বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ০৫:২৩ পূর্বাহ্ন
শিরোনাম
শিরোনাম
কুড়িগ্রামে উপজেলা পরিষদ নির্বাচনে পুলিশের বহুমাত্রিক নিরাপত্তায় খুশি সাধারণ ভোটাররা সংগীত জগতের উজ্জ্বল নক্ষত্র নজরুল সঙ্গীত শিল্পী ওস্তাদ রিষু তালুকদারের শুভ জন্মদিন কারাগারে বন্দী অবস্থায় চেয়ারম্যান নির্বাচিত সামচুল আলম চৌধুরী গঙ্গাচড়ায় কর্মসৃজন শ্রমিকের কাছে ইউপি সদস্যের টাকা নেয়ার অভিযোগ, অপারগতায় হুমকি বগুড়া শেরপুর হুসনাবাদ আদর্শ উচ্চ বিদ্যালয়ে অনিয়ম ও দুর্নীতির অভিযোগ আমিরাতে ইউনুছ গণি চৌধুরীর সমর্থনে হাটহাজারীবাসীর জনসভা দাকোপে লাউডোব ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানের পদ থেকে শেখ যুবরাজের পদত্যাগ সীতাকুণ্ড উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হলেন আরিফুল আলম চৌধুরী রাজু পাঁচবিবিতে আইন-শৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত ভোট দিতে গিয়ে কেন্দ্রে এক বৃদ্ধার মৃত্যু বকশীগঞ্জ উপজেলা নির্বাচনের চেয়ারম্যান প্রার্থী নজরুল ইসলাম সাত্তারের গণসংযোগ উপজেলা পরিষদ নির্বাচন পরিদর্শনে, জেলা প্রশাসক শাকিল আহমেদ বিশ্বকবির ১৬৩ তম জন্মবার্ষিকী আজ জয়পুরহাটে ভ্যানচালক আবু সালাম হত্যা মামলায় ৩ জনের মৃত্যুদণ্ড পাঁচবিবিতে ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী আকরাম হোসেন তালুকদারের গণসংযোগ
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

সাভার থানার পুলিশ পরিদর্শক বিশ্বাসের জন্মদিন আজ

মোঃ শান্ত খান ঢাকা জেলা প্রতিনিধি / ১৩২ সংবাদটি পড়েছেন
প্রকাশ: শনিবার, ৩০ সেপ্টেম্বর, ২০২৩, ১২:২৪ পূর্বাহ্ণ

 

নড়াইলের কৃতি সন্তান ঢাকা জেলার সাভার মডেল থানার পুলিশ পরিদর্শক ইন্টেলিজেন্স মো: আব্দুল্লা বিশ্বাসের ৫১ তম জন্মদিন ২৯ সেপ্টেম্বর।

১৯৭৩ সালের এই দিনে নড়াইল জেলার সদর থানার গোবরা গ্রামে একটি সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন তিনি। মৃত আকবর হোসেন ও ছবুরুন্নেছা দম্পত্তির ৬ সন্তানের মধ্যে দ্বিতীয় আব্দুল্লা বিশ্বাস।

ক্রীড়াঙ্গন, সামাজিক, সাংস্কৃতিক, ধর্মভীরু ও পুলিশি তদন্তে চৌকস কর্মকর্তা খ্যাত আব্দুল্লা বিশ্বাসের জন্মদিনে দোয়া, ভালোবাসা ও শুভেচ্ছা বিনিময় করেন অনেকে। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে সেবাপ্রাপ্তি, সহকর্মী ও শুভাকাঙ্ক্ষীরা অজস্র শুভ কামনা ও প্রীতি জানিয়েছেন তাঁকে।

পুলিশ পরিদর্শক আব্দুল্লা বিশ্বাস ১৯৯২ সালে খুলনার পুলিশ সেন্টারে বেসিক ট্রেনিং গ্রহণের মাধ্যমে পুলিশ বাহিনীতে যোগদানের পর খুলনা মেট্রোপলিটন পুলিশে কর্মক্ষেত্র শুরু করেন। সেখান থেকে খুলনা জেলা পুলিশ সহ বরিশাল জেলা পুলিশ, ঝিনাইদহ জেলা পুলিশ ও ঢাকা মেট্রোপলিটন পুলিশে দায়িত্ব পালন করেন। ২০১৮ সালের ২০ আগস্ট পুলিশ পরিদর্শক পদে পদোন্নতি লাভ করেন। পদোন্নতির পর পুলিশের এন্ট্রি টেরোরিজম ইউনিট ও পুলিশের বিভিন্ন স্টেশনে সুনামের সাথে দায়িত্ব পালন করে সর্বশেষ ঢাকা জেলার কেরানীগঞ্জ মডেল থানা হয়ে ২০২২ সালের ২ আগস্ট মঙ্গলবার থেকে বর্তমানে সাভার মডেল থানার পুলিশ পরিদর্শক (ইন্টেলিজেন্স) হিসেবে দায়িত্ব পালনের মাধ্যমে সরকারের লক্ষ্য অনুযায়ী পুলিশ বাহিনীর সুনাম অর্জনে কাজ করে যাচ্ছেন চৌকস এই পুলিশ কর্মকর্তা।

আব্দুল্লা বিশ্বাস ছোট বেলা থেকেই লেখাপড়ায় মনোযোগী ছিলেন। খেলাধুলা, সাংস্কৃতিক ও ধর্মীয় কাজের পাশাপাশি তিনি অসংখ্য মামলার সফল তদন্ত কর্মকর্তা হিসেবে অর্পিত দায়িত্ব পালন করেন। তিনি এক হাজারেরও বেশি মামলার তদন্ত কর্মকর্তা হিসেবে নিয়োজিত থেকে একাধিক পুরস্কারে ভূষিত হন। ২০১৯ সালে ডিএমপির পল্টন থানায় কর্মরত থাকা অবস্থায় আলোচিত একটি ক্লুলেস ডাকাতি মামলার তদন্ত করে ২১ লাখ টাকা সহ জড়িত সকল অপরাধীদের আইনের আওতায় এনে আলোচনায় আসেন। এ সময় ঢাকা মেট্রোপলিটন পুলিশের কমিশনার মিয়া আসাদুজ্জামানের কাছ থেকে বিশেষ পুরস্কার গ্রহণ করেন। ফুটবল প্রেমী আব্দুল্লা বিশ্বাস প্রাথমিক শিক্ষা জীবন থেকে শুরু করে আজ পর্যন্ত নিজেকে অগণিত সামাজিক, সাংস্কৃতিক ও ধর্মীয় কাজে নিয়োজিত করেছেন এবং পুলিশ বাহিনীর অর্পিত দায়িত্ব পালনের মাধ্যমে সহকর্মী ও পুলিশি সেবা প্রার্থীদের কল্যাণে কাজ করে সাধারণ মানুষ এবং পুলিশের উর্ধতন কর্তৃপক্ষের কাছে নন্দিত হয়েছেন।

ঢাকা জেলা পুলিশে যোগদানের পর দায়িত্বপ্রাপ্ত স্টেশনের অফিসার ইনচার্জ এর অধীনে আইন-শৃঙ্খলা রক্ষা, অপরাধ দমন, অপরাধীদের গ্রেপ্তার, মামলা তদন্ত, বিচারে সহায়তা, সড়ক শৃঙ্খলা ও ভিআইপি নিরাপত্তা-প্রটোকল, গোয়েন্দা তথ্য সংগ্রহ ও প্রতিরোধমূলক ব্যবস্থা নেওয়াসহ অনেক দায়িত্ব পালন করে পেশাদারিত্বের পরিচয় দিয়ে আসছেন এই পুলিশ কর্মকর্তা।

ব্যক্তিগত জীবনে তিনি মুসলিম শরীয়া মোতাবেক নড়াইলের রায়গ্রাম এলাকার বাসিন্দা পোস্ট মাস্টার মরহুম তজিবুর রহমানের বড় মেয়ে নার্গিস হেনার সাথে পারিবারিকভাবে বিবাহ বন্ধনে আবদ্ধ হন। তিনি দুই সন্তানের জনক। এর মধ্যে বড় পুত্র মামুন হোসাইন (২৫) ও ছোট কন্যা নুসরাত জাহান মিষ্টি (১৬)।

এছাড়াও তার এই শুভক্ষনে পুলিশি সেবা দিয়ে এগিয়ে থাকা আব্দুল্লা বিশ্বাস নাগরিক সমাজের শুভেচ্ছায় ভাসছেন। ফুটবল খেলোয়াড় হিসেবে খ্যাতি রয়েছে তার।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  
এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!