বুধবার, ২২ মে ২০২৪, ০৩:৪৯ পূর্বাহ্ন
শিরোনাম
শিরোনাম
কুড়িগ্রামে উপজেলা নিবার্চনে ৩৫ শতাংশ ভোট পড়েছে, পুলিশের তৎপরতা ছিল চোখে পড়ার মতো পাঁচবিবি উপজেলা পরিষদ নির্বাচনে” সাবেকুন নাহার শিখার “জয়, নতুন ভোটারের বিজয় কুড়িগ্রামে উপজেলা নিবার্চনে ৩৫ শতাংশ ভোট পড়েছে, পুলিশের তৎপরতা ছিল চোখে পড়ার মতো কুড়িগ্রামে জাল ভোট দিতে এসে ধরা খেলো রিকশাওয়ালা  চাঁদপুরের তিন উপজেলায় বেসকারী ভাবে চেয়ারম্যান হলেন জোকা-দিঘীরপাড় মাধ্যমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচনে আজিজ প্যানেল বিজয়ী সোনাইমুড়ীতে ৬ নির্বাচন কর্মকর্তা আটক, জাল ভোট দেওয়ার দায়ের ২জনের কারাদন্ড চাটখিলে অনিয়মের অভিযোগে চেয়ারম্যান প্রার্থীর ভোট বর্জন, জুতা মিছিল নোয়াখালীতে তিন উপজেলায় আওয়ামী লীগ নেতারা বিজয়ী দাকোপের বাজুয়ায় সাপ্তাহিক হাট-বাজারে উপজেলা চেয়ারম্যান প্রার্থী আবুল হোসেনের (ঘোড়া) প্রতিকের গণসংযোগ সীতাকুণ্ডে মাহিনুর শিপ রিসাইক্লিং ইয়ার্ডে শ্রমিক নিহত প্রতিক বরাদ্দের পর বিভিন্ন স্থানে আঃ লীগ নেতাদের মিছিল, বিএনপি থেকে সেই প্রার্থী কে শোকজ শাহরাস্তি উপজেলা নির্বাচনে ঘোড়া, চশমা ও প্রজাপতি বেসরকারিভাবে নির্বাচিত। কলস মার্কা প্রতীক পেয়েছেন পার্বতীপুর উপজেলা পরিষদ নিবার্চনে মহিলা ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী সহকারি অধ্যাপক (ইংরেজি) সুলতানা নাসরীন এম.এ মুন্সীগঞ্জে চলছে দুই উপজেলা নির্বাচনের ভোট প্রতিযোগিতা
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

মণিরামপুরের হরিহরনগর ইউপি নির্বাচন সম্পন্ন আব্দুর রাজ্জাক চেয়ারম্যান নির্বাচিত

উত্তম চক্রবর্তী,মনিরামপুর যশোর / ১৩৬ সংবাদটি পড়েছেন
প্রকাশ: সোমবার, ১৭ জুলাই, ২০২৩, ৯:১৫ অপরাহ্ণ

উত্তম চক্রবর্তী,মনিরামপুর(যশোর)।। সোমবার (১৭ জুলাই) যশোরের মণিরামপুর উপজেলার হরিহরনগর ইউনিয়ন পরিষদের নির্বাচন সম্পন্ন হয়েছে। এতে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী চেয়ারম্যান মাস্টার জহুরুল ইসলামকে (নৌকা মার্কা) পরাজিত করে স্বতন্ত্র প্রার্থী ইউনিয়ন বিএনপির যুগ্ম আহ্বায়ক আবদুর রাজ্জাক (চশমা মার্কা) বেসরকারি ভাবে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। আব্দুর রাজ্জাক চশমা মার্কা নিয়ে ভোট পেয়েছেন ৫৯৬১ এবং মাস্টার জহুরুল ইসলাম নৌকা মার্কা নিয়ে ৪৯১২ ভোট পেয়েছেন। চেয়ারম্যান পদে মোট ৪ জন প্রার্থী প্রতিদ্বন্দিতা করেন। অন্যান্যরা হলেন- মাস্টার ফরিদ উদ্দিন (আনারস মার্কা) ২৬৭২ ভোট এবং তরিকুল ইসলাম (মোটরসাইকেল মার্কা) ১৫৩০ ভোট পেয়েছেন।
ইভিএম পদ্ধতিতে এ ইউনিয়নের ৯টি ওয়ার্ডেই ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়েছে। কোনো প্রকার অপ্রীতিকর ঘটনা ঘটেনি এ নির্বাচনে। অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ এবং অত্যন্ত স্বচ্ছভাবে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়েছে। রিটানিং অফিসার ও উপজেলা নির্বাচন অফিসার মোঃ আব্দুর রশিদ বলেছেন- এ নির্বাচন অবাধ ও সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে। হরিহরনগর ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ২১ হাজার ২২৬ জন। এরমধ্যে ১৫১১৩ জন ভোটার তাদের ভোটাধিকার ইভিএমের মাধ্যমে প্রয়োগ করেছেন। এরমধ্যে ১৫০৭৫ ভোট বৈধ এবং ৩৮ ভোট অবৈধ। ভোট পড়েছেন শতকরা হারে ৭১.২০। এ নির্বাচনে ৩ জন ম্যাজিষ্ট্রেট, ১ প্লাটুন বিজিবি, ১ প্লাটুন র‌্যাব, প্রতিটি কেন্দ্রে ১ জন এসআই ২ জন এএসআই সহ ৭ জনের একটি মোবাইল টিম প্রতি তিনটি কেন্দ্রে দায়িত্বে ছিলেন। এ ছাড়া প্রতিটি ভোট কেন্দ্রে ১৭ জন আনসার সদস্য, ১ জন ইন্সেপেক্টরের নেতৃত্বে ৭ জনের একটি টিম উপস্থিত থেকে দায়িত্ব পালন করেছেন। এছাড়া ভোট গ্রহণ কাজে ৯ জন প্রিজাইডিং ৬১ জন সহকারী প্রিজাইডিং ও ১২২ জন পোলিং অফিসার দায়িত্ব পালন করেছেন। সকাল ৮টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত বিরতিহীন ভাবে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!