ছাত্রদলের সাবেক সদস্য সচিব সজীব রায়হানকে অবাঞ্চিত করে তার বাড়িতে তালা দিয়েছে ঢাকা জেলা উত্তর ছাত্রলীগ।

উপজেলা পরিষদে তালা লাগানোর পাঁচ ঘন্টা পর সাভার পৌরসভার বক্তারপুর এলাকায় ঢাকা জেলা উত্তর ছাত্রলীগের সভাপতি সাইদুল ইসলামের নেতৃত্বে নেতাকর্মীরা ওই ছাত্রদল নেতার বাড়িতে তালা লাগিয়ে তাকে অবাঞ্চিত ঘোষণা করে। পাশাপাশি সজিব রায়হানকে পাওয়া গেলে তাকে পুলিশের হাতে তুলে দিতে ছাত্রলীগ কর্মীদের নির্দেশনা দেওয়া হয়।

ছাত্রদল নেতা সজীব রায়হানের এমন কর্মকান্ডের প্রতিবাদে এলাকাবাসীর সহযোগিতা চেয়ে বক্তব্য রাখেন সাভার উপজেলা ছাত্রলীগ সভাপতি আতিকুর রহমান ও সহ-সভাপতি নিজাম উদ্দিন টিপু।

এ ব্যাপারে সাভার মডেল থানার পুলিশ পরিদর্শক (অপারেশন) নয়ন কারকুন বলেন, আমরা খোঁজখবর নিচ্ছি। দ্রুত সময়ের মধ্যে ছাত্রদল নেতা সজীব রায়হানকে আইনের আওতায় আনা হবে।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!