সোমবার, ২০ মে ২০২৪, ০৯:২১ অপরাহ্ন
শিরোনাম
শিরোনাম
রংপুরে আনসারুল্লাহ বাংলা টিমের তিন সদস্যকে পৃথক পৃথক মেয়াদে কারাদন্ড পড়াশোনা এবং নির্মাণে উচ্চ ডিগ্রী নিতে যুক্তরাষ্ট্রে অ্যান্থনি পাঁচবিবিতে আলোচনার শীর্ষে মহিলা ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী রাজিনারা টুনি সীতাকুণ্ডে লোকালয় থেকে ব্রিটিশ আমলের গ্রেনেড উদ্ধার নতুন সিনেমায় সোহেল মন্ডল-আইশা খান শুক্রবার সারাদেশে মুক্তি পাচ্ছে ‘সুস্বাগতম’ দাকোপ উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে ২ জনের প্রার্থিতা প্রত্যাহার পাঁচবিবিতে কৃষি মাঠ দিবস অনুষ্ঠিত খুলনার দাকোপের বাজুয়া চুনকুড়ি দাসপাড়ায় পরকিয়ার জের ধরে গৃহবধুর আত্নহত্যার ঘটনার ভিন্ন মত পোষন করেছে শংকর দাস কচুয়ায় তালা মার্কা ভোট চেয়ে বিরামহীন মাঠ চষে বেড়াচ্ছেন সাংবাদিক রাকিবুল হাসান পাঁচবিবিতে উপজেলা নির্বাচনে প্রচারে অংশ নেয়ায় বিএনপির ২ নেতাকে অব্যাহতি দেশে ১১০টি প্রতিবন্ধী সহায়তা সেবা কেন্দ্র রয়েছে: রংপুরে দীপু মনি কালীগঞ্জে স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত পূবাইলে গার্মেন্টস শ্রমিককে পিটিয়ে ছিনতাই রায়পুর উপজেলা নির্বাচনে প্রভাব বিস্তার করায় এমপির বিরুদ্ধে চেয়ারম্যান প্রার্থীর সংবাদ সম্মেলন
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

ভোলা লালমোহন বাজারে ভয়াবহ অগ্নিকাণ্ড, পুড়ে ছাঁই ১৪ টি দোকান-DBO-news

এম রিয়াজ উদ্দিন, ভোলা জেলা প্রতিনিধিঃ / ১০৫ সংবাদটি পড়েছেন
প্রকাশ: সোমবার, ৫ জুন, ২০২৩, ৭:৫৩ অপরাহ্ণ

ভোলার লালমোহন পৌরশহরের চৌরাস্তার মোড়ের দক্ষিণ পাশে ও মোল্লা জামে মসজিদের উত্তর পাশের রাস্তার পূর্বপাশের দোকানগুলোতে ভয়াবহ আগ্নিকান্ডের ঘটনা ঘটে। এতে ১৪টি দোকান মালামালসহ পুড়ে ছাঁই হয়ে যায়।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, সোমবার বিকাল ৩টায় মোবাইল ও প্রসাধনী দোকানের মাঝ থেকে বিদ্যুতের শর্টসার্কিট থেকে প্রথমে আগুনের সূত্রপাত হয়। এরপর আস্তে আস্তে আগুনের লেলিহান শিখা শুরু হলে ব্যবসায়ীরা লালমোহন ফায়ার সার্ভিসে এবং ৯৯৯ এ কল করে। এর মধ্যে ব্যবসায়ীরা পানি দিয়ে আগুন নিয়ন্ত্রণ করার চেষ্টা করে। কিন্তু প্রচন্ড গরমের কারণে আগুন পাশের দোকানগুলোতে দ্রুত ছড়িয়ে পড়ে। এরপর লালমোহনের ফায়ার সার্ভিস আসলে তাদের সহায়তায় ও স্থাণীয় ব্যবসায়ীদের উদ্যোগে আগুন নিয়ন্ত্রণ করার চেষ্টা করা হয়। আগুন লাগার খবর পেয়ে বোরহানউদ্দিন ও চরফ্যাশন ফায়ার সার্ভিসের ইউনিটগুলোও চলে আসে। প্রায় ২ ঘন্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আসে। ততক্ষণে ১৪টি দোকান পুড়ে ছাঁই হয়ে যায়। দোকানগুলোর মধ্যে ছিল মোবাইল, লাইব্রেরি, লেপ তোষক, কাপড়ের ও প্রসাধনীর। মোট কত টাকার ক্ষয়ক্ষতি হয়েছে তা নিরুপনের চেষ্টা চলছে। তবে প্রাথমিক ভাবে ধারণা করা হচ্ছে কমপক্ষে ১০ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।
আগুন নিয়ন্ত্রণ করতে গিয়ে শরিফুল (৩৫) নামের লালমোহন জোন ফায়ার সার্ভিস কর্মী সহ ৬/৭ জন গুরুতর আহত হয়ে লালমোহন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আছে।
এদিকে অগ্নিকান্ডের খবর পেয়ে ভোলা-০৩ আসনের সংসদ সদস্য নূরুন্নবী চৌধুরী শাওন তাৎক্ষনিক ফায়ার সার্ভিসসহ সকলের ঐকান্তিক প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রনে আসায় সকলের প্রতি কৃতজ্ঞতা জানান। তিনি জানান অগ্নিকান্ডের সূত্রপাত নিরুপনের চেষ্টা চলছে এবং লালমোহন উপজেলা চেয়ারম্যান ও উপজেলা নির্বাহী কর্মকর্তাকে ক্ষয়ক্ষতি নিরুপনসহ সার্বিক সহযোগিতা করার জন্য নির্দেশ দেন তিনি।।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!