সোমবার, ২০ মে ২০২৪, ১২:৩৪ পূর্বাহ্ন
শিরোনাম
শিরোনাম
পাঁচবিবিতে আলোচনার শীর্ষে মহিলা ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী রাজিনারা টুনি সীতাকুণ্ডে লোকালয় থেকে ব্রিটিশ আমলের গ্রেনেড উদ্ধার নতুন সিনেমায় সোহেল মন্ডল-আইশা খান শুক্রবার সারাদেশে মুক্তি পাচ্ছে ‘সুস্বাগতম’ দাকোপ উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে ২ জনের প্রার্থিতা প্রত্যাহার পাঁচবিবিতে কৃষি মাঠ দিবস অনুষ্ঠিত খুলনার দাকোপের বাজুয়া চুনকুড়ি দাসপাড়ায় পরকিয়ার জের ধরে গৃহবধুর আত্নহত্যার ঘটনার ভিন্ন মত পোষন করেছে শংকর দাস কচুয়ায় তালা মার্কা ভোট চেয়ে বিরামহীন মাঠ চষে বেড়াচ্ছেন সাংবাদিক রাকিবুল হাসান পাঁচবিবিতে উপজেলা নির্বাচনে প্রচারে অংশ নেয়ায় বিএনপির ২ নেতাকে অব্যাহতি দেশে ১১০টি প্রতিবন্ধী সহায়তা সেবা কেন্দ্র রয়েছে: রংপুরে দীপু মনি কালীগঞ্জে স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত পূবাইলে গার্মেন্টস শ্রমিককে পিটিয়ে ছিনতাই রায়পুর উপজেলা নির্বাচনে প্রভাব বিস্তার করায় এমপির বিরুদ্ধে চেয়ারম্যান প্রার্থীর সংবাদ সম্মেলন খুলনার দাকোপের লাউডোব ইউনিয়নের ২০২৪-২৫ উন্মুক্ত বাজেট অধিবেশন অনুষ্ঠিত পাঁচবিবিতে অনাবৃষ্টি জনিত লিচুর ফলন হ্রাস, বাগান মালিকের মাথায় হাত
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

দুবাই ফ্রেম

প্রতিবেদক: ইঞ্জি: মো:রুহুল আমিন, সংযুক্ত আরব আমিরাত / ১৫২ সংবাদটি পড়েছেন
প্রকাশ: বুধবার, ৪ অক্টোবর, ২০২৩, ১১:২০ অপরাহ্ণ

দুবাই ফ্রেম হল একটি অনন্য স্থপনা যা শহরের দুটি ভিন্ন দিককে সংযুক্ত করার জন্য একটি ল্যান্ডমার্ক হিসাবে দাঁড়িয়েছে যা দর্শকদের দুবাইয়ের অতীত, বর্তমান এবং ভবিষ্যতের একটি আভাস দেয়। দুবাই ফ্রেমটি দুবাইয়ের সংস্কৃতি এবং
ঐতিহ্যকে প্রতিফলিত করার জন্য ডিজাইন করা হয়েছে। কাঠামোটি ঐতিহ্যবাহী আরবি জ্যামিতিক নিদর্শনগুলির একটি আধুনিক উপস্থাপনা এবং এটি শহরে পাওয়া ইসলামী স্থাপত্যেরও স্মরণ করিয়ে দেয়। ডিজাইনার ফার্নান্দো ডনিস এমন একটি কাঠামো
তৈরি করতে চেয়েছিলেন যা একটি ছোট মাছ ধরার গ্রাম থেকে একটি আধুনিক মহানগরে দুবাইয়ের অগ্রগতির প্রতিনিধিত্ব করে। দুবাই ফ্রেমের ভিতরে, দর্শকরা একটি নিমগ্ন যাত্রা শুরু করতে পারে যার মধ্যে রয়েছে বেদুইন জীবনধারা, মুক্তা শিল্প এবং একটি নম্র মাছ ধরার
গ্রাম থেকে আজকের বিশ্ব মহানগরে রূপান্তরের গল্প বলে।

দুবাই ফ্রেমটি শীর্ষে একটি ৯৩-মিটার সেতু দ্বারা সংযুক্ত দুটি ১৫০-মিটার টাওয়ার নিয়ে গঠিত। কাঠামোটি ইস্পাত, অ্যালুমিনিয়াম, কংক্রিট এবং কাচ দিয়ে তৈরি। কাঠামোটিকে আরও আকর্ষণীয় চেহারা দেওয়ার জন্য পরে সোনালি ক্ল্যাডিং যুক্ত করা হয়েছিল।
দুবাই ফ্রেমের নির্মাণ ২০১৩ সালে শুরু হয়েছিল এবং ২০১৭ সালে শেষ হয়েছিল৷ এটি তৈরি করতে প্রায় চার বছর সময় লেগেছিল এবং ২০০০ জনেরও বেশি কর্মী জড়িত৷

দুবাই ফ্রেমে স্কাই ডেক সহ বেশ কয়েকটি আকর্ষণ রয়েছে, যা সেতুর শীর্ষ থেকে দুবাইয়ের ৩৬০-ডিগ্রি ভিউ প্রদান করে। ফ্রেমে দুবাইয়ের ইতিহাস এবং সংস্কৃতি প্রদর্শনের পাশাপাশি ইন্টারেক্টিভ প্রদর্শনী এবং ভিজ্যুয়াল
উপস্থাপনাগুলির একটি জাদুঘরও রয়েছে৷ গ্লাস ব্রিজ হল আরেকটি আকর্ষণ, যা দর্শকদের ৪৮ তলা উচ্চতা থেকে শহরের একটি অনন্য দৃষ্টিভঙ্গি প্রদান করে। ফ্রেমে একটি রেস্তোরাঁও রয়েছে, যা বিভিন্ন আন্তর্জাতিক খাবারের অফার করে।

দুবাই ফ্রেমের ভিতরে আপনি কী কী দেখতে পাওয়া যাবে তার একটি আভাস এখানে রয়েছে:

অতীত : দুবাইয়ের গল্প: এই ইন্টারেক্টিভ প্রদর্শনীটি দুবাইয়ের ইতিহাস এবং সংস্কৃতির গল্প বলে, এর নম্র সূচনা থেকে শুরু করে একটি বৈশ্বিক মহানগর হিসাবে বর্তমান অবস্থান পর্যন্ত।
দুবাই ফ্রেম গ্যালারি: এই গ্যালারিতে বিভিন্ন ধরনের ফটোগ্রাফ এবং আর্টিফ্যাক্ট রয়েছে যা দুবাইয়ের অতীত, বর্তমান এবং ভবিষ্যৎ প্রদর্শন করে।

বর্তমান:ক) স্কাই ডেক: স্কাই ডেক হল একটি ১৫০ -মিটার-উচ্চ পর্যবেক্ষণ ডেক যা দুবাইয়ের পুরানো এবং নতুন জেলার প্যানোরামিক দৃশ্য দেখায়।
খ) গ্লাস ব্রিজ: গ্লাস ব্রিজ হল একটি ৯৩-মিটার দীর্ঘ কাচের মেঝেযুক্ত সেতু যা দুবাই ফ্রেমের দুটি টাওয়ারকে সংযুক্ত করে এবং নীচে শহরের অত্যাশ্চর্য দৃশ্য দেখায়।

ভবিষ্যত: ক) ফিউচার দুবাই গ্যালারি: এই গ্যালারিতে বিভিন্ন ধরনের ইন্টারেক্টিভ প্রদর্শনী এবং অভিজ্ঞতা রয়েছে যা ভবিষ্যতের জন্য দুবাইয়ের উচ্চাভিলাষী পরিকল্পনাগুলিকে প্রদর্শন করে।
খ) ভার্চুয়াল রিয়েলিটি এক্সপেরিয়েন্স: এই ভার্চুয়াল রিয়েলিটি অভিজ্ঞতা দর্শকদের দুবাইয়ের একটি ভবিষ্যত সংস্করণ অন্বেষণ করতে দেয়।

দুবাই ফ্রামের ভিতরের দৃশ্য আপনি যদি আরও গভীরতর অভিজ্ঞতা খুঁজছেন, আপনি দুবাই ফ্রেমের একটি নির্দেশিত সফর বুক করতে পারেন। গাইডেড ট্যুরগুলি বিভিন্ন ভাষায় দেওয়া হয় এবং প্রায় এক ঘন্টা স্থায়ী হয়।
সফরের সময় আপনি দুবাই ফ্রেমের স্থাপত্য, ইতিহাস এবং তাৎপর্য সম্পর্কে শিখবেন। আপনি স্কাই ডেক এবং গ্লাস ব্রিজ সহ দুবাই ফ্রেমের ভিতরে সমস্ত প্রদর্শনী এবং আকর্ষণ দেখার সুযোগ পাবেন।

প্রবেশ ফী : প্রাপ্তবয়স্কদের – ৫০ দিরহাম ,
শিশু (৩ -১২ বছর) – ২০ দিরহাম
শিশু (৩ বছরের কম) – ফ্রি

অবস্থান: দুবাই ফ্রেমটি জাবেল পার্ক, দুবাই, সংযুক্ত আরব আমিরাত-এ অবস্থিত।
সময়: দুবাই ফ্রেম প্রতিদিন সকাল ৯:০০ থেকে রাত ৯:০০ পর্যন্ত খোলা থাকে। শেষ এন্ট্রি হল ৮:৩০ সন্ধ্যা , বন্ধ হওয়ার ৩০ মিনিট আগে৷
ভিড় এড়াতে সপ্তাহে বা কম মৌসুমে (এপ্রিল থেকে সেপ্টেম্বর) ভ্রমণের সেরা সময়। যাইহোক, পবিত্র রমজান মাসে পরিদর্শন সময় পরিবর্তিত হয়।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!