সোমবার, ২০ মে ২০২৪, ০৪:৩৩ অপরাহ্ন
শিরোনাম
শিরোনাম
পাঁচবিবিতে আলোচনার শীর্ষে মহিলা ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী রাজিনারা টুনি সীতাকুণ্ডে লোকালয় থেকে ব্রিটিশ আমলের গ্রেনেড উদ্ধার নতুন সিনেমায় সোহেল মন্ডল-আইশা খান শুক্রবার সারাদেশে মুক্তি পাচ্ছে ‘সুস্বাগতম’ দাকোপ উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে ২ জনের প্রার্থিতা প্রত্যাহার পাঁচবিবিতে কৃষি মাঠ দিবস অনুষ্ঠিত খুলনার দাকোপের বাজুয়া চুনকুড়ি দাসপাড়ায় পরকিয়ার জের ধরে গৃহবধুর আত্নহত্যার ঘটনার ভিন্ন মত পোষন করেছে শংকর দাস কচুয়ায় তালা মার্কা ভোট চেয়ে বিরামহীন মাঠ চষে বেড়াচ্ছেন সাংবাদিক রাকিবুল হাসান পাঁচবিবিতে উপজেলা নির্বাচনে প্রচারে অংশ নেয়ায় বিএনপির ২ নেতাকে অব্যাহতি দেশে ১১০টি প্রতিবন্ধী সহায়তা সেবা কেন্দ্র রয়েছে: রংপুরে দীপু মনি কালীগঞ্জে স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত পূবাইলে গার্মেন্টস শ্রমিককে পিটিয়ে ছিনতাই রায়পুর উপজেলা নির্বাচনে প্রভাব বিস্তার করায় এমপির বিরুদ্ধে চেয়ারম্যান প্রার্থীর সংবাদ সম্মেলন খুলনার দাকোপের লাউডোব ইউনিয়নের ২০২৪-২৫ উন্মুক্ত বাজেট অধিবেশন অনুষ্ঠিত পাঁচবিবিতে অনাবৃষ্টি জনিত লিচুর ফলন হ্রাস, বাগান মালিকের মাথায় হাত
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

সাভারে পোশাক কারখানায় বিশৃঙ্খলা সৃষ্টির অভিযোগে ৫০ জন শ্রমিক বরখাস্ত

মোঃ শান্ত খান ঢাকা জেলা প্রতিনিধি / ১২১ সংবাদটি পড়েছেন
প্রকাশ: বুধবার, ২ আগস্ট, ২০২৩, ১০:২০ অপরাহ্ণ

সাভারে একটি কারখানার ভিতরে বিশ্ক্সৃখলা সৃষ্টির অভিযোগে পঞ্চাশ জন শ্রমিককে সামরিক বরখাস্ত করেছে গার্মেন্টস কতৃপক্ষ। এঘটনায় শ্রমিকরা কারখানায় কর্মবিরতি পালন করলে সংঘর্ষ লাগতে পারে এমন আশঙ্কায় আজকের জন্য কারখানাটি সাধারণ ছুটি ঘোষনা করা হয়েছে।

শ্রমিকরা জানায়,ঢাকা আরিচা মহাসড়কের সাভারের রাজফুলবাড়িয়া এলাকায় গোল্ডেন স্টিচ ডিজাউন গার্মেন্টসে কাজ করে আসছিলো কয়েক’শ নারী ও পুরুষ শ্রমিক। পরে কারখানার ভিতরে বিশৃক্সখলা সৃষ্টির অভিযোগে মালিকপক্ষ আজ সকালে পঞ্চাশ জন শ্রমিককে সামরিক বরখাস্ত করে কারখানার মুল ফটকে তাদের ছবিসহ নোটিশ টাঙিয়ে দেন। পরে সকালে পঞ্চাশ জন শ্রমিক কারখানায় কাজে এসে সামরিক বরখাস্তের নোটিশ দেখে বিক্ষোভ করতে চাইলে পুলিশ তাদের সড়িয়ে দেয়।

এঘটনায় কারখানার অন্য শ্রমিকরা হঠাৎ করে সহকর্মীদের সামরিক বরখাস্তের প্রতিবাদে উৎপাদন বন্ধ রাখে। পরে মালিকপক্ষ আজকের জন্য কারখানাটি ছুটি ঘোষনা করেন দুপুরে। এর আগে ওই কারখানার শ্রমিক আল আমিনকে ৩১ জুলাই রাজফুলবাড়িয়া এলাকায় দুর্বৃওরা ব্যাপক মারধর করে। পরে তাকে উদ্ধার করে চিকিৎসার জন্য এনাম মেডিক্যাল কলেজ এন্ড হাসপাতালে ভর্তি করা হয়।

এঘটনায় গতকাল সকালে শ্রমিকরা কারখানায় প্রবেশ করে জড়িতদের গ্রেপ্তার করে দৃষ্টান্ত মুলক শাস্তির দাবিতে বিক্ষোভ করেন।এদিকে সামরিক বরখাস্তকৃত শ্রমিকদের চাকরিতে পূর্ণবহালের দাবিতে সাভারে ধসে পড়া রানা প্লাজার সামনে বিক্ষোভ মিছিল করেছে বিভিন্ন শ্রমিক সংগঠন। এসময় তারা কারখানা মালিকপক্ষের এমন সিদ্ধান্ত বাতিলের দাবি জানান। অপরদিকে বিভিন্ন অভিযোগে আজ চারদিন ধরে সাভারের উলাইন এলাকায় প্রাইড গ্রুপের এইচ আর টেক্সটাইল গার্মেন্টস কর্মবিরতি পালন করছেন শ্রমিকরা। যেকোন অপ্রীতিকর ঘটনা এড়াতে কারখানা দুটির সামনে অতিরিক্ত পুালিশ মোতায়েন রয়েছে।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  
এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!