রবিবার, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ০৫:২৮ পূর্বাহ্ন
শিরোনাম
শিরোনাম
কচুয়ার নূরুল আমিন চাঁদপুর জেলার  শ্রেষ্ঠ সহকারী শিক্ষক হিসেবে নির্বাচিত দাকোপে হিন্দু বৌদ্ধ খৃষ্টান কল্যান ফ্রন্ট খুলনা জেলা শাখার আয়োজনে শারদীয়া দুর্গ পুজো উদযাপন কমিটির সাথে মতবিনিময় সভা মিরসরাইয়ে ইসলামী পাঠাগারের উদ্বোধন ও কর্মী সম্মেলন নান্দাইলে মামুনুল হকের গণ সমাবেশ অনুষ্ঠিত শহিদ লেফটেন্যান্ট তানজিম হত্যার ঘটনায় জড়িত আরও একজনকে গ্রেফতার করেছে বাংলাদেশ সেনাবাহিনী বকশীগঞ্জের মুনীরা বেগম জামালপুর জেলার শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত বিএনপি হলো ভালো মানুষের দল: খোরশেদ আলম কুড়িগ্রামে আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস পালিত যদি সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচন হয় বিএনপি ২৫০ আসন নিয়ে সরকার গঠন করবে রুমিন ফারহানা পাঁচবিবিতে ট্রেনের নিচে ঝাপ দিয়ে যুবকের আত্মহত্যা মিরসরাইয়ে খৈয়াছড়া ঝরনায় পাথরের আঘাত খেয়ে ব্যাংক কর্মকর্তা নিহত মিরসরাইয়ে ৭নং কাটাছরা ইউনিয়ন বিএনপির আলোচনা ও মত বিনিময় সভা অনুষ্ঠিত পাঁচবিবিতে মাদক বিক্রি ও সেবনকারীদের বিরুদ্ধে প্রতিবাদ সভা চিকিৎসা সহায়তার মানবিক আবেদন মহানবীকে কটূক্তির প্রতিবাদে পাঁচবিবিতে বিক্ষোভ মিছিল
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

পটুয়াখালী গলাচিপায় জেলেদের মাঝে  কর্মসংস্থান উপকরণ ও বকনা বাছুর বিতরন করেন-DBO-news

সুভাস দাস,পটুয়াখালী, জেলা, প্রতিনিধি: / ৯৮ সংবাদটি পড়েছেন
প্রকাশ: রবিবার, ২৮ মে, ২০২৩, ৯:৪৭ অপরাহ্ণ

নিরাপদ মাছে ভরবো দেশ, মুজিববর্ষে বাংলাদেশ  এই প্রতিপাদ্যের আলোকে ২০২২-২৩ অর্থ বছরে গলাচিপা উপজেলার রতনদি তালতলী ইউনিয়নে ” ইলিশ সম্পদ উন্নয়ন ও ব্যবস্থাপনা প্রকল্প  এর আওতায় নব্বই জন সুফলভোগী জেলেদের মাঝে সকাল ১১টায় রতনদী মাধ্যমিক বিদ্যালয় মাঠ প্রাঙ্গণে বিকল্প কর্মসংস্থান উপকরণ (বৈধ জাল) ও বকনা বাছুর বিতরণ অনুষ্ঠিত হয়।

এসময় পটুয়াখালী গলাচিপা রতনদী তালতলী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ গোলাম মস্তোফা খান এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত  ছিলেন ১১৩ পটুয়াখালী -৩ আসনের সংসদ সদস্য এস এম শাহাজাদা (এমপি)। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মুহাম্মদ সাহিন, সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান ও প্রবীন আওয়ামী লীগ নেতা মোঃ হারুন আর রশিদ মিয়া, উপজেলা আ’লীগের সহ সভাপতি আজিজুর রহমান বাবলু ভূইয়া, সাংগঠনিক সম্পাদক তপন কুমার বিশ্বাস, মোঃ আলমগির হোসেন, প্রবীণ আ’লীগ নেতা মোঃ রেজাউল করিম, পল্লি উন্নয়ন কর্মকর্তা মাহাবুব হাসান শিবলী, পটুয়াখালীর গলাচিপা থানার পক্ষে এস আই মো: মাহাবুব।

মৎস্য অফিস তথ্যে জানা যায়, তিন জন করে  এক এক গ্রুপে নব্বই জন জেলেদের মাঝে ১৭’শত ফুট ইলিশ জাল, ফ্লুইট ও মাটির চাকা (প্যাকেজ) ও ১১ জন জেলেদের মাঝে বকনা বাছুর বিতরণ করা হয়।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, ইলিশ আমাদের রুপালী সম্পদ এর রক্ষা করা আমাদের দ্বায়ীত্ব। বিভিন্ন সময়ে অবরোধ কালে  বর্তমান সরকার জেলেদের কথা চিন্তা করে নানা ধরনের বিকল্প কর্মসংস্থানের উপকরণ, ভিজিডি, অর্থ সহায়তা প্রদান করে আসছে। এ সরকারের আমলে জেলেদের আর না খেয়ে থাকতে হয়না। এছাড়াও জেলেদের নিয়ে সরকার আরো কর্মসূচী গ্রহন করছেন।

তবে, আমাদের শপথ করতে হবে, আগামী প্রজন্মের জন্য এবং নিজ দেশের রুপালী সম্পদ রক্ষায় সরকারের আইন কানুন মেনে চলতে হবে। তাহলে’ই আমাদের ইলিশ সম্পদ রক্ষায় জেলেরা অগ্রণী ভূমিকা পালন করবে বলে মনে করি।

এসময়ে গলাচিপা উপজেলা মৎস্যজীবী লীগের সভাপতি মোঃ নূর হোসেন ধলা মাঝি সহ আ’লীগের অঙ্গ সংগঠনের নেতা কর্মীবৃন্দরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানের সার্বিক সঞ্চালনায় ছিলেন গলাচিপা উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মোঃ জহিরুন্নবী।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!