রবিবার, ০৬ অক্টোবর ২০২৪, ০৯:২২ পূর্বাহ্ন
শিরোনাম
শিরোনাম
সামাজিক ও মানবিক কাজে বিশেষ অবদান রাখায় অঙ্গীকার বন্ধু সংগঠন ও যুবকল্যাণ সংস্থার সম্মাননা স্মারক গ্রহণ দৈনিক স্বদেশ বিচিত্রার প্রতিনিধি সমাবেশ অনুষ্ঠিত না ফেরার দেশে চলেগেলেন দাকোপের বাজুয়ার অয়ন মন্ডল ঠাকুরগাঁওয়ে ‘এসএসসি ৯৫’ ব্যাচের আহবায়ক কমিটি গঠন রংপুরের ভাষা সৈনিক বীর মুক্তিযোদ্ধা মজিবর রহমান মাস্টার আর নেই চট্টগ্রামে সাংবাদিকদের বিরুদ্ধে সাবেক ভূমিমন্ত্রীর ভাইয়ের মিথ্যা মামলা বাতিলের দাবিতে মানববন্ধন ইঞ্জি. এ বি এম পলাশ শাহরাস্তি উপজেলা ছাত্রদলের আহবায়ক হওয়ায় তার পিতাকে মুক্তিযোদ্ধার স্বীকৃতি দেয়নি আওয়ামীলীগ সরকার নিজের বলার মত গল্প ফাউন্ডেশন নান্দাইলে মতবিনিময় সভা অনুষ্ঠিত পাঁচবিবিতে বিশ্ব শিক্ষক দিবস পালিত ছাগলনাইয়া পূজা কমিটির সাথে মতবিনিময় করেন বিএনপি নেতৃবৃন্দ ঠাকুরগাঁওয়ে বিশ্ব শিক্ষক দিবস-২০২৪ উদযাপন  কুড়িগ্রামে ১৫৭ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড, দুর্ভোগে মানুষজন রাজারহাটে যাত্রাবিরতির দাবিতে ট্রেন অবরোধ কর্মসূচি পালিত ধর্ম যার যার উৎসব সবার- পটুয়াখালী জেলা এসপি মোঃ জাহিদ হোসেন মীরসরাইয়ে বন্যায় ক্ষতিগ্রস্থদের ঢেউটিন, সেলাই মেশিন ও বস্ত্র বিতরণ
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

ভুল চিকিৎসায় অস্ট্রেলিয়ান গাভী মৃত্যুর অভিযোগ-DBO-news

মোঃ আলী সোহেল, কিশোরগঞ্জ জেলা প্রতিনিধি : / ১৫৫ সংবাদটি পড়েছেন
প্রকাশ: শনিবার, ১০ জুন, ২০২৩, ৪:৪৯ অপরাহ্ণ

 

স্যালাইন পুশ করার প্রায় এক ঘণ্টা পর সাড়ে ৩ লক্ষ টাকা মূল্যের অস্ট্রেলিয়ান গাভীর মৃত্যুর অভিযোগ উঠেছে কিশোরগঞ্জের কুলিয়ারচর উপজেলা প্রাণীসম্পদ অফিসের ভেটেরিনারী ফিল্ড এসিস্ট্যান্ট তাপস এর বিরুদ্ধে।

গাভীর মালিক কুলিয়ারচর পৌর এলাকার চারারবন মহল্লার মৃত শেখ নিধু মিয়ার ছেলে মো. চাঁন মিয়া অভিযোগ করে বলেন, প্রায় ২ সপ্তাহ আগে সাড়ে ৩ লক্ষ টাকা মূল্যের তার একটি অস্ট্রেলিয়ান গাভীর বাচ্চা প্রসব হয়। বাচ্চা প্রসবের পর গাভীটি দুর্বল হয়ে যাওয়ায় গত ৯ জুন শুক্রবার বিকাল ৫টার দিকে কুলিয়ারচর উপজেলা প্রাণিসম্পদ কার্যালয়ের ভেটেরিনারী ফিল্ড এসিস্ট্যান্ট তাপস এর পরামর্শে ও উপস্থিতিতে তার ছেলে রাহাত (১৯) কুলিয়ারচর বাজারস্থ অগ্রণী ব্যাংকের নীচ তলার খামারবাড়ি ফার্মেসী থেকে বিভিন্ন প্রকার ঔষধ ক্রয় করে আনেন। পরে ওইদিন বিকেল সাড়ে ৫টার দিকে ওই ভেটেরিনারী ফিল্ড এসিস্ট্যান্ট তাপস গাভীর গলার শিরার রগে স্যালাইনের সুই পুশ করতে গিয়ে বিভিন্ন জায়গায় বেশ কয়েকবার সুই পুশ করার পর অবশেষে গলার শিরার রগে সুই পুশ না করে মাংশের মধ্যে স্যালাইন পুশ করে। এতে পুশ করা জায়গা ফুলে যায়। সঠিক জায়গায় স্যালাইন পুশ না করে অন্যত্র স্যালাইন প্রবেশ করায় ভুল চিকিৎসার ফলে এক ঘন্টা পর গাভীটি মারা যায়।

বিষয়টি ওই ভেটেরিনারী ফিল্ড এসিস্ট্যান্ট তাপস সহ উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. শরীফ উদ্দিনকে জানানোর পর তারা বলেন, সোমবারে এ বিষয়ে অফিসে গিয়ে কথা বলার জন্য।
চাঁন মিয়ার স্ত্রী কুলসুম আক্তার বলেন, গাভীটি প্রতিদিন ২০ থেকে ২৫ লিটার দুধ দিয়ে আসছিল। গাভীটি মৃত্যুর ফলে তাদের অনেক বড় ক্ষতি হয়েছে। তারা এ ঘটনার বিচার দাবী করেন।

এ বিষয়ে অভিযুক্ত ভেটেরিনারী ফিল্ড এসিস্ট্যান্ট তাপসের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, তার পরামর্শে গাভীর মালিকের ছেলের আনা ঔষধ গাভীর শরীরে পুশ করা হয়। কিন্তু কেন কি কারণে গাভীটির মৃত্যু হয়েছে তা তিনি বলতে পারছেন না। তবে মৃত্যুর কারণ জানার জন্য গাভীটির ময়না তদন্ত করার ব্যবস্থা গ্রহনের জন্য বলা হলে তিনি বলেন, এ বিষয়ে উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা স্যার বলতে পারবে কি করা যায়।

উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. শরীফ উদ্দিনের সাথে মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন, সোমবার দিন অফিসে এসে গাভীর মালিকের ছেলে রাহাতের সাথে কথা বলে এর একটি সমাধান করা হবে।

সঠিক সময়ে গাভীটির ময়নাতদন্ত করা না গেলে মৃত্যুর সঠিক কারণ জানা যাবে কি না এ নিয়েও সন্দেহ আছে বলে অনেকে মনে করেন।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!