সোমবার, ২০ মে ২০২৪, ০৭:০৪ পূর্বাহ্ন
শিরোনাম
শিরোনাম
পাঁচবিবিতে আলোচনার শীর্ষে মহিলা ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী রাজিনারা টুনি সীতাকুণ্ডে লোকালয় থেকে ব্রিটিশ আমলের গ্রেনেড উদ্ধার নতুন সিনেমায় সোহেল মন্ডল-আইশা খান শুক্রবার সারাদেশে মুক্তি পাচ্ছে ‘সুস্বাগতম’ দাকোপ উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে ২ জনের প্রার্থিতা প্রত্যাহার পাঁচবিবিতে কৃষি মাঠ দিবস অনুষ্ঠিত খুলনার দাকোপের বাজুয়া চুনকুড়ি দাসপাড়ায় পরকিয়ার জের ধরে গৃহবধুর আত্নহত্যার ঘটনার ভিন্ন মত পোষন করেছে শংকর দাস কচুয়ায় তালা মার্কা ভোট চেয়ে বিরামহীন মাঠ চষে বেড়াচ্ছেন সাংবাদিক রাকিবুল হাসান পাঁচবিবিতে উপজেলা নির্বাচনে প্রচারে অংশ নেয়ায় বিএনপির ২ নেতাকে অব্যাহতি দেশে ১১০টি প্রতিবন্ধী সহায়তা সেবা কেন্দ্র রয়েছে: রংপুরে দীপু মনি কালীগঞ্জে স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত পূবাইলে গার্মেন্টস শ্রমিককে পিটিয়ে ছিনতাই রায়পুর উপজেলা নির্বাচনে প্রভাব বিস্তার করায় এমপির বিরুদ্ধে চেয়ারম্যান প্রার্থীর সংবাদ সম্মেলন খুলনার দাকোপের লাউডোব ইউনিয়নের ২০২৪-২৫ উন্মুক্ত বাজেট অধিবেশন অনুষ্ঠিত পাঁচবিবিতে অনাবৃষ্টি জনিত লিচুর ফলন হ্রাস, বাগান মালিকের মাথায় হাত
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

ভবিষ্যতের যাদুঘর মিউজিয়াম অফ দ্য ফিউচার বিশ্বের সবচেয়ে জটিল কাঠামোগুলির মধ্যে একটি

ইঞ্জি: মো:রুহুল আমিন সংযুক্ত আরব আমিরাত প্রতিনিধি, / ১৮৮ সংবাদটি পড়েছেন
প্রকাশ: শুক্রবার, ৬ অক্টোবর, ২০২৩, ৯:০৩ অপরাহ্ণ

ভবিষ্যতের যাদুঘর মিউজিয়াম অফ দ্য ফিউচার বিশ্বের সবচেয়ে জটিল কাঠামোগুলির মধ্যে একটি।

ভবিষ্যতের জাদুঘর উদ্ভাবনী এবং ভবিষ্যতবাদী মতাদর্শের প্রতি নিবেদিত একটি ল্যান্ডমার্ক। দুবাই, সংযুক্ত আরব আমিরাতের ফিন্যান্সিয়াল।

ডিস্ট্রিক্টে অবস্থিত, মিউজিয়াম অফ দ্য ফিউচার হল একটি টরাস আকৃতির ভবন যার জানালা রয়েছে ভবিষ্যত সম্পর্কে একটি কবিতার আকারে, যা লিখেছেন মহামান্য শেখ মোহাম্মদ বিন রশিদ আল মাকতুম ভাইস প্রেসিডেন্ট।

এবং প্রধানমন্ত্রী সংযুক্ত আরব আমিরাত এবং দুবাইয়ের শাসক দুবাই ফিউচার ফাউন্ডেশন দ্বারা প্রতিষ্ঠিত। এই জাদুঘরের লক্ষ্য অতীতের পরিবর্তে ভবিষ্যতের দিকে তাকানো। বলা হয় যে যাদুঘরের সবকিছুই ২০৭১ সালে হবে বলে পূর্বাভাস দেওয়া হয়েছে।

ভবিষ্যতের জাদুঘর আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন হাইনেস শেখ মোহাম্মদ বিন রশিদ আল মাকতুম, সংযুক্ত আরব আমিরাতের ভাইস প্রেসিডেন্ট, প্রধানমন্ত্রী এবং দুবাইয়ের শাসক , শেখ হামদান বিন মোহাম্মদ বিন রশিদ আল মাকতুম, দুবাইয়ের ক্রাউন প্রিন্স।
এই উপলক্ষে একটি প্রাণবন্ত লাইটশোর মাধ্যমে জাদুঘরটির ২২ ফেব্রুয়ারী ২০২২-এর সন্ধ্যায় উদ্বোধন হয়।

দ্য মিউজিয়াম অফ দ্য ফিউচার একটি কেন্দ্র যা গবেষক, ডিজাইনার, উদ্ভাবক এবং অর্থদাতাদেরকে এক ছাদের নিচে নিয়ে আসে। জাদুঘরটি স্বাস্থ্য, শিক্ষা, স্মার্ট শহর, জ্বালানি এবং পরিবহন সহ বিভিন্ন ক্ষেত্রে নিবেদিত উদ্ভাবন ল্যাব হোস্ট করবে।
এটি গবেষণা প্রতিষ্ঠান এবং বিশ্ববিদ্যালয়ের সাথে অংশীদারিত্বে নতুন উদ্ভাবনকে সমর্থন করবে এবং পরীক্ষা করবে।

রয়েছে যা দুবাইয়ের শাসকের দ্বারা আমিরাতের ভবিষ্যত সম্পর্কে উদ্ধৃতি ।ভবিষ্যতের জাদুঘরের আরবি ক্যালিগ্রাফি খোদাই করা উদ্ধৃতিটি লিখেছেন আমিরাতি শিল্পী মাতার বিন লাহেজ। ফিউচার মিউজিয়াম লেখা বাক্যাংশগুলি।

সংযুক্ত আরব আমিরাতের ভাইস প্রেসিডেন্ট এবং প্রধানমন্ত্রী শেখ মোহাম্মদ বিন রশিদ আল মাকতুমের তিনটি উদ্ধৃতি:
ক) “আমরা শত শত বছর বাঁচব না, কিন্তু আমাদের সৃজনশীলতার পণ্যগুলি আমাদের চলে যাওয়ার অনেক পরে একটি উত্তরাধিকার রেখে যেতে পারে।”
খ) “ভবিষ্যত হবে তাদের জন্য যারা এটি কল্পনা করতে, ডিজাইন করতে এবং এটি তৈরি করতে সক্ষম হবে, ভবিষ্যত অপেক্ষা করে না, ভবিষ্যত আজকে ডিজাইন এবং তৈরি করা যেতে পারে।
গ) “জীবনের নবায়ন, সভ্যতার বিকাশ এবং মানবতার অগ্রগতির রহস্য এক কথায়: উদ্ভাবন।

ভবিষ্যতের যাদুঘর আপনাকে ২০৭১ সালের যাত্রায় নিয়ে যাবে । মোট সাত তলা যাদুঘরটি বিভিন্ন থিমের উপর ভিত্তি করে প্রদর্শনীর জন্য তার তলগুলির পাঁচটি উৎসর্গ করে। দর্শনার্থীদের যাত্রা পঞ্চম তলা থেকে শুরু হয় এবং অতিথিদের মেঝেতে নিয়ে যায়।
পঞ্চম তলা :- অরবিটাল স্পেস স্টেশন (ওএসএস) হোপ: অরবিটাল স্পেস স্টেশন হোপ হল ভবিষ্যতের দর্শনার্থী যাত্রার যাদুঘরের প্রথম অধ্যায়। দর্শনার্থীরা ২০৭১ সালে মহাকাশে জীবনের অভিজ্ঞতা লাভ করতে পারে৷ মহাকাশ ভ্রমণের
ভবিষ্যত কীভাবে মানবজাতিকে তাদের সবচেয়ে চাপের চ্যালেঞ্জ মোকাবেলায় সহায়তা করতে পারে তা দেখে।।

চতুর্থ তলা :- HEAL ইনস্টিটিউট: ভবিষ্যতে বাস্তুশাস্ত্র এবং জীববৈচিত্র্যের উপর আলোকপাত করে, HEAL ইনস্টিটিউট হল একটি প্রদর্শনী যেখানে দর্শকরা পৃথিবীতে জীবন মেরামত, পুনরুদ্ধার এবং পুনর্নবীকরণের উপর ফোকাস করতে পারে৷
তৃতীয় তলা :- আল ওয়াহা:’ ‘আল ওয়াহা’ ‘মরুদ্যানের জন্য আরবি এবং এটি ভবিষ্যতের দর্শনার্থী যাত্রার যাদুঘরের তৃতীয় অধ্যায়।’ অতিথিরা তাদের ইন্দ্রিয়গুলির সাথে গভীরভাবে সংযোগ স্থাপনের জন্য এই তলায় বিভিন্ন থেরাপির অভিজ্ঞতা নিতে পারে।
আল ওয়াহা মানুষকে নিজের উপর ফোকাস করতে এবং গ্রাউন্ডেড থাকতে উৎসাহিত করে।
দ্বিতীয় তলা :- আগামীকাল, আজ: অত্যাধুনিক প্রযুক্তি এবং উদ্ভাবনী ধারণার দিকে তাকিয়ে, আগামীকাল, আজকের প্রদর্শনীটি বিশ্বের সবচেয়ে জরুরী চ্যালেঞ্জগুলির প্রতিক্রিয়া হিসাবে সমাধান উপস্থাপনের লক্ষ্য রাখে।

এই ফ্লোরটি তার কৌশলগত অংশীদারদের সাথে জাদুঘরের কাজকেও প্রতিফলিত করে কারণ এটি একটি ইনকিউবেটর এবং বৈশ্বিক দূরদর্শিতার জন্য পরীক্ষাগার হিসেবে কাজ করে।
প্রথম তলা :- ফিউচার হিরোস: ফিউচার হিরোস হল মিউজিয়াম অফ দ্য ফিউচারের একটি সম্পূর্ণ ফ্লোর যা 10 বছরের কম বয়সী তরুণদের জন্য উৎসর্গ করা হয়েছে। একটি edutainment পদ্ধতির সাথে, এই স্থান শিশুদের ইন্টারেক্টিভ কার্যকলাপ,
হাতে খেলা এবং পুরস্কার ভিত্তিক চ্যালেঞ্জ অফার করে। সহযোগিতা এবং সৃজনশীলতাকে উৎসাহিত করে, ফিউচার হিরোস প্রদর্শনী শিশুদের অভিজ্ঞতার অংশ হিসেবে তাদের নিজস্ব অবতার ডিজাইন করতে দেয়।

জাদুঘরের অবস্থান : ভবিষ্যতের যাদুঘর দুবাই, সংযুক্ত আরব আমিরাতের শেখ জায়েদ রোড, ট্রেড সেন্টার 2, Financial District এ অবস্থিত |
জাদুঘর পরিদর্শনের সময়সূচি : প্রতিদিন, সকাল ১০ টা থেকে সন্ধ্যা ৭:৩০ মিনিট পর্যন্ত |


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!