সোমবার, ২০ মে ২০২৪, ০৪:১৯ পূর্বাহ্ন
শিরোনাম
শিরোনাম
পাঁচবিবিতে আলোচনার শীর্ষে মহিলা ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী রাজিনারা টুনি সীতাকুণ্ডে লোকালয় থেকে ব্রিটিশ আমলের গ্রেনেড উদ্ধার নতুন সিনেমায় সোহেল মন্ডল-আইশা খান শুক্রবার সারাদেশে মুক্তি পাচ্ছে ‘সুস্বাগতম’ দাকোপ উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে ২ জনের প্রার্থিতা প্রত্যাহার পাঁচবিবিতে কৃষি মাঠ দিবস অনুষ্ঠিত খুলনার দাকোপের বাজুয়া চুনকুড়ি দাসপাড়ায় পরকিয়ার জের ধরে গৃহবধুর আত্নহত্যার ঘটনার ভিন্ন মত পোষন করেছে শংকর দাস কচুয়ায় তালা মার্কা ভোট চেয়ে বিরামহীন মাঠ চষে বেড়াচ্ছেন সাংবাদিক রাকিবুল হাসান পাঁচবিবিতে উপজেলা নির্বাচনে প্রচারে অংশ নেয়ায় বিএনপির ২ নেতাকে অব্যাহতি দেশে ১১০টি প্রতিবন্ধী সহায়তা সেবা কেন্দ্র রয়েছে: রংপুরে দীপু মনি কালীগঞ্জে স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত পূবাইলে গার্মেন্টস শ্রমিককে পিটিয়ে ছিনতাই রায়পুর উপজেলা নির্বাচনে প্রভাব বিস্তার করায় এমপির বিরুদ্ধে চেয়ারম্যান প্রার্থীর সংবাদ সম্মেলন খুলনার দাকোপের লাউডোব ইউনিয়নের ২০২৪-২৫ উন্মুক্ত বাজেট অধিবেশন অনুষ্ঠিত পাঁচবিবিতে অনাবৃষ্টি জনিত লিচুর ফলন হ্রাস, বাগান মালিকের মাথায় হাত
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

চন্ডিপুর যুবসমাজের উদ্যোগে পঞ্চম’তম দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত

ধামইরহাট নওগাঁ প্রতিনিধি:- / ১০৯ সংবাদটি পড়েছেন
প্রকাশ: বৃহস্পতিবার, ২০ এপ্রিল, ২০২৩, ১১:৫৬ অপরাহ্ণ

ধামইরহাট নওগাঁ প্রতিনিধি:-
নওগাঁর ধামইরহাটের চন্ডিপুর গ্রামের যুবসমাজের উদ্যোগে পঞ্চম’তম ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।বৃহস্পতিবার(২০- এপ্রিল) চন্ডিপুর উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে এই ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়।
উপজেলার উমার ইউনিয়নের অন্তর্গত সবুজে ঘেরা সোনালী উজ্জীবিত চন্ডিপুর গ্রামখানি, শিক্ষা দীক্ষায় আদর্শের নিমিত্তে যুবসমাজের আয়োজনে পবিত্র মাহে রমজানে স্থানীয় ধর্মপ্রাণ মুসল্লিবৃন্দদের নিয়ে প্রতি বছর রমজানের ২৮’তম দিনে এই ইফতার ও দোয়া মাহফিল আয়োজন করেন তারা।
রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম বলেছেন-
مَن فَطَّرَ صَائماً كَانَ له مِثْلُ أَجْرِهِ غَيْرَ أَنَّهُ لا يَنقُصُ مِن أَجْرِ الصَّائِمِ شَيئاً
অর্থ :-যে রোযাদারকে ইফতার করাল, তার রোযাদারের ন্যায় সাওয়াব হবে,তবে রোযাদারের নেকি বিন্দুমাত্র কমানো হবে না
অপর বর্ণনায় আছে
ﻣَﻦْ ﻓَﻄَّﺮ ﺻَﺎﺋﻤﺎً ﺃَﻃﻌَﻤَﻪُ ﻭﺳَﻘَﺎﻩُ ﻛَﺎﻥَ ﻟَﻪُ ﻣِﺜْﻞُ ﺃَﺟْﺮِﻩِ ﻣِﻦْ ﻏَﻴْﺮِ ﺃَﻥْ ﻳَﻨﻘُﺺَ ﻣِﻦْ ﺃَﺟْﺮِﻩِ ﺷَﻲﺀ
অর্থ :-যে রোযাদারকে ইফতার করাল,তাকে পানাহার করাল,তার রোযাদারের সমান সওয়াব হবে,তবে তার নেকি থেকে বিন্দুমাত্র হ্রাস করা হবে না।
আল্লাহ তা‘আলার অসীম অনুগ্রহ যে, তিনি কল্যাণের নানা ক্ষেত্র উন্মুক্ত করেছেন। যেমন তিনি মানুষের প্রতি অনুগ্রহ করার আহ্বান জানিয়ে মহান সওয়াবের ঘোষণা দিয়েছেন।রোযাদারকে ইফতার করানো একটি ফযিলতপূর্ণ আমল,যে রোযাদারকে ইফতার করাবে সে তার ন্যায় নেকি লাভ করবে।রোযাদারকে ইফতার করালে তার বদলা আল্লাহ নিজের পক্ষ থেকে প্রদান করেন, রোযাদারের পক্ষ থেকে নয়।অতএব রোযাদারের সামান্য নেকি হ্রাস হবে না, এটা আল্লাহর দয়া ও অনুগ্রহেরআলামত।এ থেকে বুঝা যায় ইফতারের দাওয়াত গ্রহণ করা বৈধ,বুজুর্গি দেখিয়ে বা নেকি কমার আশঙ্কায় তা প্রত্যাখ্যান করা বাড়াবাড়ি। কারণ অপরের নিকট ইফতার করলে রোযাদারের পুণ্য কমে না।
ইসলাম শান্তি ও কল্যাণের ধর্ম,এখানে হিংসা-বিদ্বেষ, হানাহানির কোনও স্থান নেই। তাই ইসলামের এই সু-মহান বার্তা ও আদর্শ সবার মাঝে ছড়িয়ে দিতে ,আসুন আমরা সকলেই মতভেদ ভুলে সমাজ ও দেশ এবং দেশের মানুষের জন্য কল্যাণে কাজ করি, বিশ্ব ভরে উঠুক শান্তি আর সৌন্দর্যে পবিত্র ঈদুর ফিতরে এ প্রত্যাশা। আয়োজনে চন্ডিপুর গ্রামের যুবসমাজ, আপেল,আনারস তরমুজ,পিয়ারা,সশা, ছোলা,বুন্দা, খেজুর,আনগুর, জিলাপি,শরবতসহ নানাবিধ পরিশেষে সবাইকে ঈদুল ফিতরের শুভেচ্ছা ঈদ মোবারক।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!