মঙ্গলবার, ২১ মে ২০২৪, ১২:২৫ পূর্বাহ্ন
শিরোনাম
শিরোনাম
কচুয়ায় তালা মার্কা ভোট চেয়ে মাঠ চষে বেড়াচ্ছেন সাংবাদিক রাকিবুল হাসান শিশু ধর্ষণ মামলার প্রধান আসামী গ্রেফতার রংপুরে আনসারুল্লাহ বাংলা টিমের তিন সদস্যকে পৃথক পৃথক মেয়াদে কারাদন্ড পড়াশোনা এবং নির্মাণে উচ্চ ডিগ্রী নিতে যুক্তরাষ্ট্রে অ্যান্থনি পাঁচবিবিতে আলোচনার শীর্ষে মহিলা ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী রাজিনারা টুনি সীতাকুণ্ডে লোকালয় থেকে ব্রিটিশ আমলের গ্রেনেড উদ্ধার নতুন সিনেমায় সোহেল মন্ডল-আইশা খান শুক্রবার সারাদেশে মুক্তি পাচ্ছে ‘সুস্বাগতম’ দাকোপ উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে ২ জনের প্রার্থিতা প্রত্যাহার পাঁচবিবিতে কৃষি মাঠ দিবস অনুষ্ঠিত খুলনার দাকোপের বাজুয়া চুনকুড়ি দাসপাড়ায় পরকিয়ার জের ধরে গৃহবধুর আত্নহত্যার ঘটনার ভিন্ন মত পোষন করেছে শংকর দাস কচুয়ায় তালা মার্কা ভোট চেয়ে বিরামহীন মাঠ চষে বেড়াচ্ছেন সাংবাদিক রাকিবুল হাসান পাঁচবিবিতে উপজেলা নির্বাচনে প্রচারে অংশ নেয়ায় বিএনপির ২ নেতাকে অব্যাহতি দেশে ১১০টি প্রতিবন্ধী সহায়তা সেবা কেন্দ্র রয়েছে: রংপুরে দীপু মনি কালীগঞ্জে স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

ছেংগারচর পৌরনির্বাচনে মনোনয়ন পত্র জমা দিলেন জনগণের ভালোবাসার প্রার্থী আ: লতিফ মিয়াজী

মোঃ আতাউর রহমান সরকার ( মতলব উত্তর প্রতিনিধি) / ১৪১ সংবাদটি পড়েছেন
প্রকাশ: বৃহস্পতিবার, ১৫ জুন, ২০২৩, ১১:৫৭ অপরাহ্ণ

মোঃ আতাউর রহমান সরকার (মতলব উত্তর প্রতিনিধি) :

আসন্ন ছেংগারচর পৌরসভার নির্বাচনে মনোনয়ন পত্র জমা দিলেন ৫নং ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী সাবেক মতলব উত্তর উপজেলা প্রেসক্লাবের সভাপতি আ: লতিফ মিয়াজী।

আজ বৃহস্পতিবার (১৫ জুন) বিকাল ২ টায় নির্বাচনের পরিচালনা দায়িত্ব প্রাপ্ত  রিটার্নিং অফিসার ও সহকারী  রিটার্নিং অফিসার আবু তাহের এর নিকট মনোনয়ন পত্র জামা দেন। মনোনয়নপত্র জমাদানকালে অত্র ওয়ার্ডের ২০০ শতাধিক ভোটার উপস্থিত ছিলেন।

জমাদান শেষে আ: লতিফ মিয়াজী বলেন, ব্যক্তিগত ভাবে আমি নির্বাচন করার জন্য কোন প্রস্তুত ছিলাম না, কখনও কল্পনা ও করি নাই। কিন্তু আপনাদের সমর্থনকে শ্রদ্ধা করে আপনাদের সহযোগিতা ও ভালোবাসায় আমি প্রার্থী হয়েছি।আশা করি ভোটাররা যোগ্য নেতৃত্বকে এবার ভোটের মাধ্যমে বেছে নেবেন। আমি নির্বাচিত হলে ০৫ নং ওয়ার্ডের সকল ভোটাদের আমার পরিবারের সদস্য হিসেবে দেখবো। যে কোন সমস্যায় ওয়ার্ডবাসীর পাশে থেকে সকল প্রকার সহযোগীতা করার চেষ্টা করবো। এই ওয়ার্ডটি মতলব উত্তর উপজেলা সদরে অবস্থিত হওয়ায় খুবই গুরুত্বপূর্ণ। আমি একে মডেল ওয়ার্ডে পরিনত করবো। কখনোই কোন বিপদগামী মানুষকে ফিরাবো না বলেও অঙ্গীকার করেন কাউন্সিলর প্রার্থী আ: লতিফ ।ভোটারদের সেচ্ছায় উপস্থিতি ও আগ্রহ দেখে তিনি অত্যান্ত খুশি হন। মনোনয়ন জমা  দান শেষে উপস্থিত ভোটারদের পেট পুরে আপ্যায়নের ব্যবস্থা করেন তিনি। যা সর্ব মহলে ভূয়সী প্রশংসার দাবিদার।

প্রকাশ থাকে যে, গত ৩১ মে চাঁদপুরের মতলব উত্তর উপজেলার ছেংগারচর পৌরসভার তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন (ইসি)। ১৭ জুলাই নির্বাচনের তারিখ ঘোষণা করা হয়েছে। ইসির উপ-সচিব মো. আতিয়ার রহমান স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তফসিল ঘোষণা করা হয়। ঘোষিত তফসিল অনুযায়ী, রিটার্নিং অফিসারের কাছে মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ১৮ জুন। মনোনয়নপত্র বাছাই ১৯ জুন, প্রত্যাহারের শেষ সময় ২৫ জুন।

স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের সরকার বিভাগ কর্তৃক এক প্রজ্ঞাপনের মাধ্যমে ১৯৯৮ সালের ৫ এপ্রিল ছেংগারচর পৌরসভা হিসেবে যাত্রা শুরু করে। এ পৌরসভার প্রথম পৌর প্রশাসক নিযুক্ত হন মতলব উত্তর উপজেলার তৎকালীন উপজেলা নির্বাহী কর্মকর্তা। তৎকালীন মতলব উপজেলাধীন ছেংগারচর ইউনিয়নের সম্পূর্ণ অংশ নিয়েই ছেংগারচর পৌরসভার প্রশাসনিক এলাকা বিস্তৃত। ২০১১ সালের ৭ আগস্ট এ পৌরসভাটি ‘গ’ শ্রেণি থেকে ‘খ’ শ্রেণিতে উন্নীত হয়। পরে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় বিভাগ কর্তৃক ২০১৭ সালের ১১ জানুয়ারি অপর এক প্রজ্ঞাপনে এ পৌরসভাকে ‘ক’ শ্রেণিতে উন্নীত করা হয়।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!