মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৩:৫৫ পূর্বাহ্ন
শিরোনাম
শিরোনাম
কচুয়ায় তালা মার্কা ভোট চেয়ে মাঠ চষে বেড়াচ্ছেন সাংবাদিক রাকিবুল হাসান শিশু ধর্ষণ মামলার প্রধান আসামী গ্রেফতার পার্বতীপুর উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীদের প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছে রংপুরে আনসারুল্লাহ বাংলা টিমের তিন সদস্যকে পৃথক পৃথক মেয়াদে কারাদন্ড পড়াশোনা এবং নির্মাণে উচ্চ ডিগ্রী নিতে যুক্তরাষ্ট্রে অ্যান্থনি পাঁচবিবিতে আলোচনার শীর্ষে মহিলা ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী রাজিনারা টুনি সীতাকুণ্ডে লোকালয় থেকে ব্রিটিশ আমলের গ্রেনেড উদ্ধার নতুন সিনেমায় সোহেল মন্ডল-আইশা খান শুক্রবার সারাদেশে মুক্তি পাচ্ছে ‘সুস্বাগতম’ দাকোপ উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে ২ জনের প্রার্থিতা প্রত্যাহার পাঁচবিবিতে কৃষি মাঠ দিবস অনুষ্ঠিত খুলনার দাকোপের বাজুয়া চুনকুড়ি দাসপাড়ায় পরকিয়ার জের ধরে গৃহবধুর আত্নহত্যার ঘটনার ভিন্ন মত পোষন করেছে শংকর দাস কচুয়ায় তালা মার্কা ভোট চেয়ে বিরামহীন মাঠ চষে বেড়াচ্ছেন সাংবাদিক রাকিবুল হাসান পাঁচবিবিতে উপজেলা নির্বাচনে প্রচারে অংশ নেয়ায় বিএনপির ২ নেতাকে অব্যাহতি দেশে ১১০টি প্রতিবন্ধী সহায়তা সেবা কেন্দ্র রয়েছে: রংপুরে দীপু মনি
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

ফরিদপুরে যক্ষা নিয়ন্ত্রণে সাংবাদিকদের সাথে নাটাবের মতবিনিময় সভা –DBO-news

মোঃমাহফুজুর রহমান বিপ্লব,ফরিদপুর প্রতিনিধি। / ১১৮ সংবাদটি পড়েছেন
প্রকাশ: রবিবার, ১৮ জুন, ২০২৩, ৭:৩৫ অপরাহ্ণ

ফরিদপুরে যক্ষা নিয়ন্ত্রণে করনীয় বিষয়ে সাংবাদিকদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।
আজ বেলা ১১টার সময় শহরতলী পরিচর্যা হাসপাতালের মিলনায়তনে ন্যাশনাল এন্টি টিউবার কিউলোসিস এসোসিয়েশন অব বাংলাদেশ(নাটাব)এর আয়োজনে যক্ষা নিরোধ সচেতনতামূলক সেমিনার অনুষ্ঠিত হয়।

নাটাবের জেলা কমিটির সাধারণ সম্পাদক সাংবাদিক শেখ ফয়েজ আহমেদের সভাপতিত্বে
অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, জেলা সিভিল সার্জন ডাক্তার মোঃ সিদ্দিকুর রহমান, বিশেষ অতিথি হিসাবে বক্তব্যে রাখেন, স্বাধীনতা চিকিৎসক পরিষদ ফরিদপুর জেলা শাখার সভাপতি ‌ ডক্টর এম এ জলিল, ডাক্তার আসাদুজ্জামান।

উক্ত সেমিনারে বক্তরা যক্ষা রোগের লক্ষণ, চিগিৎসা,করনীয়, পাশাপাশি এই রোগের কারনে বাংলাদেশে প্রতি বছরে কত জন আক্রান্ত হয়,কতজন মৃত্যুবরণ করেন সেই বিষয় তুলে ধরে বলেন।প্রতিবছর ‌ কয়েক হাজার লোক যক্ষা রোগে আক্রান্ত হয়ে মারা যান।
এর মধ্যে ২০২২ সালে ১৫৭৭ জন এবং ২০২১ সালে ‌ ১২৮৯ জন লোক এ রোগে আক্রান্ত হয়ে মারা যায়।ফরিদপুর জেলা সিভিল সার্জন অফিসের তথ্য মতে ২০২২ সালে ১৫৭৭ জন যক্ষা রোগী ছিল। সরকারি হাসপাতাল ও বিভিন্ন এনজিওর মাধ্যমে যক্ষা রোগীদের বিনামূল্যে চিকিৎসা প্রদান করা হয়। ১০০ জনের মধ্যে ৩০ জনের শরীরে যক্ষা রোগের জীবাণু রয়েছে। যক্ষা সম্পূর্ণরূপে ভালো হয় না তবে চিকিৎসা মাধ্যমে নিয়ন্ত্রণ করা যায়।এ ব্যাপারে প্রচারণার জন্য গণমাধ্যম কর্মীদের ‌ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করার জন্য আহ্বান জানান।

সভায় সিনিয়র সাংবাদিক আবুল হোসেন আজাদ,নাজিম বাকাউল সহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!