রবিবার, ১৯ মে ২০২৪, ১১:৪৭ অপরাহ্ন
শিরোনাম
শিরোনাম
নতুন সিনেমায় সোহেল মন্ডল-আইশা খান শুক্রবার সারাদেশে মুক্তি পাচ্ছে ‘সুস্বাগতম’ দাকোপ উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে ২ জনের প্রার্থিতা প্রত্যাহার পাঁচবিবিতে কৃষি মাঠ দিবস অনুষ্ঠিত খুলনার দাকোপের বাজুয়া চুনকুড়ি দাসপাড়ায় পরকিয়ার জের ধরে গৃহবধুর আত্নহত্যার ঘটনার ভিন্ন মত পোষন করেছে শংকর দাস কচুয়ায় তালা মার্কা ভোট চেয়ে বিরামহীন মাঠ চষে বেড়াচ্ছেন সাংবাদিক রাকিবুল হাসান পাঁচবিবিতে উপজেলা নির্বাচনে প্রচারে অংশ নেয়ায় বিএনপির ২ নেতাকে অব্যাহতি দেশে ১১০টি প্রতিবন্ধী সহায়তা সেবা কেন্দ্র রয়েছে: রংপুরে দীপু মনি কালীগঞ্জে স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত পূবাইলে গার্মেন্টস শ্রমিককে পিটিয়ে ছিনতাই রায়পুর উপজেলা নির্বাচনে প্রভাব বিস্তার করায় এমপির বিরুদ্ধে চেয়ারম্যান প্রার্থীর সংবাদ সম্মেলন খুলনার দাকোপের লাউডোব ইউনিয়নের ২০২৪-২৫ উন্মুক্ত বাজেট অধিবেশন অনুষ্ঠিত পাঁচবিবিতে অনাবৃষ্টি জনিত লিচুর ফলন হ্রাস, বাগান মালিকের মাথায় হাত সীতাকুণ্ডে সড়ক দুর্ঘটনায় চালক নিহত নবীনগরে বিদ্যালয়ের ছাদ ধসে ২ জন শিক্ষক আহত
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

বিদেশে চাকরির নির্ভরযোগ্য জব সাইট

বিশেষ প্রতিনিধি - সংযুক্ত আরব আমিরাত / ১৫১ সংবাদটি পড়েছেন
প্রকাশ: রবিবার, ১৫ অক্টোবর, ২০২৩, ৭:৪৫ অপরাহ্ণ

 

বর্তমান প্রেক্ষাপটে চাকরির এর গুরুত্ব অপরিসীম। চাকরির এর চাহিদা শুধু দেশের মধ্যে সীমা বদ্ধ নোই। আগ্রহী প্রাথীরা বিদেশেও চাকরির খুঁজছে। বর্তমানে অনেক দেশি বিদেশী চাকরির সাইট রয়েছে কিন্তু সব গুলি সঠিক ইনফরমেশন দেয় না। এতে চাকরি প্রত্যাশীগণ চাকরি সন্ধেনার ক্ষেত্রে তাদের আগ্রহ হারিয়ে ফেলে | মনে রাখবেন যে আন্তর্জাতিক অবস্থানের জন্য চাকরি অনুসন্ধান প্রক্রিয়া প্রতিযোগিতামূলক হতে পারে, তাই এটি ভালভাবে প্রস্তুত এবং অবিচল থাকা অপরিহার্য। একটি শক্তিশালী পেশাদার নেটওয়ার্ক তৈরি করা এবং অভিযোজিত থাকা একটি আন্তর্জাতিক চাকরিপ্রার্থী হিসাবে আপনার সাফল্যের মূল কারণ।

আন্তর্জাতিক চাকরির সুযোগ খোঁজার জন্য বেশ কিছু চাকরির ওয়েবসাইট রয়েছে। চাকরির ওয়েবসাইটের পছন্দ প্রায়শই আপনার নির্দিষ্ট চাহিদা এবং আপনার আগ্রহের অঞ্চল বা শিল্পের উপর নির্ভর করে। আন্তর্জাতিক চাকরি প্রার্থীদের জন্য এখানে
কিছু স্বনামধন্য চাকরির ওয়েবসাইট উল্লেখ করা হলো:

১.LinkedIn: LinkedIn পেশাদার নেটওয়ার্কিং এবং চাকরি খোঁজার জন্য একটি জনপ্রিয় প্ল্যাটফর্ম। এটি সারা বিশ্ব থেকে চাকরির তালিকা অফার করে এবং আপনাকে আপনার ক্ষেত্রের পেশাদারদের সাথে সংযোগ করার অনুমতি দেয়।
২.Indeed: Indeed একটি ব্যাপকভাবে ব্যবহৃত চাকরি অনুসন্ধান ইঞ্জিন যা আন্তর্জাতিক ওয়েবসাইট সহ বিভিন্ন ওয়েবসাইট থেকে কাজের তালিকাগুলিকে একত্রিত করে ৷ এটি একটি ব্যবহারকারী-বান্ধব ইন্টারফেস এবং কাজের বিভাগের বিস্তারিত পরিসর অফার করে।
৩.Glassdoor: Glassdoor শুধুমাত্র চাকরির তালিকাই প্রদান করে না বরং কোম্পানির সংস্কৃতি এবং কর্মচারী পর্যালোচনার অন্তর্দৃষ্টিও প্রদান করে। সম্ভাব্য নিয়োগকর্তাদের ভিতরের চেহারা পাওয়ার জন্য এটি সহায়ক।

সবার আগে সর্বশেষ সংবাদ দেখতে ভিজিট করুন –
দৈনিক বাংলার অধিকার :http://dainikbanglarodhikar.com/

৪.Monster: Monster হল বিভিন্ন দেশ এবং শিল্প থেকে কাজের তালিকা সহ একটি বৈশ্বিক চাকরি অনুসন্ধান প্ল্যাটফর্ম। এটি ক্যারিয়ারের পরামর্শ এবং সংস্থানও সরবরাহ করে।
৫.SimplyHired: SimplyHired হল আরেকটি চাকরির সার্চ ইঞ্জিন যা আন্তর্জাতিক চাকরি বোর্ড সহ বিভিন্ন উৎস থেকে চাকরির পোস্টিং সংগ্রহ করে।
৬.CareerBuilder: CareerBuilder হল বিশ্বব্যাপী উপস্থিতি সহ একটি সুপ্রতিষ্ঠিত চাকরির ওয়েবসাইট, বিভিন্ন অঞ্চল এবং শিল্প থেকে কাজের তালিকা অফার করে।
৭.Idealist: আপনি যদি অলাভজনক সংস্থার জন্য কাজ করতে আগ্রহী হন, তাহলে Idealist বিশ্বজুড়ে অলাভজনক এবং সামাজিক প্রভাব খাতে চাকরির তালিকায় বিশেষজ্ঞ।
৮.Devex: Devex আন্তর্জাতিক উন্নয়ন, মানবিক কাজ, এবং বিশ্ব স্বাস্থ্যের উপর দৃষ্টি নিবদ্ধ একটি চাকরি বোর্ড। যারা এই সেক্টরে সুযোগ খুঁজছেন তাদের জন্য এটি আদর্শ।
৯.UN Jobs : আপনি যদি জাতিসংঘ বা অন্যান্য আন্তর্জাতিক সংস্থার জন্য কাজ করতে আগ্রহী হন, তাহলে জাতিসংঘের চাকরির ওয়েবসাইট বিভিন্ন জাতিসংঘ সংস্থা এবং সংশ্লিষ্ট সংস্থার শূন্যপদগুলির তালিকা করে।
১০.EURES: আপনি যদি একজন EU নাগরিক হন যে ইউরোপীয় ইউনিয়নের মধ্যে কাজ খুঁজছেন, EURES চাকরির তালিকা, তথ্য এবং EU-তে চাকরি প্রার্থীদের সহায়তা প্রদান করে।
১১.JobsDB: JobsDB এশিয়ার একটি জনপ্রিয় চাকরির পোর্টাল, বিশেষ করে হংকং, সিঙ্গাপুর এবং থাইল্যান্ডের মতো দেশে। এশিয়া-প্যাসিফিক অঞ্চলে চাকরি প্রার্থীদের জন্য এটি একটি মূল্যবান সম্পদ।

দেশ এবং আন্তর্জাতিক সুযোগের জন্য এই চাকরির ওয়েবসাইটগুলি ব্যবহার করার সময়, আপনার আগ্রহের দেশ এবং সংস্থার নির্দিষ্ট প্রয়োজনীয়তার সাথে আপনার চাকরির অনুসন্ধান এবং আবেদনের উপকরণগুলিকে উপযোগী করা অপরিহার্য। উপরন্তু, আপনি যে অঞ্চলে লক্ষ্য করছেন সেখানে স্থানীয় চাকরির বোর্ড এবং সংস্থানগুলি ব্যবহার করার কথা বিবেচনা করুন ব্যাপক কাজের অনুসন্ধানের জন্য। আপনি যে দেশের টার্গেট করছেন তার পছন্দ অনুসারে আপনার প্রোফাইল এবং অ্যাপ্লিকেশনগুলিকে সাজান৷


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!