সোমবার, ২০ মে ২০২৪, ০২:৪১ অপরাহ্ন
শিরোনাম
শিরোনাম
পাঁচবিবিতে আলোচনার শীর্ষে মহিলা ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী রাজিনারা টুনি সীতাকুণ্ডে লোকালয় থেকে ব্রিটিশ আমলের গ্রেনেড উদ্ধার নতুন সিনেমায় সোহেল মন্ডল-আইশা খান শুক্রবার সারাদেশে মুক্তি পাচ্ছে ‘সুস্বাগতম’ দাকোপ উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে ২ জনের প্রার্থিতা প্রত্যাহার পাঁচবিবিতে কৃষি মাঠ দিবস অনুষ্ঠিত খুলনার দাকোপের বাজুয়া চুনকুড়ি দাসপাড়ায় পরকিয়ার জের ধরে গৃহবধুর আত্নহত্যার ঘটনার ভিন্ন মত পোষন করেছে শংকর দাস কচুয়ায় তালা মার্কা ভোট চেয়ে বিরামহীন মাঠ চষে বেড়াচ্ছেন সাংবাদিক রাকিবুল হাসান পাঁচবিবিতে উপজেলা নির্বাচনে প্রচারে অংশ নেয়ায় বিএনপির ২ নেতাকে অব্যাহতি দেশে ১১০টি প্রতিবন্ধী সহায়তা সেবা কেন্দ্র রয়েছে: রংপুরে দীপু মনি কালীগঞ্জে স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত পূবাইলে গার্মেন্টস শ্রমিককে পিটিয়ে ছিনতাই রায়পুর উপজেলা নির্বাচনে প্রভাব বিস্তার করায় এমপির বিরুদ্ধে চেয়ারম্যান প্রার্থীর সংবাদ সম্মেলন খুলনার দাকোপের লাউডোব ইউনিয়নের ২০২৪-২৫ উন্মুক্ত বাজেট অধিবেশন অনুষ্ঠিত পাঁচবিবিতে অনাবৃষ্টি জনিত লিচুর ফলন হ্রাস, বাগান মালিকের মাথায় হাত
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

ঢাকা প্রতিদিন বন্ধের চক্রান্তের প্রতিবাদে রাজশাহীতে সাংবাদিকদের প্রতিবাদ সমাবেশ ও স্মারকলিপি প্রদান

রাজশাহী থেকে ফিরে রুস্তম আলী শায়েরঃ / ১১৯ সংবাদটি পড়েছেন
প্রকাশ: বুধবার, ২ আগস্ট, ২০২৩, ১০:১৬ অপরাহ্ণ

জাতীয় দৈনিক ঢাকা প্রতিদিন বন্ধের অব্যাহত ষড়যন্ত্রের প্রতিবাদে কাস্টম্স কর্মকর্তা ড. তাজুল ইসলামের শাস্তির দাবিতে রাজশাহী মহানগরীতে প্রতিবাদ সমাবেশও স্মারকলিপি প্রদান করা হয়েছে। গতকাল বুধবার দুপুরে রাজশাহীর সাংবাদিক সমাজের ব্যানারে রাজশাহী বিভাগীয় কমিশনার কার্যালয়ের সামনে এ মানববন্ধন ও পরে বিভাগীয় কমিশনার এবং রাজশাহী জেলা প্রশাসককে প্রধানমন্ত্রী বরাবর এ স্মারকলিপি প্রদান করা হয়।

স্মারকলিপি প্রদানের পূর্বে মানবন্ধন অনুষ্ঠিত হয়। এতে রাজশাহী ব্যুরো রিপোর্টার ওমর ফারুকের সঞ্চালনায় বক্তব্য রাখেন, রাজশাহী সাংবাদিক ইউনিয়নের সভাপতি মু. আব্দুল আওয়াল ও সাধারণ সম্পাদক ড. সাদিকুল ইসলাম স্বপন। আরইউজে সভাপতি আব্দুল আওয়াল বলেন, ঢাকা প্রতিদিনসহ প্রত্যেকটি মূল ধারার গণমাধ্যমকে মুক্ত ও স্বাধীনভাবে কাজ করতে দিতে হবে।

ঢাকা প্রতিদিন বন্ধের যে চক্রান্ত করা হচ্ছে তা সাংবাদিকদের আন্দোলনের মুখে বাস্তবায়ন করা সম্ভব নয়। দুর্নীতিগ্রস্থ কাস্টম্স কর্মকর্তা তাজুলের দুর্নীতির বিরুদ্ধে অনুসন্ধানের জন্য সরকারের প্রতি অনুরোধ জানান তিনি। আরইউজে সাধারণ সম্পাদক ড. সাদিকুল ইসলাম স্বপন বলেন, সাংবাদিকের কাজই হচ্ছে দুর্নীতি ও অনিয়মের বিরুদ্ধে লেখালেখি করা। এর মাধ্যমে দেশের মানুষ ও সরকার উপকৃত হন। আজ সেই গণমাধ্যমকেই উৎখাত করার চেষ্টা করছে বিতর্কিত কাস্টম্স কর্মকর্তা। তার এ উদ্দেশ্য পূর্ণ হবে না।
ঢাকা প্রতিদিনের বিরুদ্ধে ষড়যন্ত্র কখনোই সফল হবে না। সকল বন্ধ গণমাধ্যমে অতিসত্তর খুলে দেওয়ার দাবি জানান এই সাংবাদিক নেতা। প্রতিবাদ সমাবেশ শেষে রাজশাহী বিভাগীয় কমিশনার ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীর ও রাজশাহী জেলা প্রশাসক শামীম আহমেদ এর সঙ্গে সাক্ষাত করে স্মারকলিপি প্রদান করা হয়।
প্রতিবাদ সমাবেশ ও স্মারকলিপি প্রদান অনুষ্ঠানে উপস্থিত ছিলেন,রাজশাহী ব্যুরো রিপোর্টার ওমর ফারুক,রাজশাহীর বিজ্ঞাপন প্রতিনিধি রাসেল সরকার,চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি মেহেদি হাসান,নাটোর প্রতিনিধি গোলাম গাউস,নওগাঁ প্রতিনিধি সোহেল রানা,বাগমারা প্রতিনিধি রুস্তম আলী শায়ের,আত্রাই প্রতিনিধি আবু হেনা মোস্তফা কামাল,পত্নীতলা প্রতিনিধি রিফাত হোসেন,রানীনগর প্রতিনিধি মালেক,সিংড়া প্রতিনিধি খলিলুর. মাহমুদ,গিয়াস কামাল,সাংবাদিক জামাল উদ্দীন,সাংবাদিক হুমায়ন কবির ও অন্যান্য গণমাধ্যম কর্মীবৃন্দ।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  
এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!