মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৬:০৩ অপরাহ্ন
শিরোনাম
শিরোনাম
কলস মার্কা প্রতীক পেয়েছেন পার্বতীপুর উপজেলা পরিষদ নিবার্চনে মহিলা ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী সহকারি অধ্যাপক (ইংরেজি) সুলতানা নাসরীন এম.এ মুন্সীগঞ্জে চলছে দুই উপজেলা নির্বাচনের ভোট প্রতিযোগিতা ফরিদপুরে আরসিসি ড্রেন নির্মান কাজের উদ্বোধন করলেন পৌর মেয়র দাকোপের বাজুয়ায় সাপ্তাহিক হাট-বাজারে উপজেলা চেয়ারম্যান প্রার্থী অচিন্ত মন্ডলএর (দোয়াত-কলম) প্রতিকের গণসংযোগ কুলিয়ারচরে বিনা প্রতিদ্বনদ্বিতায় উপজেলা পরিষদ চেয়ারম্যান ‘আবুল হোসেন লিটন কুড়িগ্রামে মোবাইল কিনে না দেওয়ায় গলায় ফাঁস দিয়ে ৬ষ্ঠ শ্রেণির ছাত্রীর আত্মহত্যা  কচুয়ায় তালা মার্কা ভোট চেয়ে মাঠ চষে বেড়াচ্ছেন সাংবাদিক রাকিবুল হাসান শিশু ধর্ষণ মামলার প্রধান আসামী গ্রেফতার পার্বতীপুর উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীদের প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছে রংপুরে আনসারুল্লাহ বাংলা টিমের তিন সদস্যকে পৃথক পৃথক মেয়াদে কারাদন্ড পড়াশোনা এবং নির্মাণে উচ্চ ডিগ্রী নিতে যুক্তরাষ্ট্রে অ্যান্থনি পাঁচবিবিতে আলোচনার শীর্ষে মহিলা ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী রাজিনারা টুনি সীতাকুণ্ডে লোকালয় থেকে ব্রিটিশ আমলের গ্রেনেড উদ্ধার নতুন সিনেমায় সোহেল মন্ডল-আইশা খান শুক্রবার সারাদেশে মুক্তি পাচ্ছে ‘সুস্বাগতম’
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

শহরকে পরিচ্ছন্ন রাখতে ঝাড়ু হাতে নিয়ে রাস্তায় পৌর মেয়র,

এস এম মাসুদ রানা বিরামপুর (দিনাজপুর) প্রতিনিধি / ৯৮ সংবাদটি পড়েছেন
প্রকাশ: রবিবার, ২৩ জুলাই, ২০২৩, ৬:১৪ অপরাহ্ণ

এস এম মাসুদ রানা বিরামপুর (দিনাজপুর) প্রতিনিধি- শহর পরিষ্কার-পরিচ্ছন্ন রাখতে দিনাজপুরের বিরামপুর পৌরসভা এক ব্যতিক্রমী উদ্যোগ নিয়েছে। বিরামপুর পৌরসভার মেয়র, কাউন্সিলর, সুধীজন, যুবসমাজ, পরিচ্ছন্নতাকর্মী ও কর্মকর্তা-কর্মচারীরা মিলে ঝাড়ু হাতে শহর পরিচ্ছন্নতা অভিযানে নেমেছেন।
বিরামপুর পৌরসভার স্বনামধন্য ও সুযোগ্য নগরপিতা পৌর মেয়র অধ্যক্ষ আককাস আলীর নির্দেশে পৌর এলাকায় ডেঙ্গু, ম্যালেরিয়াসহ নানা ধরনের মশাবাহী রোগ যেন জনসাধারণের মাঝে ছড়িয়ে না পড়ে, সেজন্য বিরামপুর পৌরসভা ৯টি ওয়ার্ডে ফগার মেশিন ও উন্নতমানের লার্ভা স্প্রের মাধ্যমে মশা নিধনের কাজ চলমান রয়েছে। ফগার মেশিন দিয়ে পাড়া মহল্লার অলিগলি ও ড্রেনের ঢাকনা তুলে মশার বংশ বিস্তার রোধে লার্ভা স্প্রে ব্যবহার করা হচ্ছে।

রবিবার সকালে নতুন বাজার শহরের পাইলট স্কুল মাঠ থেকে এই পরিচ্ছন্নতা অভিযান শুরু হয়।

গতকাল শনিবার শহরের চালহাটি কাঁচা বাজার থেকে শুরু করে দিনাজপুর গোবিন্দগঞ্জ মহাসড়কের কলাবাগান পর্যন্ত পরিচ্ছন্নতা অভিযান পরিচালনা করা হয়। এ সময় মহাসড়কের আশপাশের বাড়িঘর, অফিস- হাসপাতাল, ক্লিনিক পরিষ্কার-পরিচ্ছন্ন করা হয়।

মেয়র, কাউন্সিলর সুধীজন ও যুবসমাজ মুখে মাক্স পড়ে ঝাড়ু হাতে এই পরিচ্ছন্নতা অভিযানে অংশ নেন। ‘আবর্জনা ফেলনা নয়, প্রক্রিয়া করলে সার হয়’, ‘আবর্জনা সংগ্রহ অপসারণে পৌরসভার সহায়তা নিন, নির্দিষ্ট স্থানে বা ডাস্টবিনে ময়লা আবর্জনা ফেলুন’, ‘এই শহর আপনার, তাই পরিচ্ছন্ন রাখার দায়িত্বও আপনার।

পৌর মেয়র অধ্যক্ষ আককাস আলী বলেন, পৌরসভাকে পরিষ্কার-পরিচ্ছন্ন রাখতে এমন কর্মসূচি এখন থেকে এমন কর্মসূচি পরিচালনা করা হবে। শহরকে পরিষ্কার-পরিচ্ছন্ন রাখতে এবং পৌরবাসীকে সচেতন করতে এমন কর্মসূচি নেওয়া হয়েছে।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!