সোমবার, ২০ মে ২০২৪, ১১:০৬ পূর্বাহ্ন
শিরোনাম
শিরোনাম
পাঁচবিবিতে আলোচনার শীর্ষে মহিলা ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী রাজিনারা টুনি সীতাকুণ্ডে লোকালয় থেকে ব্রিটিশ আমলের গ্রেনেড উদ্ধার নতুন সিনেমায় সোহেল মন্ডল-আইশা খান শুক্রবার সারাদেশে মুক্তি পাচ্ছে ‘সুস্বাগতম’ দাকোপ উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে ২ জনের প্রার্থিতা প্রত্যাহার পাঁচবিবিতে কৃষি মাঠ দিবস অনুষ্ঠিত খুলনার দাকোপের বাজুয়া চুনকুড়ি দাসপাড়ায় পরকিয়ার জের ধরে গৃহবধুর আত্নহত্যার ঘটনার ভিন্ন মত পোষন করেছে শংকর দাস কচুয়ায় তালা মার্কা ভোট চেয়ে বিরামহীন মাঠ চষে বেড়াচ্ছেন সাংবাদিক রাকিবুল হাসান পাঁচবিবিতে উপজেলা নির্বাচনে প্রচারে অংশ নেয়ায় বিএনপির ২ নেতাকে অব্যাহতি দেশে ১১০টি প্রতিবন্ধী সহায়তা সেবা কেন্দ্র রয়েছে: রংপুরে দীপু মনি কালীগঞ্জে স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত পূবাইলে গার্মেন্টস শ্রমিককে পিটিয়ে ছিনতাই রায়পুর উপজেলা নির্বাচনে প্রভাব বিস্তার করায় এমপির বিরুদ্ধে চেয়ারম্যান প্রার্থীর সংবাদ সম্মেলন খুলনার দাকোপের লাউডোব ইউনিয়নের ২০২৪-২৫ উন্মুক্ত বাজেট অধিবেশন অনুষ্ঠিত পাঁচবিবিতে অনাবৃষ্টি জনিত লিচুর ফলন হ্রাস, বাগান মালিকের মাথায় হাত
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

মাদার তেরেসার ১১৩ তম জন্মদিন উপলক্ষে দুবাইয়ের কনরাড হোটেলে এই অ্যাওয়ার্ড প্রদান

সাগর চন্দ্র স্বপন,সংযুক্ত আমিরাত / ১৩৩ সংবাদটি পড়েছেন
প্রকাশ: বৃহস্পতিবার, ৩১ আগস্ট, ২০২৩, ৬:২৬ অপরাহ্ণ

২৩ তম আন্তর্জাতিক মাদার তেরেসা অ্যাওয়ার্ড পেয়েছেন জাতীয় সংসদের প্রতিরক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য ও ১১৪ পটুয়াখালী-৪ আসনের সংসদ সদস্য আলহাজ্ব অধ্যক্ষ মোঃ মহিব্বুর রহমান।

মাদার তেরেসার ১১৩ তম জন্মদিন উপলক্ষে দুবাইয়ের কনরাড হোটেলে এই অ্যাওয়ার্ড প্রদান করা হয়। এ সময় আয়োজক কর্তৃপক্ষ সহ দুবাইয়ের বিশিষ্টজনরা উপস্থিত ছিলেন।

এ বছর সততা, দক্ষতা ও মানবসেবায় বিশেষ অবদানের জন্য বাংলাদেশের সংসদ সদস্য আলহাজ্ব অধ্যক্ষ মোঃ মহিববুর রহমান কে এই অ্যাওয়ার্ড প্রদান করা হয়। এ সময় তার হাতে মাদার তেরেসা নামাঙ্কিত পদক, মাদার তেরেসার ছবিসহ স্মারক, উত্তরীয় ও মিষ্টি উপহার দেয়া হয়।

এর আগে ১৯৯৯ সালে বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ বিশ্বের বেশ কয়েকজন শীর্ষ নেতা এই অ্যাওয়ার্ড পান। শিক্ষা, বিজ্ঞান, সংস্কৃতি, খেলাধুলা, ক্যাটাগরিতে শ্রেষ্ঠত্ব অর্জনকারী বিশিষ্ট ব্যক্তিদের প্রতি বছর স্বীকৃতি এবং পুরস্কার প্রদান করা হয়।

মাদার তেরেসা অ্যাওয়ার্ড পাওয়ার পর এক প্রতিক্রিয়ায় গনমাধ্যমকে এমপি মহিব বলেন, ‘মাদার তেরেসা অ্যাওয়ার্ডের জন্য কৃতজ্ঞতা জানাই জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গবন্ধু কন্যা দেশরত্ন শেখ হাসিনাকে। আমি ছোটবেলা থেকে বঙ্গবন্ধুর আদর্শের রাজনীতি করি। নেত্রী আওয়ামী লীগের নমিনেশন দিয়ে সংসদ সদস্য (এমপি) বানিয়েছে বলেই আমি দেশের মানুষের জন্য কাজ করার সুযোগ পেয়েছি। সুতরাং এ অ্যাওয়ার্ডের সব কৃতিত্ব বঙ্গবন্ধু কন্যা দেশরত্ন শেখ হাসিনার। এ অ্যাওয়ার্ড আমাকে দেশরত্ন শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধুর সোনার বাংলা তথা স্মার্ট বাংলাদেশ প্রতিষ্ঠার কাজে উজ্জীবিত করবে।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  
এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!