রবিবার, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ০৩:৩১ পূর্বাহ্ন
শিরোনাম
শিরোনাম
কচুয়ার নূরুল আমিন চাঁদপুর জেলার  শ্রেষ্ঠ সহকারী শিক্ষক হিসেবে নির্বাচিত দাকোপে হিন্দু বৌদ্ধ খৃষ্টান কল্যান ফ্রন্ট খুলনা জেলা শাখার আয়োজনে শারদীয়া দুর্গ পুজো উদযাপন কমিটির সাথে মতবিনিময় সভা মিরসরাইয়ে ইসলামী পাঠাগারের উদ্বোধন ও কর্মী সম্মেলন নান্দাইলে মামুনুল হকের গণ সমাবেশ অনুষ্ঠিত শহিদ লেফটেন্যান্ট তানজিম হত্যার ঘটনায় জড়িত আরও একজনকে গ্রেফতার করেছে বাংলাদেশ সেনাবাহিনী বকশীগঞ্জের মুনীরা বেগম জামালপুর জেলার শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত বিএনপি হলো ভালো মানুষের দল: খোরশেদ আলম কুড়িগ্রামে আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস পালিত যদি সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচন হয় বিএনপি ২৫০ আসন নিয়ে সরকার গঠন করবে রুমিন ফারহানা পাঁচবিবিতে ট্রেনের নিচে ঝাপ দিয়ে যুবকের আত্মহত্যা মিরসরাইয়ে খৈয়াছড়া ঝরনায় পাথরের আঘাত খেয়ে ব্যাংক কর্মকর্তা নিহত মিরসরাইয়ে ৭নং কাটাছরা ইউনিয়ন বিএনপির আলোচনা ও মত বিনিময় সভা অনুষ্ঠিত পাঁচবিবিতে মাদক বিক্রি ও সেবনকারীদের বিরুদ্ধে প্রতিবাদ সভা চিকিৎসা সহায়তার মানবিক আবেদন মহানবীকে কটূক্তির প্রতিবাদে পাঁচবিবিতে বিক্ষোভ মিছিল
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

বাউফলে ঘুর্ণিঝড় মোখা মোকাবেলায় প্রস্তুতি সভা-DBO-news

কহিনুর বাউফল (পটুয়াখালী) প্রতিনিধি / ৯৯ সংবাদটি পড়েছেন
প্রকাশ: শনিবার, ১৩ মে, ২০২৩, ৮:৫৯ অপরাহ্ণ

 

পটুয়াখালী জেলার বাউফল উপজেলায় বঙ্গোপসাগরে সৃষ্ট ঘুর্ণিঝড় মোখার সম্ভাব্য ক্ষয়ক্ষতি কমিয়ে আনার লক্ষ্যে ব্যাপক প্রস্তুতি গ্রহণ করা হয়েছে।

১৩.০৫.২৩ইং তারিখ রোজ শনিবার বেলা ১১ টায় উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত ঘূর্নিঝড় প্রস্তুতিমূলক সভায় এ সম্পর্কে বিস্তারিত তুলে ধরেন উপজেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সভাপতি ও উপজেলা নির্বাহী অফিসার মোঃ আল আমিন।

উপজেলা নির্বাহী অফিসার বলেন, ঘূর্নিঝড় মোখার আঘাত থেকে জান ও মালের নিরাপত্তায় ব্যাপক পদক্ষেপ গ্রহণ করা হয়েছে।

উপজেলার ১৫ টি ইউনিয়নের ও ১টি পৌরসভার পৌর মেয়র ও সংশ্লিষ্ট চেয়ারম্যান ও ইউপি সদস্যরা সার্বক্ষনিক খোঁজ খবর নিচ্ছেন। বিভিন্ন আশ্রয়কেন্দ্র ও শিক্ষা প্রতিষ্ঠানের ভবন প্রস্তত রাখা হয়েছে। পাশাপাশি জনসচেতনতা বৃদ্ধি ও ইউনিয়ন সেচ্ছাসেবকদল গঠন করা হয়েছে। যেকোন পরিস্থিতি মোকাবিলা করার জন্য প্রস্তুত রাখা হয়েছে ফায়ার সার্ভিস ও পুলিশ প্রশাসন।

এছাড়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার নেতৃত্বে উপজেলার সকল স্বাস্থ্য কেন্দ্রগুলোতে চিকিৎসাসেবা প্রদানের জন্য ১৬ টি মেডিকল টিম গঠন করা হয়েছে ।

বিদ্যুৎ সরবারহ সচল রাখার জন্য পল্লীবিদ্যুৎ সমিতির কর্মকর্তা-কর্মচারীকে প্রয়োজনীয় নির্দেশনা দেওয়া হয়েছে। এছাড়া সার্বক্ষনিক পরিস্থিতি পর্যবেক্ষণের জন্য খোলা হয়েছে কন্ট্রোলরুম।

প্রস্ততিমূলক সভায় উপস্থিত ছিলেন, উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মোঃ বায়েজেদুর রহমান, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ প্রশান্ত কুমার সাহা, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ মোশারেফ হোসেন খান, উপজেলা সমাজসেবা অফিসার মোঃ মনিরুজ্জামান, প্রেসক্লাবের সভাপতি অধ্যাপক (অবঃ) মোঃ আমিরুল ইসলাম ,পল্লী বিদ্যুৎ বাউফল জোনাল অফিসের ডেপুটি জেনারেল ম্যানেজার মোঃ মুজিবুর রহমান চৌধুরী, সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তাগণ, বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউপি সদস্যরা, সাংবাদিকবৃন্দ ও ফায়ার সার্ভিসের কর্মীরা।

 


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!