মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০১:১১ পূর্বাহ্ন
শিরোনাম
শিরোনাম
কচুয়ায় তালা মার্কা ভোট চেয়ে মাঠ চষে বেড়াচ্ছেন সাংবাদিক রাকিবুল হাসান শিশু ধর্ষণ মামলার প্রধান আসামী গ্রেফতার রংপুরে আনসারুল্লাহ বাংলা টিমের তিন সদস্যকে পৃথক পৃথক মেয়াদে কারাদন্ড পড়াশোনা এবং নির্মাণে উচ্চ ডিগ্রী নিতে যুক্তরাষ্ট্রে অ্যান্থনি পাঁচবিবিতে আলোচনার শীর্ষে মহিলা ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী রাজিনারা টুনি সীতাকুণ্ডে লোকালয় থেকে ব্রিটিশ আমলের গ্রেনেড উদ্ধার নতুন সিনেমায় সোহেল মন্ডল-আইশা খান শুক্রবার সারাদেশে মুক্তি পাচ্ছে ‘সুস্বাগতম’ দাকোপ উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে ২ জনের প্রার্থিতা প্রত্যাহার পাঁচবিবিতে কৃষি মাঠ দিবস অনুষ্ঠিত খুলনার দাকোপের বাজুয়া চুনকুড়ি দাসপাড়ায় পরকিয়ার জের ধরে গৃহবধুর আত্নহত্যার ঘটনার ভিন্ন মত পোষন করেছে শংকর দাস কচুয়ায় তালা মার্কা ভোট চেয়ে বিরামহীন মাঠ চষে বেড়াচ্ছেন সাংবাদিক রাকিবুল হাসান পাঁচবিবিতে উপজেলা নির্বাচনে প্রচারে অংশ নেয়ায় বিএনপির ২ নেতাকে অব্যাহতি দেশে ১১০টি প্রতিবন্ধী সহায়তা সেবা কেন্দ্র রয়েছে: রংপুরে দীপু মনি কালীগঞ্জে স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

লালমোহনে ভাইয়ের গাছ কেটে নিয়েছে ছোট ভাই \ বোনের ঘরে হামলা

লালমোহন (ভোলা) প্রতিনিধি: / ১৫৬ সংবাদটি পড়েছেন
প্রকাশ: শনিবার, ৪ নভেম্বর, ২০২৩, ৯:৫০ অপরাহ্ণ

লালমোহনে ভাইয়ের গাছ কেটে নিয়েছে ছোট ভাই \ বোনের ঘরে হামলা

লালমোহন (ভোলা) প্রতিনিধি:

ভোলার লালমোহনে বড় ভাইয়ের লাগানো গাছ কেটে নিয়েছে ছোট ভাই। ভাইয়ের জমি রক্ষণাবেক্ষণের জন্য ঘরে বসবাস করা বোনের উপরও হামলা চালিয়েছে কাশেম নামের ওই ছোট ভাই। উপজেলার ফরাজগঞ্জ ইউনিয়নের সাতানি বাজার এলাকায় এ ঘটনা ঘটে। কেটে নেওয়া ৩টি গাছ স্থানীয় স্ব-মিলে ভাঙ্গাতে নিয়ে রেখেছে কাশেম। কাশেমের বিরুদ্ধে এমন অভিযোগ করেছেন ভাই নুরুল ইসলাম ও বোন জাহানারা। তারা জানান, বাবা জীবিত থাকাকালেই সব জমি বিক্রি করে গেছে অন্য মানুষদের কাছে। নুরুল ইসলাম ঢাকায় ব্যবসা ও কাজ করে টাকা জমিয়ে বাবার বিক্রি করা ৮ শতাংশ জমি ঘরসহ ফেরত নেন। ওই ঘরে থাকতে দেন বড় বোন জাহানারাকে। সেই ঘর ও জমি বাবার ওয়ারিশ দাবী করে ভাই কাশেম বারবার হামলা করছে বোনের উপর। এমনকি বোনকে মারধর করে ঘরও কুপিয়েছে বলে অভিযোগ করেছেন বোন জাহানারা।
বড় ভাই নুরুল ইসলাম জানান, বাবা আব্দুল মুনাফ প্রায় ২৮ বছর আগে মারা যায়। মা ১ বছর আগে মারা যায়। তারা মোট ৬ ভাই-বোন। বাবা মৃত্যুর আগেই বসতঘরসহ সব জমি বিক্রি করে গেছে। তাদের নামে কোন জমি ছিল না। পরে তিনি ঢাকায় কাজ করে টাকা জমিয়ে ঘরসহ ৮ শতাংশ জমি ফেরত নেন। ওই জমিতে বড় বোন জাহানারাকে তার পরিবার নিয়ে থাকতে দেন তিনি। এছাড়া আরো ২০ শতাংশ জমি কিনেন মামাতো বোন জামাইয়ের কাছ থেকে। সেখানে ছোট ভাই কাশেমের নামেও ১২ শতাংশ জমি কিনেন। ওই টাকাও ভাই নুরুল ইসলাম দেন। ক্রয় করা জমিতে একসাথে বাড়ি করেন তারা। কিন্তু কয়েক বছর পরই কাশেম বেঁকে বসে। সে বাবার বিক্রি করে যাওয়া ঘরসহ ৮ শতাংশ জমির ওয়ারিশ দাবী করে বসে। নিজের বোনকে ওই জমি থেকে তাড়াতে উঠে পড়ে লাগে কাশেম। এনিয়ে নুরুল ইসলাম প্রতিবাদ করলে তার উপরও জোর জবরদস্তি শুরু করে কাশেম। নুরুল ইসলাম জমি কিনে বাড়ি করলেও তিনি পরিবার নিয়ে ঢাকায় থাকেন। এই সুযোগে কাশেম তার ভাই নুরুল ইসলামের সম্পত্তি ভোগ করে আসছে। মা জীবিত থাকতেও ২৯টি গাছ কেটে নেয় কাশেম। সেসময় মা বাধা দিলে মাকেও মারতে চেষ্টা করে। মায়ের মৃত্যুর পর ওই জমি দেখাশোনা করার জন্য বোন জাহানারাকে দায়ীত্ব দিলে ওই বোনের উপরও হামলা করে। বোন অভিযোগ করেন, তার ভাই নুরুল ইসলাম বাবার বিক্রি করা জমি পূণরায় ক্রয় করে আমাদের থাকতে দিয়েছে। কিন্তু কাশেম জমি ও ঘর থেকে আমাকে তাড়াতে বারবার হামলা করছে। ঘর কুপিয়েছে। দখল করতে চাইছে। নুর ইসলামের পক্ষে কথা বলায় কাশেম তার ঘরে হামলা করেছে, ঘর কুপিয়েছে।
এদিকে ভাই কাশেম জানান, তার সাথে ভাই-বোনদের কোন বিরোধ নেই। ভাই নুরুল ইসলাম তার পরিবার নিয়ে ঢাকা থাকে। কিছুদিন আগে সবাইকে নিয়ে বেড়াতে এসেছিল। তারা বোনের ঘরে উঠে। আমি আমার ঘরে আনতে গিয়েছিলাম। কিন্তু আসেনি। উল্টো আমাকে মেরেছে সবার সামনে। গাছ কাটা প্রসঙ্গে কাশেম জানান, আমার ভাইয়ের গাছ আমি কাটতেই পারি।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!