সোমবার, ২০ মে ২০২৪, ০৪:২২ অপরাহ্ন
শিরোনাম
শিরোনাম
পাঁচবিবিতে আলোচনার শীর্ষে মহিলা ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী রাজিনারা টুনি সীতাকুণ্ডে লোকালয় থেকে ব্রিটিশ আমলের গ্রেনেড উদ্ধার নতুন সিনেমায় সোহেল মন্ডল-আইশা খান শুক্রবার সারাদেশে মুক্তি পাচ্ছে ‘সুস্বাগতম’ দাকোপ উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে ২ জনের প্রার্থিতা প্রত্যাহার পাঁচবিবিতে কৃষি মাঠ দিবস অনুষ্ঠিত খুলনার দাকোপের বাজুয়া চুনকুড়ি দাসপাড়ায় পরকিয়ার জের ধরে গৃহবধুর আত্নহত্যার ঘটনার ভিন্ন মত পোষন করেছে শংকর দাস কচুয়ায় তালা মার্কা ভোট চেয়ে বিরামহীন মাঠ চষে বেড়াচ্ছেন সাংবাদিক রাকিবুল হাসান পাঁচবিবিতে উপজেলা নির্বাচনে প্রচারে অংশ নেয়ায় বিএনপির ২ নেতাকে অব্যাহতি দেশে ১১০টি প্রতিবন্ধী সহায়তা সেবা কেন্দ্র রয়েছে: রংপুরে দীপু মনি কালীগঞ্জে স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত পূবাইলে গার্মেন্টস শ্রমিককে পিটিয়ে ছিনতাই রায়পুর উপজেলা নির্বাচনে প্রভাব বিস্তার করায় এমপির বিরুদ্ধে চেয়ারম্যান প্রার্থীর সংবাদ সম্মেলন খুলনার দাকোপের লাউডোব ইউনিয়নের ২০২৪-২৫ উন্মুক্ত বাজেট অধিবেশন অনুষ্ঠিত পাঁচবিবিতে অনাবৃষ্টি জনিত লিচুর ফলন হ্রাস, বাগান মালিকের মাথায় হাত
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

নওগাঁয় নিষিদ্ধ ১২হাজার টাকা কারেন্ট চায়না জাল ধ্বংস ও জরিমানা করা হয়!

উজ্জ্বল কুমার সরকার নওগাঁ প্রতিনিধিঃ / ১৩৫ সংবাদটি পড়েছেন
প্রকাশ: বৃহস্পতিবার, ১৭ আগস্ট, ২০২৩, ৯:৪৯ অপরাহ্ণ

 

নওগাঁর বদলগাছীতে ভ্রাম্যমাণ আদালতের অভিযান চালিয়ে ৯২ হাজার টাকার কারেন্ট জাল উদ্ধার করে জব্দ করা হয়েছে এবং নিষিদ্ধ অবৈধ কারেন্ট জাল রাখা ও বিক্রির দায়ে ওমর ফারুক সুতা ঘরের মালিকের পাঁচ হাজার টাকা জরিমানা করেন। ভ্রাম্যমাণ আদালতটি পরিচালনা করেন উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোসা. আলপনা ইয়াসমিন।

বুধবার (১৬ আগস্ট ) বিকাল সাড়ে ৫টা থেকে রাত ৮টা পর্যন্ত নিষিদ্ধ অবৈধ জালের ব্যবহার বন্ধে বদলগাছীর ছোট যমুনা নদী ও সদর হাটখোলা বাজারের মসজিদ মার্কেটে অভিযান পরিচালনা করেন। এ সময় ওমর ফারুক নামক সুতা ঘর থেকে প্রায় ৯২হাজার টাকা মূল্যের নিষিদ্ধ কারেন্ট জাল উদ্ধার করে জব্দ করেন।

নিষিদ্ধ অবৈধ কারেন্ট জাল রাখা ও বিক্রির দায়ে ওমর ফারুক সুতা ঘরের প্রোঃ মোঃ মোকছেদ আলীর পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়।অপরদিকে ছোট যমুনা নদীর (গৌড়ান দহে) উপজেলা মৎস্য কর্মকর্তা আব্দুস সালামের নেতৃত্বে অভিযান পরিচালনা করে নিষিদ্ধ চায়না দুই দুয়ারী জাল উদ্ধার করে জব্দ করা হয়। জালটির মূল্য প্রয় ৮হাজার টাকা।

পরে জব্দকৃত জালগুলি সরকারি মডেল পাইলট হাইস্কুল মাঠে প্রকাশ্যে পুড়িয়ে ধ্বংস করা হয়। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার আলপনাইয়াসমিন,উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা ও থানা পুলিশসহ সাধারন জনগণ উপস্থিত ছিলেন।এব্যপারে উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা আব্দুস সালাম জানান, ১৯৫০ সালের মৎস্য সুরক্ষা ও সংরক্ষণ আইনে অভিযান চালিয়ে প্রায় লক্ষাধিক টাকা মূল্যের কারেন্ট ও চায়না দুই দুয়ারি জাল জব্দ করে ধ্বংস করা হয়েছে। দেশীয় প্রজাতির মাছের উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে এই অভিযান পরিচালনা করা হয় অভিযান অব্যাহত থাকেবে বলে তিনি জানান।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  
এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!