সোমবার, ২০ মে ২০২৪, ০৫:৫০ পূর্বাহ্ন
শিরোনাম
শিরোনাম
পাঁচবিবিতে আলোচনার শীর্ষে মহিলা ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী রাজিনারা টুনি সীতাকুণ্ডে লোকালয় থেকে ব্রিটিশ আমলের গ্রেনেড উদ্ধার নতুন সিনেমায় সোহেল মন্ডল-আইশা খান শুক্রবার সারাদেশে মুক্তি পাচ্ছে ‘সুস্বাগতম’ দাকোপ উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে ২ জনের প্রার্থিতা প্রত্যাহার পাঁচবিবিতে কৃষি মাঠ দিবস অনুষ্ঠিত খুলনার দাকোপের বাজুয়া চুনকুড়ি দাসপাড়ায় পরকিয়ার জের ধরে গৃহবধুর আত্নহত্যার ঘটনার ভিন্ন মত পোষন করেছে শংকর দাস কচুয়ায় তালা মার্কা ভোট চেয়ে বিরামহীন মাঠ চষে বেড়াচ্ছেন সাংবাদিক রাকিবুল হাসান পাঁচবিবিতে উপজেলা নির্বাচনে প্রচারে অংশ নেয়ায় বিএনপির ২ নেতাকে অব্যাহতি দেশে ১১০টি প্রতিবন্ধী সহায়তা সেবা কেন্দ্র রয়েছে: রংপুরে দীপু মনি কালীগঞ্জে স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত পূবাইলে গার্মেন্টস শ্রমিককে পিটিয়ে ছিনতাই রায়পুর উপজেলা নির্বাচনে প্রভাব বিস্তার করায় এমপির বিরুদ্ধে চেয়ারম্যান প্রার্থীর সংবাদ সম্মেলন খুলনার দাকোপের লাউডোব ইউনিয়নের ২০২৪-২৫ উন্মুক্ত বাজেট অধিবেশন অনুষ্ঠিত পাঁচবিবিতে অনাবৃষ্টি জনিত লিচুর ফলন হ্রাস, বাগান মালিকের মাথায় হাত
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

পাঁচবিবি উপজেলায় এবার ৭৩টি পূজা মন্ডপে অনুষ্ঠিত হচ্ছে শারদীয় দূর্গাপূজা।

সাখাওয়াত হোসেন,পাঁচবিবি প্রতিনিধিঃ / ১১৭ সংবাদটি পড়েছেন
প্রকাশ: শনিবার, ৭ অক্টোবর, ২০২৩, ১০:২৩ পূর্বাহ্ণ

 

জয়পুরহাটের পাঁচবিবি উপজেলার ৮টি ইউনিয়ন ও ১ টি পৌরসভায় এবার ৭৩ টি পূজা মন্ডপে অনুষ্ঠিত হতে যাচ্ছে শারদীয় দূর্গাপূজা। পাঁচবিবি উপজেলা পূজা উদ্যাযাপন কমিটির সভাপতি পরমেশ্বর মাহাতো ও সাধারন সম্পাদক বাবু জীবনকৃষ্ণ বাপ্পি জানান, “পাঁচবিবি উপজেলায় এবার মোট ৭৩ টি মন্ডপে শারদীয় দূগোর্ৎসব পালিত হবে। এর মধ্যে পাঁচবিবি পৌরসভায় ১৫ টি, বাগজানা ইউনিয়নে ৭ টি, ধরঞ্জী ইউনিয়নে ১২ টি, আয়মারসুলপুর ইউনিয়নে ৮ টি, বালিঘাটা ইউনিয়নে ৮ টি, আটাপুর ইউনিয়নে ৯ টি, মোহাম্মদপুর ইউনিয়নে ৩ টি, কুসুম্বা ইউনিয়নে ৮ টি ও আওলাই ইউনিয়নে ২ টি মন্দিরে পূজা উদ্যাযাপন হবে। এই লক্ষ্যে মন্দিরগুলোতে পরিচ্ছন্নতা ও প্রতিমা তৈরির কাজ পুরোদমে চলছে। আগামী ২০শে অক্টোবর শুক্রবার মহাষষ্ঠীর মাধ্যমে দুগোর্ৎসব শুরু হবে এবং ২৪শে অক্টোবর মহা বিজয়া দশমীর মধ্যদিয়ে উৎসবটির পরিসমাপ্তি ঘটবে বলে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ জানান।
সার্বিক সহযোগীতায় রয়েছেন পাঁচবিবি উপজেলা হিন্দু—বৌদ্ধ—খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি সাবেক অধ্যাপক বাবু সুনীল চন্দ্র রায় ও বাবু সাভাস চন্দ্র দাস। পূজা উদ্যাযাপন কমিটির সবাপতি বাবু পরমেশ্বর মাহাতো ও সম্পাদক জীবনকৃষ্ণ বাপ্পি। প্রতিটি ইউনিয়নের সভাপতি সম্পাদক তাদের দয়িত্ব পালন করবেন। এখানে উল্লেখযোগ্য, বাগজানা ইউনিয়নের চকসমশের গ্রামে মহিলা সমিতি দ্বারা একটি দুর্গা পূজা ও বাসন্তী পূজা পরিচালিত হয়ে আসছে। এ মন্ডপের সভাপতি ভাদী রানী বর্মন। দীর্ঘ দিন ধরে তারা এ পূজা সুষ্ঠভাবে পরিচালিত করে আসছে বলে জানা যায়। আইন সৃঙ্খলা রক্ষায় থাকবেন আনসার, ভিডিপি, গ্রাম পুলিশ ও একজন করে রিজার্ভ পুলিশ। পূজা দেখাশোনার জন্য প্রতিটি উপজেলায় মনিটরিং টিম থাকবে বলে জানা যায়।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!