বুধবার, ২২ মে ২০২৪, ০৪:০৯ পূর্বাহ্ন
শিরোনাম
শিরোনাম
কুড়িগ্রামে উপজেলা নিবার্চনে ৩৫ শতাংশ ভোট পড়েছে, পুলিশের তৎপরতা ছিল চোখে পড়ার মতো পাঁচবিবি উপজেলা পরিষদ নির্বাচনে” সাবেকুন নাহার শিখার “জয়, নতুন ভোটারের বিজয় কুড়িগ্রামে উপজেলা নিবার্চনে ৩৫ শতাংশ ভোট পড়েছে, পুলিশের তৎপরতা ছিল চোখে পড়ার মতো কুড়িগ্রামে জাল ভোট দিতে এসে ধরা খেলো রিকশাওয়ালা  চাঁদপুরের তিন উপজেলায় বেসকারী ভাবে চেয়ারম্যান হলেন জোকা-দিঘীরপাড় মাধ্যমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচনে আজিজ প্যানেল বিজয়ী সোনাইমুড়ীতে ৬ নির্বাচন কর্মকর্তা আটক, জাল ভোট দেওয়ার দায়ের ২জনের কারাদন্ড চাটখিলে অনিয়মের অভিযোগে চেয়ারম্যান প্রার্থীর ভোট বর্জন, জুতা মিছিল নোয়াখালীতে তিন উপজেলায় আওয়ামী লীগ নেতারা বিজয়ী দাকোপের বাজুয়ায় সাপ্তাহিক হাট-বাজারে উপজেলা চেয়ারম্যান প্রার্থী আবুল হোসেনের (ঘোড়া) প্রতিকের গণসংযোগ সীতাকুণ্ডে মাহিনুর শিপ রিসাইক্লিং ইয়ার্ডে শ্রমিক নিহত প্রতিক বরাদ্দের পর বিভিন্ন স্থানে আঃ লীগ নেতাদের মিছিল, বিএনপি থেকে সেই প্রার্থী কে শোকজ শাহরাস্তি উপজেলা নির্বাচনে ঘোড়া, চশমা ও প্রজাপতি বেসরকারিভাবে নির্বাচিত। কলস মার্কা প্রতীক পেয়েছেন পার্বতীপুর উপজেলা পরিষদ নিবার্চনে মহিলা ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী সহকারি অধ্যাপক (ইংরেজি) সুলতানা নাসরীন এম.এ মুন্সীগঞ্জে চলছে দুই উপজেলা নির্বাচনের ভোট প্রতিযোগিতা
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

খাদ্যবান্ধব কর্মসূচীর চাল বিতরণে অনিয়ম পক্ষপাতমূলক তদন্ত প্রতিবেদন দাখিলের অভিযোগ” সঠিক তদন্তের মাধ্যমে দোষীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহনের দাবী

ফরিদ মিয়া নান্দাইল ঃ / ১৫৩ সংবাদটি পড়েছেন
প্রকাশ: সোমবার, ১৭ জুলাই, ২০২৩, ৯:০৯ অপরাহ্ণ

ময়মনসিংহের নান্দাইলে খাদ্যবান্ধব কর্মসূচীর চাল বিতরণে অনিয়মের বিষয়ে পক্ষপাত মূলক তদন্ত প্রতিবেদন দাখিলের অভিযোগ উঠেছে তদন্ত কমিটির বিরুদ্ধে। সোমবার (১৭ জুলাই) সংবাদ সম্মেলনে এবিষয়ে বিস্তারিত তোলে ধরেন অভিযোগকারী মুরাদ হোসেন ভূইয়া। মুরাদ হোসেনের লিখিত বক্তব্য সূত্রে জানাযায়, গত ১৩ এপ্রিল উপজেলা যুবলীগ নেতা স্থানীয় খাদ্যবান্ধব কর্মসূচীর ডিলার মোজাম্মেল হক বাচ্চু নান্দাইল সদর ইউনিয়নের মুক্ত বাজারে চাল বিতরণ কালে ত্রিশ কেজির পরিবর্তে কার্ডধারীদের মাঝে ২৭-২৮ কেজি চাল বিতরণ করার বিষয়টি নিয়ে স্থানীয় বাসিন্দা হিসেবে মুরাদ হোসেন প্রতিবাদ করায় তাকে মারধর ও শারীরিক ভাবে লাঞ্ছিত করলে স্থানীয়দের সহযোগিতায় সে নান্দাইল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিয়ে সুস্থ হয়।
পরবর্তীতে এ বিষয়ে ১৭ এপ্রিল নান্দাইল উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর লিখিত অভিযোগ দায়ের করে। অভিযোগের প্রেক্ষিতে গত ২ মে নান্দাইল উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এটিএম আরিফের নেতৃত্বে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ আহসান উল্লাহ সমন্বয়ে দুই সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি নান্দাইল ইউনিয়ন পরিষদ ভবনে তদন্ত সম্পন্ন করে। মুরাদ হোসেন অভিযোগ করেন, আমাকে তদন্ত প্রতিবেদনের কোন কপি সরবরাহ না করেই তদন্ত কর্মকর্তাদ্বয় পক্ষপাতমূলক প্রতিবেদন তৈরি করে গত ২৪ মে বিবাদী মোজাম্মেল হক বাচ্ছুকে অতি গোপনে প্রতিবেদন সরবরাহ করে।

বিবাদী বাচ্চু সে সুযোগে চাল বিতরণ অনিয়মের অভিযোগ নিয়ে সংবাদ প্রকাশের ফলে নান্দাইল উপজেলার প্রথম আলো ও যুগান্তর পত্রিকার দুই প্রতিনিধি সহ আমার নামে একজন আইনজীবীর মাধ্যমে গত ২৬ জুন বিবাদীর সম্মানহানির ফলে কোটি টাকার ক্ষতিপূরণের দাবীতে আইনগত নোটিশ পাঠায়। এমন নোটিশ পাওয়ার পর উপজেলা প্রশাসনের সাথে যোগাযোগ করে তদন্ত প্রতিবেদন গ্রহণ করি। তদন্ত প্রতিবেদনটি মনগড়া ও পপাতমূলক বলে উল্লেখ করেন মুরাদ হোসেন। তিনি বলেন, চাল বিতরণকালে তদারকি কর্মকর্তা মোঃ আসাদুল্লাহ উপস্থিত না থাকার পরও প্রতিবেদনে তার উপস্থিতির বিষয়ে বক্তব্য তোলে ধরা হয়েছে। ২ নং ওয়ার্ড মেম্বার আঃ সামাদের ঘটনাস্থলে উপস্থিত থাকার কথা উল্লেখ করা হয়েছে। অথচ তিনি উপস্থিত ছিলেন না বলে নিশ্চিত করেছেন।
মুরাদ হোসেন আরও বলেন, ভুক্তভোগী কার্ডধারীদের বক্তব্য গ্রহণ করা হলেও অধিকাংশ সাক্ষীগণের বক্তব্য প্রতিবেদনে উল্লেখ করা হয়নি। আমি এবিষয়ে নিরপেক্ষ সঠিক তদন্তের জন্য জেলা প্রশাসক বরাবর গত ৯ জুলাই লিখিত আবেদন করেছি। এবিষয়ে তদারকি কর্মকর্তা মোঃ আসাদুল্লাহ কাছে তার উপস্থিতির বিষয়টি জানতে চাইলে কোন সদুত্তর দিতে পারেননি। তদন্ত কমিটির সদস্য উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আহসান উল্লাহ বলেন, লিখিত বক্তব্যের প্রেক্ষিতে প্রতিবেদন দেওয়া হয়েছে।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!