মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৭:০০ পূর্বাহ্ন
শিরোনাম
শিরোনাম
কচুয়ায় তালা মার্কা ভোট চেয়ে মাঠ চষে বেড়াচ্ছেন সাংবাদিক রাকিবুল হাসান শিশু ধর্ষণ মামলার প্রধান আসামী গ্রেফতার পার্বতীপুর উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীদের প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছে রংপুরে আনসারুল্লাহ বাংলা টিমের তিন সদস্যকে পৃথক পৃথক মেয়াদে কারাদন্ড পড়াশোনা এবং নির্মাণে উচ্চ ডিগ্রী নিতে যুক্তরাষ্ট্রে অ্যান্থনি পাঁচবিবিতে আলোচনার শীর্ষে মহিলা ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী রাজিনারা টুনি সীতাকুণ্ডে লোকালয় থেকে ব্রিটিশ আমলের গ্রেনেড উদ্ধার নতুন সিনেমায় সোহেল মন্ডল-আইশা খান শুক্রবার সারাদেশে মুক্তি পাচ্ছে ‘সুস্বাগতম’ দাকোপ উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে ২ জনের প্রার্থিতা প্রত্যাহার পাঁচবিবিতে কৃষি মাঠ দিবস অনুষ্ঠিত খুলনার দাকোপের বাজুয়া চুনকুড়ি দাসপাড়ায় পরকিয়ার জের ধরে গৃহবধুর আত্নহত্যার ঘটনার ভিন্ন মত পোষন করেছে শংকর দাস কচুয়ায় তালা মার্কা ভোট চেয়ে বিরামহীন মাঠ চষে বেড়াচ্ছেন সাংবাদিক রাকিবুল হাসান পাঁচবিবিতে উপজেলা নির্বাচনে প্রচারে অংশ নেয়ায় বিএনপির ২ নেতাকে অব্যাহতি দেশে ১১০টি প্রতিবন্ধী সহায়তা সেবা কেন্দ্র রয়েছে: রংপুরে দীপু মনি
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

জাতীয় দ্বাদশ নির্বাচনে ছাত্র লীগের গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে হবে

আঃ কাদের, কচুয়া প্রতিনিধিঃ / ১৪২ সংবাদটি পড়েছেন
প্রকাশ: শনিবার, ২২ জুলাই, ২০২৩, ৭:৪০ অপরাহ্ণ

বাংলাদেশ আওয়ামী লীগের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক ড. সেলিম মাহমুদ।
বাংলাদেশ আওয়ামী লীগের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক ড. সেলিম মাহমুদ বলেছেন- ছাত্রলীগের ইতিহাস, বাঙ্গালির ইতিহাস। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশ ছাত্রলীগকে নিয়ে অনেক স্বপ্ন দেখে ছিলেন। বাঙ্গালি জাতির প্রতিটি আন্দোলন সংগ্রামে ছাত্রলীগের উল্লেখযোগ্য ভূমিকা ছিল। বাঙ্গালী জাতির প্রতিটি ক্লান্তিকালে ছাত্রলীগে ঢাল হয়ে দেশ ও জনগণের পাশে দাঁড়িয়েছে। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাঙ্গালির মুক্তি ও স্বাধীনতার সংগ্রাম সফল করার লক্ষ্যে যে পরিকল্পনা করেছিল তন্মধ্যে ছাত্রলীগের ভূমিকা অন্যতম ছিল। বাংলাদেশের যে মর্যাদা সমৃদ্ধি, অগ্রগতি, নিরাপত্তা ভূলুণ্ঠিত করার জন্য জামাত-বিএনপির নেতৃত্বে ষড়যন্ত্রকারীরা বাংলাদেশের অগ্রগতি থামাতে চান। শেখ হাসিনাকে উৎখাত করতে চান। বাংলাদেশের সার্বভৌমত্ব নিয়ে বিদেশি দূতাবাসে ধর্না দিচ্ছেন। এই বাংলাদেশ নির্মানে এই বাংলাদেশ প্রতিষ্ঠায় জাতির পিতা যে নেতৃত্ব দিয়ে ছিলেন সেখানেই ছাত্রলীগের অগ্রনী ভূমিকা রয়েছে।
তিনি আরো বলেন, ২০০১ সালে বিএনপি জামাত যে নৈরাজ্য করেছিল সে সন্ত্রাসী কর্মকান্ড দেখেছে এ দেশের মানুষ তা ভুলে যায়নি। আগামী নির্বাচনে ছাত্রলীগসহ এদেশের তরুন ও যুবসমাজ দেশের প্রত্যেকটা স্তরের মানুষ যাতে জাগ্রত থেকে শেখ হাসিনার আগামী নির্বাচনে জয়ী হয়ে দায়িত্ব না পাওয়া পর্যন্ত আমাদের প্রতিটি ছাত্রলীগের নেতাকর্মীদেরকে সজাগ থাকতে হবে। তিনি গতকাল শনিবার সকালে পালাখাল রুস্তম আলী ডিগ্রি কলেজ অডিটরিয়ামে উপজেলা ছাত্রলীগের আয়োজনে দেশব্যাপী জামাত-বিএনপির সন্ত্রাস ও নৈরাজ্য ও বিশৃঙ্খলার প্রতিবাদে গণতান্ত্রিক শাসন ব্যবস্থার সুরক্ষার লক্ষ্যে কচুয়ার ছাত্র ও তরুণ সমাজকে ঐক্যবদ্ধ করতে কচুয়া উপজেলা ছাত্রলীগের বিশেষ বর্ধিত সভায় প্রধান অতিথির বক্তবে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।
উপজেলা ছাত্রলীগের আহবায়ক সালাহউদ্দিন সরকারের সভাপতিত্বে ও যুগ্ম আহবায়ক শাকিল মুন্সি ও ফয়সাল ভূইয়া যৌথ সঞ্চালনায় অতিথি হিসাবে বক্তব্য রাখেন- চাঁদপুর জেলা আওয়ামী লীগের সহসভাপতি আইয়ুব আলী পাটওয়ারী, উপজেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক জিয়া উর রহমান হাতেম, বণ ও পরিবেশ বিষয়ক সম্পাদক খোরশেদ আলম খোকন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মাহবুব আলম, ইউপি চেয়ারম্যান হাবীব মজুমদার, ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি গাজী আব্দুল আহাদ, সাধারণ সম্পাদক সোহরাব হোসেন সুমন, চাঁদপুর পলিটেকনিক ইনস্টিটিউট শাখা ছাত্রলীগের আহবায়ক শেখ সজিব, যুগ্ম আহবায়ক নুর, বঙ্গবন্ধু ডিগ্রি কলেজ শাখা ছাত্রলীগের আহবায়ক ইব্রাহীম প্রমুখ।

ছবি ঃ দেশব্যাপী জামাত-বিএনপির সন্ত্রাস ও নৈরাজ্য ও বিশৃঙ্খলার প্রতিবাদে ছাত্র সমাবেশে বক্তব্য রাখছেন ড. সেলিম মাহমুদ।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!