সোমবার, ২০ মে ২০২৪, ০৬:৩২ পূর্বাহ্ন
শিরোনাম
শিরোনাম
পাঁচবিবিতে আলোচনার শীর্ষে মহিলা ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী রাজিনারা টুনি সীতাকুণ্ডে লোকালয় থেকে ব্রিটিশ আমলের গ্রেনেড উদ্ধার নতুন সিনেমায় সোহেল মন্ডল-আইশা খান শুক্রবার সারাদেশে মুক্তি পাচ্ছে ‘সুস্বাগতম’ দাকোপ উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে ২ জনের প্রার্থিতা প্রত্যাহার পাঁচবিবিতে কৃষি মাঠ দিবস অনুষ্ঠিত খুলনার দাকোপের বাজুয়া চুনকুড়ি দাসপাড়ায় পরকিয়ার জের ধরে গৃহবধুর আত্নহত্যার ঘটনার ভিন্ন মত পোষন করেছে শংকর দাস কচুয়ায় তালা মার্কা ভোট চেয়ে বিরামহীন মাঠ চষে বেড়াচ্ছেন সাংবাদিক রাকিবুল হাসান পাঁচবিবিতে উপজেলা নির্বাচনে প্রচারে অংশ নেয়ায় বিএনপির ২ নেতাকে অব্যাহতি দেশে ১১০টি প্রতিবন্ধী সহায়তা সেবা কেন্দ্র রয়েছে: রংপুরে দীপু মনি কালীগঞ্জে স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত পূবাইলে গার্মেন্টস শ্রমিককে পিটিয়ে ছিনতাই রায়পুর উপজেলা নির্বাচনে প্রভাব বিস্তার করায় এমপির বিরুদ্ধে চেয়ারম্যান প্রার্থীর সংবাদ সম্মেলন খুলনার দাকোপের লাউডোব ইউনিয়নের ২০২৪-২৫ উন্মুক্ত বাজেট অধিবেশন অনুষ্ঠিত পাঁচবিবিতে অনাবৃষ্টি জনিত লিচুর ফলন হ্রাস, বাগান মালিকের মাথায় হাত
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

এবার সরকার পতনের এক দফা আন্দোলন: মির্জা ফখরুল

মিরসরাই (চট্টগ্রাম) প্রতিনিধিঃ / ১১৩ সংবাদটি পড়েছেন
প্রকাশ: বৃহস্পতিবার, ৫ অক্টোবর, ২০২৩, ৭:২৫ অপরাহ্ণ

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ‘এত দিন আমরা শান্তিপূর্ণ আন্দোলন করেছি। আজকে তারুণ্যের রোড মার্চ শেষ। এবার সরকার পতনের এক দফা আন্দোলন। এখনো সময় আছে, দ্রুত পদত্যাগ করে নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের হাতে ক্ষমতা ন্যস্ত করুন।নতুন নির্বাচন কমিশনের অধীনে নির্বাচন দিন।আজ বৃহস্পতিবার (০৫ অক্টোবর) বিকেল সাড়ে ৪টার দিকে কুমিল্লা থেকে চট্টগ্রাম অভিমুখে বিএনপির রোড মার্চ মিরসরাই পৌঁছলে সেখানে পৌর সদর এলাকায় এক পথসভায় তিনি এসব কথা বলেন।সরকারের উদ্দেশে তিনি বলেন, ‘আপনারা ১৪ এবং ১৮ সালে অবৈধ নির্বাচন করেছেন। আগুন জ্বালিয়ে, সন্ত্রাস করে তা বিএনপির ঘাড়ে চাপিয়েছেন।একটা কথা আছে না, বারবার ঘুঘু তুমি খেয়ে যাও ধান…এটা আর করতে দেওয়া হবে না। আমরা কারো কাছে ক্ষমতা চাই না। আমরা জনগণের ভোটের মাধ্যমে ক্ষমতায় আসতে চাই।
বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি ও ভারপ্রাপ্ত ভাইস চেয়ারম্যান তারেক রহমানকে নির্বাসন থেকে দেশে ফিরিয়ে আনার কথা উল্লেখ করে বিএনপি মহাসচিব বলেন, ‘গণতন্ত্রের মাতা বেগম খালেদা জিয়াকে মিথ্যা মামলা দিয়ে সরকার আটকে রেখেছে।মিথ্যা মামলা থেকে মুক্ত করে তাকে বাঁচাতে হবে। তারুণ্যের অহংকার বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে মিথ্যা মামলা দিয়ে বিদেশে নির্বাসনে পাঠিয়েছে। তাকেও মিথ্যা মামলা থেকে মুক্তি করে দেশে ফিরিয়ে আনতে হবে। এ জন্য দরকার দুর্বার আন্দোলন।এ সময় মিরসরাইয়ের জনগণকে উদ্দেশ করে বিএনপি মহাসচিব বলেন, ‘মিরসরাইয়ের বীর জনগণ, আপনারা সব সময় অন্যায়ের বিরুদ্ধে, ন্যায়ের পক্ষে ও গণতন্ত্রের স্বার্থে সংগ্রাম করে চলেছেন।আগামীতেও এ সরকারের সকল অন্যায়-জুলুমের বিরুদ্ধে সংগ্রাম অব্যাহত রাখবেন।
এর আগে বক্তব্য দেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী। তিনি বলেন, ‘আজকে কুমিল্লা থেকে চট্টগ্রাম অভিমুখে তারুণ্যের রোড মার্চ ঘিরে জনগণ রাস্তায় নেমে এসেছে। সরকারের এখন বিদেশেও কেউ নেই, দেশেও কেউ নেই। এখন এ সরকারকে ক্ষমতা থেকে টেনে নামাতে হবে।মিরসরাই উপজেলা বিএনপির আহ্বায়ক শাহীদুল ইসলাম চৌধুরীর সভাপত্বে ও সদস্যসচিব গাজী নিজাম উদ্দিনের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন বিএনপির ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু, মো. শাহাজাহান, ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, ত্রাণবিষয়ক সম্পাদক বেলাল আহম্মদ, চট্টগ্রাম উত্তর জেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক নুরুল আমিন, নুরুল আমিন চেয়ারম্যান ও ফটিকছড়ি উপজেলা বিএনপির আহ্বায়ক কর্নেল (অব.) আজিম উল্লাহ বাহারসহ জেলা, উপজেলা ও পৌর বিএনপির নেতৃবন্দ।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!