সোমবার, ২০ মে ২০২৪, ১০:১২ অপরাহ্ন
শিরোনাম
শিরোনাম
রংপুরে আনসারুল্লাহ বাংলা টিমের তিন সদস্যকে পৃথক পৃথক মেয়াদে কারাদন্ড পড়াশোনা এবং নির্মাণে উচ্চ ডিগ্রী নিতে যুক্তরাষ্ট্রে অ্যান্থনি পাঁচবিবিতে আলোচনার শীর্ষে মহিলা ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী রাজিনারা টুনি সীতাকুণ্ডে লোকালয় থেকে ব্রিটিশ আমলের গ্রেনেড উদ্ধার নতুন সিনেমায় সোহেল মন্ডল-আইশা খান শুক্রবার সারাদেশে মুক্তি পাচ্ছে ‘সুস্বাগতম’ দাকোপ উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে ২ জনের প্রার্থিতা প্রত্যাহার পাঁচবিবিতে কৃষি মাঠ দিবস অনুষ্ঠিত খুলনার দাকোপের বাজুয়া চুনকুড়ি দাসপাড়ায় পরকিয়ার জের ধরে গৃহবধুর আত্নহত্যার ঘটনার ভিন্ন মত পোষন করেছে শংকর দাস কচুয়ায় তালা মার্কা ভোট চেয়ে বিরামহীন মাঠ চষে বেড়াচ্ছেন সাংবাদিক রাকিবুল হাসান পাঁচবিবিতে উপজেলা নির্বাচনে প্রচারে অংশ নেয়ায় বিএনপির ২ নেতাকে অব্যাহতি দেশে ১১০টি প্রতিবন্ধী সহায়তা সেবা কেন্দ্র রয়েছে: রংপুরে দীপু মনি কালীগঞ্জে স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত পূবাইলে গার্মেন্টস শ্রমিককে পিটিয়ে ছিনতাই রায়পুর উপজেলা নির্বাচনে প্রভাব বিস্তার করায় এমপির বিরুদ্ধে চেয়ারম্যান প্রার্থীর সংবাদ সম্মেলন
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

সুবর্ণচরে নিরাপদ সবজি বিক্রয় কেন্দ্র উদ্বোধন করা হয়েছে -DBO-News

নিজস্ব প্রতিবেদক / ১১৬ সংবাদটি পড়েছেন
প্রকাশ: সোমবার, ২৬ জুন, ২০২৩, ১০:০৫ অপরাহ্ণ

সবসমই‘নিরাপদ সবজি গ্রহণ করুন, সুস্বাস্থ্য নিশ্চিত করুন’ এ প্রতিপাদ্যে নোয়াখালীর সুবর্ণচরের পুর্ব চরবাটা ইউনিয়নের জোবায়ের মিয়ার বাজারে নিরাপদ সবজি বিক্রয় কেন্দ্রের উদ্বাধন করা হয়েছে।
এই সময় সাগরিকা সমাজ উন্নয়ন সংস্থার কৃষি কর্মকর্তা শিবব্রত ভৌমিক এর সঞ্চালনায়, মোঃ শহিদুল্লাহ, (এলাকা ব্যবস্থাপক , হাতিয়া অঞ্চল) এর সভাপতিত্বে উক্ত উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মোঃ আজিম উদ্দিন, (প্রকল্প পরিচালক বিএডিসি)

সাগরিকা সমাজ উন্নয়ন সংস্থার ব্যবস্থাপনায়, উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর ও প্রশাসনের সহযোগিতায় এবং সমন্বিত কৃষি ইউনিট, পল্লী কর্ম সহায়ক ফাউন্ডেশনের আর্থিক ও কারিগরি সহায়তায় এ কর্মসূচি চালু করা হয়।

প্রধান অতিথির বক্তব্যে বলেন,বর্তমানে উচ্চ মাত্রায় ক্ষতিকর রাসায়নিক বালাইনাশক ও সার ব্যবহার করে উৎপাদিত শাক-সবজি খেয়ে মানবদেহে চর্মরোগসহ নানা সমস্যার সৃষ্টি হচ্ছে। যার ফলে লিভার, কিডনি, রক্ত ও চর্বিতে বিভিন্ন রোগ দেখা দিচ্ছে। শাক-সবজিতে বালাইনাশক ব্যবহার নিষিদ্ধ নয়, একটা নির্দিষ্ট সময় অপেক্ষা করলে এর বিষাক্ততার প্রভাব কমে যায়। তখন ওই সবজি খাওয়া অনেকটা নিরাপদ হয়। শাক সবজি চাষে জৈব সার, সবুজ সার, খামারজাত সার বেশি ব্যবহার এবং বিষমুক্ত ও নিরাপদ সবজি এ বিক্রি কেন্দ্র থেকে পণ্য ক্রয় করার আহবান করেন তিনি।
অনুষ্ঠানের সভাপতি শহিদুল্লাহ বলেন সাগরিকার কৃষি ইউনিট সব সময় কৃষকের সাথে আছেন এবং থাকবেন।সাগরিকা কৃষি ইউনিট স্বল্প সুদে কৃষককে ঋন এবং বীজ আরো বিভিন্ন সুবিধা দেওয়া হবে। পরে সভপতি সবাইকে উক্ত বিক্রয় কেন্দ্র থেকে সবজি কেনার অনুরোধ জানিয়ে এবং সকলকে ধন্যবাদ জানিয়ে প্রোগ্রামের সমাপ্তি ঘোষণা করেন।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!