মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০১:২৩ পূর্বাহ্ন
শিরোনাম
শিরোনাম
কচুয়ায় তালা মার্কা ভোট চেয়ে মাঠ চষে বেড়াচ্ছেন সাংবাদিক রাকিবুল হাসান শিশু ধর্ষণ মামলার প্রধান আসামী গ্রেফতার রংপুরে আনসারুল্লাহ বাংলা টিমের তিন সদস্যকে পৃথক পৃথক মেয়াদে কারাদন্ড পড়াশোনা এবং নির্মাণে উচ্চ ডিগ্রী নিতে যুক্তরাষ্ট্রে অ্যান্থনি পাঁচবিবিতে আলোচনার শীর্ষে মহিলা ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী রাজিনারা টুনি সীতাকুণ্ডে লোকালয় থেকে ব্রিটিশ আমলের গ্রেনেড উদ্ধার নতুন সিনেমায় সোহেল মন্ডল-আইশা খান শুক্রবার সারাদেশে মুক্তি পাচ্ছে ‘সুস্বাগতম’ দাকোপ উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে ২ জনের প্রার্থিতা প্রত্যাহার পাঁচবিবিতে কৃষি মাঠ দিবস অনুষ্ঠিত খুলনার দাকোপের বাজুয়া চুনকুড়ি দাসপাড়ায় পরকিয়ার জের ধরে গৃহবধুর আত্নহত্যার ঘটনার ভিন্ন মত পোষন করেছে শংকর দাস কচুয়ায় তালা মার্কা ভোট চেয়ে বিরামহীন মাঠ চষে বেড়াচ্ছেন সাংবাদিক রাকিবুল হাসান পাঁচবিবিতে উপজেলা নির্বাচনে প্রচারে অংশ নেয়ায় বিএনপির ২ নেতাকে অব্যাহতি দেশে ১১০টি প্রতিবন্ধী সহায়তা সেবা কেন্দ্র রয়েছে: রংপুরে দীপু মনি কালীগঞ্জে স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

বাংলাদেশ আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে মফিজুর রহমান বাবুল এর শুভেচ্ছা-DBO-news

মোঃ হোসেন গাজী।। / ১০৪ সংবাদটি পড়েছেন
প্রকাশ: বৃহস্পতিবার, ২২ জুন, ২০২৩, ১১:৫৪ অপরাহ্ণ

বাংলাদেশ আওয়ামী লীগের ৭৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সংগঠনের অগণিত নেতা-কর্মী, সমর্থক ও শুভান্যুধায়ীসহ দেশবাসীকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন মফিজুর রহমান বাবুল (মাষ্টার)।

মফিজুর রহমান বাবুল মাষ্টার তিনি বলেন, ‘এদিনে আমরা শ্রদ্ধার সাথে স্মরণ করছি সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে। আমরা শ্রদ্ধার সাথে স্মরণ করছি আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সভাপতি মওলানা আব্দুল হামিদ খান ভাসানী ও সাধারণ সম্পাদক সামসুল হককে। শ্রদ্ধার সাথে স্মরণ করছি হোসেন শহীদ সোহরাওয়ার্দীকে।
১৯৪৯ সালের ২৩ জুন আওয়ামী লীগ প্রতিষ্ঠিত হয়। প্রতিষ্ঠালগ্ন থেকে সুদীর্ঘ পথ পরিক্রমায় বাংলাদেশ আওয়ামী লীগ বাঙালি জাতির ভাষা আন্দোলন, স্বাধীনতা সংগ্রাম ও মুক্তিযুদ্ধসহ সকল গণতান্ত্রিক এবং সাধারণ মানুষের ভাত ও ভোটের অধিকার আদায়ের আন্দোলনে নেতৃত্বদানের সুমহান গৌরব অর্জন করেছে। আমরা স্মরণ করছি জাতীয় চার নেতাসহ আমাদের পূর্বসূরী নেতা-কর্মীদের যাঁদের অক্লান্ত শ্রম, মেধা ও ত্যাগের বিনিময়ে আওয়ামী লীগ গণমানুষের এক বিশাল সংগঠনে পরিণত হয়েছে। আওয়ামী লীগ প্রতিষ্ঠার পর এ ভূখন্ডে যা কিছু বিশাল অর্জন তা আওয়ামী লীগের নেতৃত্বেই হয়েছে। বাংলাদেশ আওয়ামী লীগের ইতিহাসের সঙ্গে এ দেশের মানুষের অধিকার আদায়ের সংগ্রাম ওতপ্রোতভাবে জড়িত।
আওয়ামী লীগের জন্ম হওয়ার মধ্য দিয়েই বাংলাদেশের সৃষ্টি। আওয়ামী লীগের গঠনতন্ত্রে বাংলার মানুষের নিরাপত্তা, মানুষের অধিকার ওতপ্রোত ভাবে জরিত। এই সংগঠনটি গঠন হয়েছিলো বলেই বাংলাদেশ আজ স্বাধীন। বঙ্গবন্ধুর নেতৃত্বে এই দল ভূমিকা রেখেছে বিদায় আমরা বাঙ্গালি।’
আওয়ামী লীগ সরকার রূপকল্প ২০২১ ও রূপকল্প ২০৪১ বাস্তবায়নের মাধ্যমে একটি ক্ষুধা-দারিদ্র্য-সন্ত্রাস- দুর্নীতি -নিরক্ষরতা, সমৃদ্ধ, শান্তিপূর্ণ, অসাম্প্রদায়িক ও কল্যাণমুখী রাষ্ট্র বিনির্মাণে নিরলস প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। স্বাধীনতা ও গণতন্ত্র বিরোধী অপশক্তি এখনও জনগণের এই উন্নয়নকে নস্যাৎ করার অপচেষ্টায় লিপ্ত রয়েছে। বাংলাদেশের শান্তিপ্রিয় জনগণ, জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে এসব অপশক্তির বিরুদ্ধে রুখে দাঁড়াবে এবং সকল ষড়যন্ত্র নস্যাৎ করে দিবে- এ আমাদের দৃঢ় বিশ্বাস।
বাঙালি জাতির প্রতিটি মহৎ এবং শুভ অর্জনে আওয়ামী লীগের সংগ্রামী ও ত্যাগী ভূমিকা রয়েছে। ইনশাআল্লাহ, ভবিষ্যতেও আওয়ামী লীগ এদেশের জনগণের পাশে থাকবে। দেশকে জাতির পিতার স্বপ্নের সোনার বাংলায় পরিণত করবে।
তিনি আরো বলেন আমার রাজনৈতিক পরিচয় আমি চরভৈরবী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও হাইমচর উপজেলার প্রাথমিক বিদ্যালয়ের সাবেক দুইবারের শ্রেষ্ঠ সভাপতি মফিজুর রহমান বাবুল তিনি সকলের উদ্দেশে বললেন আমার পিতা মৃত সর্দার নোয়াব আলী মাস্টার মহান মুক্তিযুদ্ধকালীন মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, চরভৈরবী ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি, হাইমচর উপজেলা আওয়ামী লীগের সাবেক সদস্য।

মোঃ মফিজুর রহমান বাবুলের রাজনৈতিক পরিচয় হাইমচর উপজেলা ছাত্রলীগের প্রতিষ্ঠাতা সভাপতি, চাঁদপুর জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি, চরভৈরবী ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সিনিয়র সহ-সভাপতি। উল্লেখ মফিজুর রহমান বাবুল এর নিজস্ব ঘরে চরভৈরবী বাজারে আওয়ামী লীগের কার্যালয় হিসেবে ব্যবহৃত ছিলেন।
মফিজুর রহমান (বাবুল) তাঁর সামাজিক সেবামূলক কার্যক্রম সরজমিনে গিয়ে জানা যায়
জমিদাতা ও সাবেক সভাপতি ৪৬ নং চরভৈরবী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের, ম্যানেজিং কমিটি ( ২০০৩( ২০২০- চরভৈরবী, হাইমচর চাঁদপুর। ৪৮ নং দক্ষিণ চরকোড়ালিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের জমিদাতা ও বর্তমান সভাপতি, নীলকমল ৬৬ নং আলী আশ্বাফ দেওয়ান কান্দি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের বর্তমান সফল সভাপতি, নীলকমল আদর্শ মাধ্যমিক বিদ্যালয়ের দাতা সদস্য(স্থায়ী), মাননীয় শিক্ষামন্ত্রী আলহাজ্ব ডাঃ দীপু মনি এমপি’র মনোনীত সাবেক সদস্য ২০১২- ২০১৪,শিক্ষা কমিটি হাইমচর উপজেলা, চরভৈরবী ইউনিয়নের ১ নং ওয়ার্ড বিলকিছ বেগম কমিউনিটি ক্লিনিকের জমি দাতা, চরভৈরবী সরদার নোয়াব আলী মাস্টারের স্বাস্থ্য কমপ্লেক্স এর প্রস্তাবিত জমিদাতা, চরভৈরবী ইউনিয়ন পরিষদ কার্যকয়(আংশিক), হাইমচর উপজেলার মাধ্যমিক শিক্ষক সমিতির সিনিয়র সহ-সভাপতি।

মফিজুর রহমান বাবুল তিনি আরো বলেন সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালি স্বাধীনতার স্বপ্নদ্রষ্টা,মহান মুক্তিযুদ্ধের মহা নায়ক, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা বিনির্মানে বঙ্গবন্ধু কন্যা স্মার্ট বাংলাদেশ স্বপ্নদ্রষ্টা ও উন্নয়নের রূপকার জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার লক্ষে এ যাবৎ আগামী দিনগুলোতে ও জননেত্রী শেখ হাসিনার পাশে থেকে জীবনের শেষ রক্ত বিন্দু দিয়ে হলেও কাজ করে যাবো ইনশাল্লাহ


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!