শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৭:০৬ অপরাহ্ন
শিরোনাম
শিরোনাম
কুড়িগ্রামে পুরুষ ও কিশোরদের সম্পৃক্তকরণ ও পরিবেশগত তত্ত্বাবধান বিষয়ে কর্মশালা  এসিলেন্ডের হস্তক্ষেপে কচুয়ার মনপুরা উত্তর বিলে ভেকু দিয়ে মাটি কাটা বন্ধ দাকোপ উপজেলা পরিষদ নির্বাচন কে সামনে রেখে গনসংযোগ করেছেন প্রার্থী আলহাজ্ব শেখ যুবরাজ মিরসরাইয়ে ইউপি চেয়ারম্যান গ্রেফতার মিন্টুর লাশ দুবাই থেকে দেশে আনতে পরিবারের আকুতি পাঁচবিবিতে চেয়ারম্যান প্রার্থী শিখার পক্ষে কাজ না করতে নেতাকর্মীদের জেলা বিএনপির নির্দেশ পাঁচবিবিতে বোরো ধান চাল সংগ্রহের শুভ উদ্বোধন ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে সর্বজনীন পেনশন স্কিম মেলা অনুষ্ঠিত ক্যান্সার আক্রান্ত স্কুলছাত্রের চিকিৎসা সহায়তায় এগিয়ে এলেন সুন্দরবন নিউজ টিম পূবাইলে কথা-কাটাকাটি জেরে,ভাড়াটিয়া পরিবারকে হত্যার চেষ্টা,নারী-বৃদ্ধসহ আহত ৬ কুড়িগ্রামে দুটি ইটভাটার বিরুদ্ধে ভ্রাম্যমান আদালতের অভিযান; একটিকে জরিমানা অপরটি বন্ধ ঘোষণা পাঁচবিবি দারুল ইসলাহ একাডেমীর শিক্ষার্থীদের সাফল্য কুমিল্লায় চাকরির বয়সসীমা ৩৫ দাবিতে মানববন্ধন দাকোপে গ্রিন ক্লাইমেট ফান্ডের অবহিতকরণ সভা অনুষ্ঠিত ৬ বছরের কন্যা শিশুকে ধর্ষণের অভিযোগে ১৪ বছরের এক কিশোরকে আটক
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

আমিরাতে সার্ক সাংবাদিক ফোরামের কমিটি গঠন সহ-সভাপতি নির্বাচিত চাঁদপুরের সাগর চন্দ্র স্বপন

নিউজ ডেস্ক / ১১৮ সংবাদটি পড়েছেন
প্রকাশ: শনিবার, ১ জুলাই, ২০২৩, ১১:৫৩ অপরাহ্ণ

আমিরাতে সার্কভুক্ত বিশ্বের আটটি দেশের গণমাধ্যমকর্মীদের সমন্বয়ে গঠিত সার্ক সাংবাদিক ফোরামের ১৫ সদস্যের কমিটি ঘোষণা করা হয়েছে। গত ৬ই জুন দুবাইয়ের স্থানীয় একটি হোটেলে সার্ক সাংবাদিক ফোরাম ইউএই চ্যাপ্টারের এই পূর্নাঙ্গ কমিটি ঘোষণা করা হয়।

এর ফলে এসজেএফ বিভিন্ন দেশের মতো আমিরাতে নতুন অধ্যায়ের সূচনা করেছে। এতে প্রবাসে কর্মরত সার্ক অঞ্চলের সাংবাদিকদের সংগঠিত করে দেশ ও সমাজের উন্নয়নে কাজ করার প্রত্যয় ব্যক্ত করা হয়েছে। এদিকে সার্ক দেশগুলো ছাড়াও সারাবিশ্বে সার্ক সাংবাদিক ফোরামের কমিটি গঠনের প্রক্রিয়া অব্যাহত রেখেছে নেপালভিত্তিক আন্তর্জাতিক এই সংস্থা।

এ সময় এসজেএফ ইউএই চ্যাপ্টারের সভাপতি হিসেবে মনোনীত হয়েছেন মাই টিভির সংযুক্ত আরব আমিরাত প্রতিনিধি সামসুর রহমান সোহেল, সিনিয়র সহ-সভাপতি খালিজ টাইমস প্রতিনিধি মোজাফফর রিজভি, সহ-সভাপতি প্রবাস মেলা আমিরাত প্রতিনিধি মহিউল করিম আশিক ও দৈনিক বাংলার অধিকারের সম্পাদক সাগর চন্দ্র স্বপন।

সাগর চন্দ্র স্বপন চাঁদপুর জেলার হাজীগঞ্জ উপজেলায় তিনি দীর্ঘ সময় ধরে সাংবাদ ও গণমাধ্যমের সাথে সংপৃক্ত রয়েছেন,
তিনি ১৯৯৯ সাল থেকে লেখালেখি শুরু করেন তিনি বেশ কয়েক টি প্রিন্ট পএিকায় কাজ করেছে এর মধ্যে দৈনিক দেশবাংলা, দৈনিক মানবাধিকার প্রতিদিন, মিরপুর প্রতিদিন, দৈনিক ভোরের সূর্য, দৈনিক সাপ্তাহিক মানব খবর, দৈনিক প্রতিদিনের কাগজ,দৈনিক অনাকান্তির কন্ঠ, দৈনিক বাংলার অধিকার, সাগর চন্দ্র (স্বপন) কয়েকটি সংগঠন এর সাথে কাজ করে আসছেন।

এর পূর্বে তিনি বাংলাদেশ অনলাইন সংবাদপত্র সম্পাদক পরিষদ বনেকের আন্তজার্তিক বিষয়ক সম্পাদক এর দায়িত্ব পালন করেছেন।
চট্টগ্রাম বিভাগীয় মানবাধিকার সংগঠন এর আন্তজার্তিক বিষয় সম্পাদক, আমরা মুক্তিযুদ্ধের সন্তান হাজিগঞ্জ উপজেলা সহ সম্পাদক হিসেবে কাজ করছেন,
বর্তমানে বাংলাদেশ রিপোর্টাস ইউনিট ইউ এ,ইর নির্বাহী সদস্য হিসাবে কাজ করে আসছেন, তিনি প্রবাসের মাটিতেও দীর্ঘদিন ধরে পএ পএিকায় দেশের কথা প্রবাসির কথা বহির বিশ্বে তুলে ধরছেন। জানা যায় তিনি দুটি আলোচিত অনলাইন সংবাদপত্রের একটির সম্পাদক ও প্রকাশক অন্য একটির নির্বাহী সম্পাদক, এসজেএফর সহ-সভাপতি নির্বাচিত করায়
এসজেএফের নেপাল ইউএই চ্যাপ্টারের সকল সদস্যকে আন্তরিক অভিনন্দন জানান।

এসজেএফ সভাপতি রাজু লামা ও মহাসচিব আবদুর রহমান এসজেএফ ইউএই চ্যাপ্টারের নবগঠিত অধ্যায়ের নেতাদের অভিনন্দন জানান এবং সাফল্য কামনা করে শুভেচ্ছা জানান।

এ সময় এক ভিডিও বার্তায় এসজেএফের মহাসচিব মো. আব্দুর রহমান বলেন, খুব শীঘ্রই ইংল্যান্ড, ইউরোপ, জাপানসহ মধ্যপ্রাচ্যের দেশগুলোর বিভিন্ন অধ্যায় (এস জেএফ) ঘোষণা করা হবে। আমি সংযুক্ত আরব আমিরাতে নতুন কমিটির সাফল্য কামনা করছি।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!